1. md.zihadrana@gmail.com : admin :
  2. dailysobujbangladesh@gmail.com : Admin ID : Admin ID
  3. uch.khalil@gmail.com : Md. Ibrahim Khalil Molla : Md. Ibrahim Khalil Molla
  4. masud@dailysobujbangladesh.com : Md. Masud : Md. Masud
চট্টগ্রাম-৮ আসনে কে হবেন নৌকার মাঝি? - দৈনিক সবুজ বাংলাদেশ

২৪শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ । রাত ২:৩৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
পিতা ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ছেলে রাসেল ও তার পরিবার নাজরানের প্রতারণার শেষ কোথায়? কাজী সাইফুরের প্রতিষ্ঠান-স্বজনদের আছে ৩ কোটি ১৫লক্ষ অবৈধ প্লেসমেন্ট শেয়ার মহাসড়কে ডিবি পরিচয়ে হ্যান্ডকাপ পড়িয়ে প্রাইভেটকারে তুলে চাঁদা দাবি, গ্রেফতার ৩ হোমনায় বৃক্ষরোপণ ও ব্লাড গ্রুপিং প্রোগ্রাম এর শুভ উদ্বোধন জননেত্রী শেখ হাসিনা মায়েদের অধিকার ও মর্যাদা নিশ্চিত করেছেন ……..নাজমুল হাসান চাঁদের হাটের আজকের সোনামনিরা আগামীদিনের শেখ হাসিনা হবে- খালেদ মাহমুদ চৌধুরী মেয়াদ উত্তীর্ণের পর যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির আত্মপ্রকাশ! অনিয়মে জর্জরিত ময়মনসিংহ ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরীমনি পঞ্চম স্বামীকে তালাক দিলেন
চট্টগ্রাম-৮ আসনে কে হবেন নৌকার মাঝি?

চট্টগ্রাম-৮ আসনে কে হবেন নৌকার মাঝি?

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও পাঁচলাইশের কিছু অংশ নিয়ে চট্টগ্রাম-৮ সংসদীয় আসন গঠিত। এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের মৃত্যুর পর পরই দলের তৃণমূলসহ নানা ফোরামে নৌকা প্রতীক কে পাচ্ছেন, তা নিয়ে শুরু হয়ে গেছে আলোচনা।

বোয়ালখালী-চান্দগাঁও নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৭ এপ্রিল।

গত বুধবার নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম নির্বাচন কমিশনারদের বৈঠকের পর এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তিনি বলেন, ‘মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৭ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৫ এপ্রিল।’
ইভিএম ব্যবহার করে চট্টগ্রাম-৮ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

নৌকার মনোনয়ন পাওয়ার আলোচনায় আছেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের স্ত্রী শিরিন আহমেদ, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার বড় ছেলে মুজিবুর রহমান, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু, ওমরগনি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু নাছের চৌধুরী আজাদ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশের সভাপতি সুকুমার চৌধুরী, বিজিএমইএ নেতা এস এম আবু তৈয়ব, আওয়ামী লীগ নেতা আবদুল কাদের সুজনসহ আরও অনেকে। আলোচনায় আছেন সাবেক সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খানও।

২০১৯ সালের ৭ নভেম্বর মইন উদ্দিন খান বাদল ভারতের বেঙ্গালুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হলে ২০২০ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এ আসনে ৪ লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার আছেন। এর মধ্যে ২ লাখ ৪১ হাজার ১৯৮ পুরুষ এবং ২ লাখ ৩৩ হাজার ২৮৭ নারী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »