1. md.zihadrana@gmail.com : admin :
  2. masud@dailysobujbangladesh.com : Md. Masud : Md. Masud

August 15, 2022, 10:41 pm ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

জাগ্রত সভা মানেই মহাযজ্ঞ

জাগ্রত সভা মানেই মহাযজ্ঞ

রিমি সরদারঃ
গতকাল খন্দকার টাওয়ারের বারো তলায় অনুষ্ঠিত হলো করোনা পরবর্তী প্রথম সাধারণ সভা।
উপস্থিতি নব্বই ভাগ।
বেলা বারোটা থেকে আরম্ভ হওয়া সভার ব্যাপ্তি কাল সন্ধ্যা সাতটা অব্দি। মাঝখানে এক ঘন্টার মধ্যাহ্নভোজে বিরতি। সাংগঠনিক সম্পাদক রাকিবুর রহমান মাহবুব এর সঞ্চালনায় সভা আলোচ্যসূচি অনুযায়ী পরিচালিত হয়।
আজকের সভার অন্যতম বিষয় ছিলো, জাগ্রত প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আল মাহমুদ সুমনের অব্যাহতি। শারীরিক ও মানসিক অবস্থার অবনতির জন্য স্ব ইচ্ছায় তিনি অব্যাহতি চান। চেয়ারম্যান মহানায়ক শিহাব রিফাত আলম অব্যাহতি প্রদান কল্পে শর্ত জুড়ে দেন এ দায় জাগ্রত জনতার আপনি থাকবেন আমার কো চেয়ারম্যান এর কাতারে। সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হলো সুমন আজ থেকে কো চেয়ারম্যান জাগ্রত ব্যবসায়ী ও জনতা কেন্দ্রীয় কমিটি।
সাংগঠনিক আলোচনায় গঠনতন্ত্র আলোচনা চলে দীর্ঘক্ষণ। গঠনতন্ত্র প্রবক্তা সিনিয়ার কো চেয়ারম্যান আশরাফ চৌধুরী মহোদয়ের আলোচনায় সহজ ও সাবলীল হয় সকলের জন্য বিষয়টি। কো চেয়ারম্যান এমদাদুল হক আলোচনায় অংশ নেন সার্বিকভাবে অভিজ্ঞতার আলোকে আলোকিত করেন সভাকে।
কো চেয়ারম্যান সুইটি আনজুম আলোচনার গতি পরিবর্তন করেন প্রগতির পথে। কো চেয়ারম্যান লুৎফর রহমান রিপন ভাই আলোকপাত করেন চাঁদা প্রসঙ্গে।
এস এম এ রহিম সাংগঠনিক প্রতিবন্ধকতা ও এর সম্ভাব্য প্রতিকার নিয়ে নিবন্ধ উপস্থাপন করেন।
এই পর্যায়ে জাগ্রত সভায় উপস্থিত হন খন্দকার টাওয়ারের সত্বাধিকারী জনাব রুহুল আমিন খন্দকার সি আই পি। সজ্জন খন্দকার সাহেব বরণ করে নেন জাগ্রত নেতৃবৃন্দ কে ফুলেল সৌরভে। মধ্যাহ্নভোজের হোস্ট জনাব বকসি ঘুরে ঘুরে সবার সাথে সৌজন্য সাক্ষাত ও কুশল বিনিময় করেন। এটাই জাগ্রত কে ভালোবাসার অবদান। সম্ভবত জাগ্রত একমাত্র সংগঠন যার মূল মন্ত্র ভালোবাসা।
বিরতির পর সাধারণ সম্পাদক নির্বাচন, সর্ব সম্মতিক্রমে একটি নামই প্রস্তাবনা আসে এবং চেয়ারম্যান মহোদয়ের সদর অনুমতিক্রমে জনাব আরমান মেহেদী জুয়েল নির্বাচিত হলেন সাধারণ সম্পাদক। জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব এবং জাগ্রত সাহিত্য মেলার বিষয়েও আলোচনা হয়।
শেষ আলোচনা মিলনমেলা ২০২১।
স্মরণকালের শ্রেষ্ঠ মিলনমেলা উপহার দিতে প্রতিজ্ঞাবদ্ধ চেয়ারম্যান। উপস্থিত সভাসদ একমত।
আহ্বায়ক তৃতীয় বারের মতো কো চেয়ারম্যান জনাব আবুল খায়ের। যুগ্ম আহ্বায়ক নবনিযুক্ত কো চেয়ারম্যান আল মাহমুদ সুমন।
উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক বক্তব্য রাখেন কো চেয়ারম্যান কাজী জিনাত জিনি। সমাপনী বক্তা মহানায়ক চেয়ারম্যান শিহাব রিফাত আলম।
প্রথম পর্ব শেষে দ্বিতীয় পর্বে ৭১ সদস্য বিশিষ্ট নবাবপুর সেন্ট্রাল কমিটি ঘোষণা হয়। এই সময় জাগ্রত মঞ্চে উপস্থিত ছিলেন জাগ্রত চেয়ারম্যান শিহাব রিফাত আলম।তিনি কেন্দ্রীয় কমিটির সকল সদস্য কে ফুলেল শুভেচছা তে বরন করেন। সহযোগিতা তে ছিলেন রাকিবুর রহমান মাহবুব , সোহেল খলিফা সহ আরো সহযোদ্ধাগন। সামনেই ইলেক্ট্রিক ব্যবসায়ী এসোসিয়েশন এর নির্বাচন থাকায় উপস্থিত সকলের মধ্যে একটি উত্তেজনা বিরাজমান ছিলো। কেননা নির্বাচনের প্রতিদ্বন্দ্বীবৃন্দ অনুসঠানে উপস্থিত ছিলেন। কিন্তু নিজের বিচক্ষনতা এবং সুন্দর মানসিকতা দিয়ে চেয়ারম্যান শিহাব রিফাত আলম সকল প্রতিদ্বন্দ্বীদের কে এক কাতারে নিয়ে আসেন এবং এক ঐতিহাসিক দৃষ্টান্ত উপস্থাপন করেন। জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব সহ জাগ্রত সাহিত্য মেলার ও অনেক প্রশংসা করেন উপস্থিত সকলে। জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব বাংলাদেশ বর্তমানে দ্বিতীয় অবস্থানে কার্যরত।
সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে অনুসঠানের সমাপ্তি করেন চেয়ারম্যান শিহাব রিফাত আলম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021
#- #