1. md.zihadrana@gmail.com : admin :
  2. masud@dailysobujbangladesh.com : Md. Masud : Md. Masud

January 28, 2022, 6:43 pm ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে ২ নং বাকশীমুল ইউপি নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন সাড়ে ৯ বছর পর প্রমাণিত হলো মামলাটি মিথ্যা, বাদিকে গ্রেফতারের নির্দেশ! গাজীপুর টঙ্গীতে এরশাদ নগর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রীর মৃত্যু সোনাইমুড়ীতে নির্বাচনের ৩দিন পর মেম্বার প্রার্থীর মরদেহ মিলল ফারুক মাষ্টারের মাছের প্রজেক্টে দলীয় প্রতীক ঘোষণার পরপরই বুড়িচংয়ে নৌকা সমর্থকদের উপর হামলা আহত ৭ মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ন জয়ন্তীর সম্মাননা পেলেন (ডিসি ওয়ারী) শাহ ইফতেখার আহমেদ দারুস সালাম মাদানীয়া মাদরাসার সবক ও পুরষ্কার বিতরণ এতিমের বাড়ি জবরদখল : হোটেল কর্মচারী থেকে হাজার কোটি টাকার মালিক ভূমিদস্যু মুজিবুল দোয়া চায় মেম্বার প্রার্থী সাতেঙ্গার কফিলউদ্দিন মন্ডল নবীনগরে পানিতে ডুবে এক যুবকের মর্মান্তিক মৃত্যু
আবেদনবিদ যোগাদান করলেও,গাইনি চিকিৎসক সংযুক্তিতে

আবেদনবিদ যোগাদান করলেও,গাইনি চিকিৎসক সংযুক্তিতে

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবেদনবিদ(অ্যানেসথেসিয়া) ডাক্তার যোগদান করলেও গাইনি বিভাগের ডাক্তার সংযুক্তিতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে থাকায় অপারেশন থিয়েটার পুনরায় সচল করা যাচ্ছে না।সংযুক্তি বাতিলের চেষ্টা চলছে বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,গত পাঁচ বছর যাবত অবেদনবিদ না থাকায় অপারেশন থিয়েটার (ওটি) বন্ধ রয়েছে। এতে মূল্যবান যন্ত্রপাতি অকেজো হওয়ার আশঙ্কা দেখা দেয়।সম্প্রতি অবেদনবিদ ডাক্তার চয়ন কুমার সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। তবে গাইনী বিভাগের ডাক্তার উম্মুল ওয়ারা খান সংযুক্তিতে এক বছর যাবত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত থাকায় অপারেশন থিয়েটার পুনরায় চালু সম্ভব হয়নি।ফলে অপারেশন থিয়েটার বন্ধ থাকায় একদিকে মূল্যবান যান্ত্রপাতি নষ্ট হচ্ছে অন্যদিকে ডেলিভারী অপারেশনসহ বড় কোন অপারেশন করা যাচ্ছে না। যে কোন অপারেশনের রোগি এলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনউদ্দিন খান বলেন, গফরগাঁওয়ে জনসংখ্যা বেশি থাকায় রোগির চাপ বেশী। কিন্তু দীর্ঘদিন ধরে এনেসথেসিয়া ডাক্তার নেই। গাইনী বিভাগের ডাক্তারও সংযুক্তিতে অন্যত্র কর্মরত। তাই ওটি বন্ধ ছিল। এখন এনেসথেসিয়া ডাক্তার যোগদান করেছেন। সংযুক্তি বাতিল করে গাইনী বিভাগের ডাক্তারকেও ফিরিয়ে আসার উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করা যায় অচিরেই আমরা ওটি চালু করতে পারবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021