1. md.zihadrana@gmail.com : admin :
অবৈধপথে কোটি টাকার মার্কেট দখল: মাগুরায় লুটেরা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে জীবন নাশের আতংকে দুই সহোদর! - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৮:০২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অবৈধপথে কোটি টাকার মার্কেট দখল: মাগুরায় লুটেরা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে জীবন নাশের আতংকে দুই সহোদর!

অবৈধপথে কোটি টাকার মার্কেট দখল: মাগুরায় লুটেরা সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে জীবন নাশের আতংকে দুই সহোদর!

মাগুরা প্রতিনিধিঃ

মাগুরায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী ও লুটেরাদের বিরুদ্ধে আদালতে মামলা করে জীবন নাশের আতংকে পড়েছেন দুই সহোদর। ঘটনাটি ঘটেছে মাগুরা পৌরসভার পারনান্দুয়ালী গ্রামে। সন্ত্রাসী লুটেরা দল তাদের মাকের্টে হামলা চালিয়ে ৩টি দোকান ভাংচুর ও লুটপাট করে নিয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩ লক্ষ টাকা। এ বিষয়ে ক্ষতিগ্রস্থরা থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি বলে মৌখিক অভিযোগ করেছেন। পরে তারা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সিআর মামলা দায়ের করেছেন। মামলা নং সিআর ১৯২/২০২৩। ধারা বা:দ: বি: আইনের ১৪৩/৪৪৭/৩২৩/৩৭৯/৩৮০/৪২৭/৩৮৫/৫০৬/১১৪। বিজ্ঞ বিচারক মো: হুমায়ুন কবির মামলাটি গ্রহন করে তদন্তের জন্য মাগুরা সিআইডি পুলিশের কাছে প্রেরণ করেছেন।
মামলার বিবরণে জানাগেছে ,মাগুরা পৌর এলাকার পারনান্দুয়ালী বিশ^রোড সংলগ্ন এলাকায় পারনান্দুয়ালি গ্রামের মো: আছাদুজ্জামান মোল্লার পারনান্দুয়ালী মৌজার হাল খতিয়ান নং ৩৮, সাবেক খতিয়ান নং ৭১৯ সাবেক দাগ নং ৬৫৭০ হাল খতিয়ান নং ১৪৯১ হাল দাগ নং ৬১১৫,জমির পরিমান ১২ শতকের মধ্যে ১০ শতক পশ্চিম পাশের্^ বিশ^ রোড সংলগ্ন। এই জমি তিনি দলিল নং ৩১০৭ তাং ২০/০৪/১৫ইং এবং দলিল নং ১৮৮/১৭ তাং ০৮/০১/১৭ ইং মুলে ক্রয় করে নিজ নামে নাম পত্তনপুর্বক সেখানে আছাদ মাকের্ট নামে ৫টি দোকানঘর সম্পন্ন একটি মার্কেট নির্মাণ করে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছেন।
এই মার্কেটটি জবর দখল করার জন্য প্রায়ই একদল সন্ত্রাসী হুমকি দিয়ে আসছিলো। তারা ৫ লাখ টাকা চাঁদাও দাবী করছিলো। গত ১২/০২/২০২৩ তারিখ সকাল ১০ টার সময় সন্ত্রাসী নাছির মার্কেটে এসে হুমকি দেয়। বলে যে মার্কেট পরিচালনা করতে হলে তাকে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। মার্কেটের মালিক আছাদুজ্জামান মোল্লা চাদা দিতে অস্বীকার করলে সে ২ দিন সময় দিয়ে চলে যায়। অত:পর গত ১৪/০২/২০২৩ তারিখ রাত ১১টার সময় আসামী আবুল কালাম আজাদ,মো: সুমন মিয়া,মো: নিরু মোল্লা,মো: সোনা মোল্লা,মো: জাহিদুল ইসলাম,মো: নাছির মোল্লা,মো: ইউনুচ মোল্লা,মিন্টু মোল্লা,সাজ্জাদ মোল্লা,আজাদ মোল্লা,তোফাজ্ঝেল মোল্লা,মজিদ মোল্লা ও খিরু মোল্লা গং মারাত্মক অস্ত্র নিয়ে মার্কেটে হামলা করে দোকানগুলো ভাংচুর ও লুটপাট করে। তারা দোকানের ক্যাশ থেকে নগদ টাকা ও নানা প্রকার মটর পার্টস লুট করে পিকআপ যোগে নিয়ে যায়। এতে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতিসাধিত হয়। যাবার সময় তারা এই মর্মে হুমকি দেয় যে, এ বিষয়ে মামলা করলে দুই ভাইকেই প্রানে মেরে লাশ গায়েব করে দেবে।
বাদী মো: আছাদুজ্জামান মোল্লা বিষয়টি সাথে সাথে মাগুরা সদর থানাকে জানালেও অজ্ঞাত কারণে থানা কর্তৃপক্ষ মামলা নিতে অস্বীকৃতি জানায়। বাধ্য হয়ে তখন মাগুরার সিনিয়র জুডিশিয়াল আদালতে মামলা দায়ের করেন। কিন্তু মামলাটি সিআইডিতে তদন্ত দেওয়ায় আসামীরা বিজয় উল্লাশ করে বেড়াচ্ছে এবং তারা আজ অবধি মার্কেটটি নিজেদের দখলে রেখেছে। এই মার্কেট ও জমির ওপর আদালতের ১৪৪ ধারা জারি থাকলেও তারা সেটি মানছে না। তারা গায়ের জোরে বেআইনী ভাবে মাকের্ট ও জমি জবর দখল করে আছে। আর মার্কেট ও জমির প্রকৃত মালিক বিচার চেয়ে পথে পথে ঘুরছে।
এ বিষয়ে কথা বললে বাদী মো: আছাদুজ্জামান মোল্লা বলেন, আসামীরা এলাকার একজন রাজনৈতিক নেতার ছত্রছায়ায় এমন ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা থানা পুলিশকেও গোলাম বানিয়ে রেখেছে। আসামীরা এখন হুমকি দিচ্ছে যে, এই মার্কেটের কাছে এলে তাদের দুই ভাইকে হত্যা করে লাশ গুম করে দিবে।
এ বিষয়ে বাদী মো: আছাদুজ্জামান মোল্লা মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধান মন্ত্রী,স্বরাষ্ট্র মন্ত্রী,আইজিপি,র‌্যাব প্রধান ও প্রধান বিচারপতি এবং মাগুরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »