1. md.zihadrana@gmail.com : admin :
অসহায় শীতার্তদের পাশে ইবির স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:৩৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অসহায় শীতার্তদের পাশে ইবির স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য

অসহায় শীতার্তদের পাশে ইবির স্বেচ্ছাসেবী সংগঠন তারুণ্য

রেখা খাতুন, ইবি।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বহুল পরিচিত অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’ প্রথম ধাপে প্রায় একশত দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। শুক্রবার (১৩ জানুয়ারি) সাড়ে ১০ টায় কুষ্টিয়া শহরের ৬নং পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

সংগঠনটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আমিনুল ইসলাম এর উপস্থাপনায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সভাপতি মো. ওবাইদুর রহমান, সহ-সভাপতি মো. রইচ উর রহমান, সহকারী শিক্ষক হোসনেয়ারা জামান ও আব্দুল বাতেন, জাতীয় সাংবাদিক সংস্থা কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মো. মুকুল খসরু, তারুণ্য’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত।

শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন তারুণ্য’র সাধারন সম্পাদক তরিকুল ইসলাম। তিনি বলেন, “তারুণ্যের একঝাঁক তরুণ ও নিবেদিত স্বেচ্ছাসেবকরা দীর্ঘ একমাসব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে অনুদান সংগ্রহ করে। সকাল হতে সন্ধ্যা কুষ্টিয়া-ঝিনাইদহ শহরে, শীতের রাতে আবাসিক হলের রুমগুলোতে কড়া নেড়ে শীতার্ত মানুষদের অসহায়ত্বের কথা জানান দেয় এই তরুণরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কুষ্টিয়া-ঝিনাইদহের মানুষের অনুদানের টাকায় এ শীতবস্ত্র প্রদান করা সম্ভব হয়েছে। মানতার টানে তারুণ্য উদ্যোগ নিয়েছে আর তাতে সকলের সহযোগিতায় কিছু শীতার্ত মানুষের কাছে উষ্ণতা পৌঁছে দিতে পেরেছে তারুণ্য।”

স্কুল কমিটির সভাপতি মো. ওবাইদুর রহমান তার বক্তব্যে তারুণ্য’র এই মহৎ কাজের প্রশংসা করে উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সবশেষে তারুণ্য’র বর্তমান সভাপতি আশিফা ইসরাত বলেন, অসহায় দুস্থ মানুষকে সাহায্য করা তারুণ্যের স্বেচ্ছাসেবীদের মূল উদ্দেশ্য। আজ দুস্থ মানুষদের উষ্ণতার ছোয়া দিতে পেরে তারুণ্য পরিবার সার্থক।”

উল্লেখ্য যে, “অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য ” এই স্লোগানকে বুকে ধারন করে ২৯ শে জুলাই ২০০৯ সালে তারুণ্য প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই তারুণ্য’র সদস্যরা রক্তদানের প্রাত্যাহিক রুটিনকর্ম পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে, ক্যাম্পাস অঙ্গনে বৃক্ষরোপন, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, লিডারশীপ ট্রেনিং,তারুণ্য লাইব্রেরী, বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরন, রক্তদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরন, ও ক্যারিয়ার বিষয়ক সেমিনারের আয়োজন করে থাকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »