1. md.zihadrana@gmail.com : admin :
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিতে ইসিতে যাবে আ’লীগ - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৯:২৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে! ৫ দিন বন্ধের পর আবার সচল বেনাপোল বন্দর টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর উপর হামলা: তদন্তে গিয়ে সিসিটিভি আবদার করলো পুলিশ! ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি ডেলিগেটদের
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিতে ইসিতে যাবে আ’লীগ

আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিতে ইসিতে যাবে আ’লীগ

অনলাইন ডেস্কঃ

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য দলীয় মনোনয়নপত্র জমা দিতে আজ রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে নির্বাচন কমিশনে (ইসি) যাবে আওয়ামী লীগের প্রতিনিধিদল। গতকাল শনিবার রাতে দলটির কেন্দ্রীয় এক নেতা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে আজ রোববার। এদিন বিকেল ৪টার মধ্যে নির্বাচন কমিশনে (ইসি) মনোনয়নপত্র দাখিল করতে হবে। আগামীকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাইবাছাই হবে। আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত।

দায়িত্ব নেয়ার দিন থেকে ৫ বছরের জন্য পদে অধিষ্ঠিত থাকেন রাষ্ট্রপতি। বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২০১৮ সালের ২৪ এপ্রিল দায়িত্বভার নেন। সেই অনুযায়ী, তার মেয়াদ শেষ হবে আগামী ২৩ এপ্রিল।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। সংবিধান অনুযায়ী, সংসদ সদস্যরা রাষ্ট্রপতি নির্বাচনে ভোটার। বর্তমান সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। সেক্ষেত্রে রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত জয় পাবেন, তা বলা চলে।

উল্লেখ্য, রাষ্ট্রপতি পদে একজন প্রার্থী হলে নির্বাচনের জন্য সংসদের সভা বা ভোটের প্রয়োজন হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »