1. md.zihadrana@gmail.com : admin :
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা কলেজের কর্মসূচি - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৮:০১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা কলেজের কর্মসূচি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা কলেজের কর্মসূচি

কেন্দ্রীয় শহীদ মিনার,ঢাকা কলেজ

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস-২০২২ উপলক্ষে ঢাকা কলেজ নানা কর্মসূচি হাতে নিয়েছে। মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন সহ যথাযোগ্য মর্যাদায় ঢাকা কলজে উদযাপন করা হবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। যথাযথ মর্যাদায় অমর একুশে ফেব্রুয়ারি উদযাপন উপলক্ষে ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে নানা কর্মসূচি।

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি হিসেবে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে ঢাকা কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবে কলেজ প্রশাসন।

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ফেরদৌসী আমিন জানান, অমর একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের যথাযথ মর্যাদায় সম্মাননা জানাবে ঢাকা কলেজ পরিবার। সেজন্য ২০ ফেব্রুয়ারি ঢাকা কলেজের শহীদ মিনার চত্বরে রাত ১০টায় ভাষা শহীদদের স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে কলেজ প্রশাসন।

 

২১ ফেব্রুয়ারি (সোমবার) রাত ১২.০১ মিনিটে কালো ব্যাজ ধারণ ও শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ, সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বাদ আসর- ভাষা শহীদদের স্মরণে ঢাকা কলেজ জামে মসজিদে দোয়া ও মোনাজাত ও ২৩ ফেব্রুয়ারি (বুধবার) ‘বাংলা শুদ্ধ বানান এবং উচ্চারণ শিক্ষায় করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

এ ছাড়াও ১৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত একাদশ-দ্বাদশ ও স্নাতক-স্নাতকোত্তর শ্রেণির ছাত্রদের জন্য নির্ধারিত বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »