1. md.zihadrana@gmail.com : admin :
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে যুক্তরাজ্য সহ বিভিন্ন দেশে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:৫২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে যুক্তরাজ্য সহ বিভিন্ন দেশে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে যুক্তরাজ্য সহ বিভিন্ন দেশে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে

লন্ডন প্রতিনিধিঃ

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে সাউথ এশিয়ান পলিসি ইনিশিয়েটিভ ও গ্লোবাল ভয়েস ফর হিউম্যানিটির উদ্যোগ যুক্তরাজ্যে সক্রিয় নিরপদ বাংলাদেশ চাই ইউকে সহ ১৪টি মানবাধিকার সংগঠনের সমন্বয়ে ওয়েস্ট মিনিস্টারের পার্লামেন্ট স্কয়ার থেকে ১০ ডাউনিং স্ট্রিট পর্যন্ত র‌্যালি করে এসব সংগঠন গুলি। এসব সংগঠনে নেতৃত্ব দেন বিএনপি, জাময়াত-শিবিরের পলাতক নেতৃবৃন্দ। বিশেষ করে যুক্তরাজ্য তাদের নিরাপদ আশ্রয়স্থল মনে করে। এই সংগঠন গুলি লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন,ব্রিটিশ পার্লামেন্ট ও বিবিসি অফিসে সামনে মানববন্ধন এবং স্মারকলিপি প্রদান করে। আন্তর্জাতিক ভাবে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করাই হল তাদের কাজ। বিভিন্ন সময় সভা সমাবেশের মাধ্যমে বাংলাদেশী কমিউনিটির মাঝে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিভ্রান্ত কর বক্তব্য, লিফলেট বিতরণ করা হয়।
গত ১০ই ডিসেম্বর রোজ শনিবার সকাল সাড়ে এগারো ঘটিকায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে মানবাধিকার সংগঠন গুলোর কর্মীরা একত্রিত হয়ে ওয়েস্টমিনিস্টারে পার্লামেন্ট স্কয়ার থেকে র‌্যালিতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার  মুলক বক্তব্য, প্ল্যাকার্ড, কার্টুন পদর্শন করে আন্তর্জাতিক ভাবে দৃষ্টি আকর্ষণ করার পায়তারা করে।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহ বিভিন্ন মিডিয়া মাধ্যমে লাইভ করে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার মুলক বক্তব্য রাখেন প্রফেসর ড. হাসনাত এম হোসেইন এম বি ই, বিএনপি’র আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম মালিক, কাউন্সিলর ওহিদ আহমদ, মুসলিম খান, মো: আসয়াদুল হক, আলী হোসাইন, মোঃ শামীমুল হক, আরিফ আহমদ,মো: মিফতা উদ্দীন ,রায়হান আহমদ,মি: আলিম উদ্দীন,মো: হাবিবুর রহমান,মো: মাহফুজুর রহমান,জাকির আহমদ,মো: রাসেল মাহমুদ,ফজল আহমদ, রফিক আহমদ হুমাউয়ুন আহমদ প্রমূখ।
সাউথ এশিয়ান পলিসি ইনিশিয়েটিভ ও গ্লোবাল ভয়েস ফর হিউম্যানিটির পক্ষে র‌্যালির আয়োজনে সমন্বয়কের ভূমিকা পালন করেন সরকারের বিরুদ্ধে স্কাইপি কেলেঙ্কারি জন্য বন্ধ দৈনিক আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক অলিউল্লাহ নোমান।
এদিকে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে সাউথ এশিয়ান পলিসি ইনিশিয়েটিভ ও গ্লোবাল ভয়েস ফর হিউম্যানিটির উদ্যোগে যুক্তরাজ্য ছাড়াও অস্ট্রেলিয়া, ফ্রান্সের প্যারিস এবং ব্রাসেলস-এ সেমিনার, পথ নাটক এবং মানববন্ধন করে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »