1. md.zihadrana@gmail.com : admin :
আযানে আপত্তি চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান নাদের খাঁনের - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৭:৪৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বেনাপোলে পাচারকারীর পায়ূপথে পাওয়া গেল ৭০ লাখ টাকার স্বর্ণেরবার, পাচারকারী আটক বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
আযানে আপত্তি চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান নাদের খাঁনের

আযানে আপত্তি চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান নাদের খাঁনের

 

চট্টগ্রাম অফিসঃ

চট্টগ্রাম নগরীর পূর্ব নাসিরাবাদ এলাকার মহল্লার জামে মসজিদে উচ্চস্বরে আজানের আওয়াজ নিয়ে ক্ষোভ প্রকাশের পাশাপাশি লিখিত আপত্তি জানিয়েন চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি নাদের খাঁন ও তাঁর স্ত্রী হাসিনা খাঁন। এদিকে এই দুজনের বিরুদ্ধে ধর্মীয় উস্কানিমূলক কর্মকান্ড ও অবমাননাকর মন্তব্যের অভিযোগে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে থানায় সাধারন ডায়েরি (ডিজি) করেছেন পূর্ব নাসিরাবাদ মহল্লা কমিটির নেতৃবৃন্দ।
চট্টগ্রাম নগরীর অভিজাত এলাকা খুলশি থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় স্বপরিবারে বসবাস করেন শিল্পপতি নাদের খাঁন। জানা গেছে বেশ কিছুদিন ধরে তিনি এই এলাকার শাহী জামে মসজিদে আযানের সময় উচ্চস্বরে মাইক ব্যবহার নিয়ে অভিযোগ করে আসছিলো এবং মসজিদ কমিটি ও ৮ নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম বরাবরে লিখিত অভিযোগ করেন নাদের খাঁন ও হাসিনা খাঁন। অভিযোগে তিনি উল্লেখ করেন, মসজিদের আযানের আওয়াজ মসজিদে ভিতরেই সীমাবদ্ধ রাখার জন্য। তাদের লেখা দরখাস্তে আরো উল্লেখ করেন, আপনারা যদি আমাদের অগ্রাহ্য করেন, তবে সব ধরনের সহযোগিতা থেকে আমরা বিরত থাকবো।আরো লিখেছেন, আপনার নিকট ও মসজিদ কমিটির সম্মানিত নেতৃবৃন্দের নিকট বারবার অনুরোধ করে এই পর্যন্ত শোনার ও বুঝার চেষ্টা করছেন না আমাদের এই এলাকায় একই সাথে ৮ থেকে ৯টি মসজিদ হইতে আযান শোনা যায়। অথচ আপনারা কেউ কেউ এ কথা ও বলছেন যে আপনারা যেহেতু দূরে থাকেন, শোনার সুবিধার জন্য মাইকের আওয়াজ বাড়িয়ে রাখেন। এই বিষয়টি আল্লাহ তায়ালা নিশ্চয়ই পছন্দ করবেন না। দরখাস্তে আরো লেখা হয় শুক্রবারে মসজিদে মাইকের মাধ্যমে ওয়াজ প্রচার করা হয়, আপনাদের কে অনুরোধ করছি এই আওয়াজ আপনারা মসজিদের ভিতরে রাখেন কিন্তু এই পর্যন্ত তাও হলো না। অনেকে বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন, শিশুর ঘুমের ব্যাঘাত হতে পারে, শিক্ষার্থীদের লেখাপড়ার অসুবিধা হতে পারে। অসুস্থ লোকের অসুবিধা হতে পারে। অন্য ধর্মাবলম্বীদের বিরক্তির কারণ হতে পারে। সবচেয়ে বড় কথা বিকট আওয়াজ ছাড়া আর কিছুই বোঝা যায়না,মসজিদুল হারাম, মসজিদুল নববী এই সকল মসজিদে মাইক ব্যবহার হচ্ছে কিনা খবর নেন। আপনারা যদি আমাদের অনুরোধ আগ্রাহ্য করেন, তবে সব ধরনের সহযোগিতা থেকে আমরা বিরত থাকবো।এদিকে এমন অভিযোগ করার কথা জানাজানি হওয়ার পরে পূর্ব নাসিরাবাদ মহল্লা কমিটির সভাপতি আমির হোসেন খান এবং সাধারণ সম্পাদক অহিদ চৌধুরী মুক্তি এ নিয়ে খুলশী থানায়, একটি জিডি নং ১১৬৫ দায়ের করেন। ১৮ ডিসেম্বর রোজ রবিবার দায়ের করা অভিযোগে। তাঁরা উল্লেখ করেন, এলাকাবাসী ও মসজিদের মুসল্লিরা নাদের খাঁন ও তাঁর স্ত্রী হাসিনা খাঁনের ওপর ধিক্কার জানান। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভ এবং যে কোন ধরনের অঘটন ঘটার আশস্কা প্রকাশ করেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »