1. md.zihadrana@gmail.com : admin :
এক হাজার কোটির ক্লাবে শাহরুখের পাঠান - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৮:০৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
এক হাজার কোটির ক্লাবে শাহরুখের পাঠান

এক হাজার কোটির ক্লাবে শাহরুখের পাঠান

এক হাজার কোটির ক্লাবে শাহরুখের পাঠান।মুক্তির ২৭ দিনে বক্স অফিসে এক হাজার কোটি রুপির ক্লাবে প্রবেশ করল পাঠান। ফিল্মটি বিশ্বব্যাপী ১০০০ কোটি রুপি আয় করেছে এবং ভারতে শীর্ষ হিন্দি ভাষার চলচ্চিত্র হিসেবে পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে।

মুক্তির চতুর্থ সোমবার, পাঠান ভারতে ১.২৫ কোটি রুপি আয় করেছে। ইন্ডাস্ট্রি ট্র্যাকার ‘স্যাকনিল্ক’-এর প্রতিবেদন অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ ভারতে প্রায় ৪৯৯ কোটি রুপি আয় করে নিয়েছে। তবে শীর্ষে থাকা ‘বাহুবলী ২’-এর হিন্দি সংস্করণের (৫১০ কোটি রুপি) কিছুটা পেছনেই রয়েছে পাঠান। চতুর্থ সপ্তাহান্তে সিনেমাটি হিন্দি বাজারে ১০ কোটি রুপি যোগ করেছে। এমনকি সদ্য মুক্তিপ্রাপ্ত কার্তিক আরিয়ানের শেহজাদা এবং মার্ভেলের ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প : কোয়ান্টুম্যানিয়া’ ভারতের বক্স অফিসে পাঠানের রাজত্ব টলাতে পারেনি।

সোমবার যশ রাজ ফিল্মস পর্যন্ত পাঠানের বিশ্বব্যাপী আয়ের রিপোর্ট প্রকাশ করেছিল। যশ রাজ ফিল্মসের এক টুইট বার্তায় রবিবার পর্যন্ত সিনেমাটির ৯৯৬ কোটি রুপির আয়ের তথ্য প্রকাশ করা হয়েছিল, যা সোমবারের আয়ের সঙ্গে ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করে।

বক্স অফিস ওয়ার্ল্ডওয়াইড অনুযায়ী, ভারতে পাঠানের আয় ৬২৩ কোটি রুপি এবং বিদেশি বাজারে আয় ৩৭৭ কোটি রুপি। বিশ্বব্যাপী মোট সংগ্রহ ১০০০ কোটি রুপি, যা শাহরুখ খান ও বলিউডের এক অনন্য মাইলফলক।

বিশ্বব্যাপী আয়ের ক্ষেত্রে পাঠান এখন পঞ্চম ভারতীয় চলচ্চিত্র। আমির খানের দঙ্গল (১৯৬৮ কোটি রুপি), ‘বাহুবলী ২ : দ্য কনক্লুশন’ (১৭৪৭ কোটি রুপি), কেজিএফ ২ (১১৮৮ কোটি রুপি) এবং আরআরআর (১১৭৪ কোটি রুপি)-এর পরে পাঠান হল পঞ্চম ভারতীয় চলচ্চিত্র, যেটি বিশ্বব্যাপী ১০০০ কোটি রুপি অতিক্রম করেছে। উল্লেখ্য, চীনে মুক্তি না পেয়েই এই কৃতিত্ব অর্জন করেছে পাঠান। বর্তমানে ভারতীয় চলচ্চিত্রের জন্য চীন সবচেয়ে বড় বাজারের মধ্যে অন্যতম হিসেবে বিবেচিত হয়।

পাঠানের একটি দৃশ্যে শাহরুখ-সালমান

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় আরো রয়েছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। সিনেমাটিতে সালমান খানের একটি বিশেষ ক্যামিও রয়েছে। দীর্ঘদিন পর একসঙ্গে পর্দায় অ্যাকশন করেছেন এ দুই মেগাস্টার। তাই বক্স অফিসেও আগুন লাগিয়েছে ‘পাঠান’। এখন দেখার বিষয়, পাঠান ঝড় কোথায় গিয়ে থামে! নন-হলিডে মুক্তি পেয়েও এমন দুর্দান্ত ব্ক্স অফিস আয় করে ‘পাঠান’ যেন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে গোটা বলিউডকে!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »