1. md.zihadrana@gmail.com : admin :
এনআরবি ইসলামিক লাইফের ভারপ্রাপ্ত সিইও মিজানুর রহমান - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৭:৪০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
এনআরবি ইসলামিক লাইফের ভারপ্রাপ্ত সিইও মিজানুর রহমান

এনআরবি ইসলামিক লাইফের ভারপ্রাপ্ত সিইও মিজানুর রহমান

স্টাফ রিপোর্টার:
এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে দায়িত্ব দেওয়া হয়েছে বীমা অধিদপ্তরের সাবেক ডেপুটি কন্ট্রোলার মিজানুর রহমানকে।

বুধবার (২৯ মে) অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় তাকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়। কোম্পানির বোর্ড ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

মিজানুর রহমান চলতি বছরের ১ জানুয়ারি থেকে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সে কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন।

মিজানুর রহমানকে ভারপ্রাপ্ত সিইও’র দায়িত্ব দেওয়ার মাধ্যমে কার্যত কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা শাহ জামাল হাওলাদারকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, শাহ জামাল হাওলাদারের বিরুদ্ধে অভিজ্ঞতার মিথ্যা তথ্য দিয়ে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্সের সিইও পদে নিয়োগ অনুমোদন নেওয়ার অভিযোগ ওঠে। এছাড়া অর্থ আত্মসাতের সুনির্দিষ্ট অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। শিক্ষাগত যোগ্যতা নিয়েও রয়েছে প্রশ্ন। এসব অভিযোগ আমলে নিয়ে বোর্ড সভায় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়।

তবে শাহ জামাল হাওলাদারকে কোম্পানি এখনি চাকরিচ্যুত করছে না বলে কোম্পানির একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। সূত্রটির দাবি, বোর্ড শর্ত দিয়েছে, তিনি যদি আইডিআরএ থেকে দ্বিতীয় মেয়াদের জন্য সিইও পদে তার অনুমোদন নিশ্চিত করতে পারেন তাহলে পদে বহাল থাকতে পারবেন। এই অনুমোদনের পূর্ব পর্যন্ত ভারপ্রাপ্ত সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন মিজানুর রহমান।

এর আগে মিথ্যা তথ্য দিয়ে এনআরবি ইসলামিক লাইফের সিইও হয়েছেন শাহ জামাল শিরোনামে সংবাদ প্রকাশ করে দৈনিক সবুজ বাংলাদেশ এর সংবাদটি আমলে নিয়ে কোম্পানির পরিচালনা পর্ষদ একটি তদন্ত কমিটিও গঠন করেছে বলে জানা গেছে।

ভারপ্রাপ্ত সিইও’র দায়িত্ব পাওয়া মিজানুর রহমান ১৯৯৪ সালে পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশের ভিত্তিতে বীমা অধিদপ্তরে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে যোগদান করেন। পরবর্তীতে উপ-বীমা নিয়ন্ত্রক হিসেবে পদোন্নতি পান এবং ২০০৪ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করেন।

২০১৩ সালে শিপিং করপোরেশনের উপ-মহাব্যবস্থাপক পদে যোগদান করেন মিজানুর রহমান। ২০২৩ সাল পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করেন। ২০২৪ সালের ২ ফ্রেব্রুয়ারি প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক পদ থেকে অবসর গ্রহণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে বি.কম অনার্স এবং এম.কম ডিগ্রি লাভ করেন মিজানুর রহমান। পরবর্তীতে তিনি বীমা বিষয়ের ওপর এমবিএ সম্পন্ন করেন। এ ছাড়াও তিনি দেশ-বিদেশে বীমা বিষয়ের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »