1. md.zihadrana@gmail.com : admin :
কলাপাড়ায় তরমুজ চাষীদের সাথে সিনজেনটা কোম্পানির প্রতারণাঃ মানববন্ধন। - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১০:৩০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
কলাপাড়ায় তরমুজ চাষীদের সাথে সিনজেনটা কোম্পানির প্রতারণাঃ মানববন্ধন।

কলাপাড়ায় তরমুজ চাষীদের সাথে সিনজেনটা কোম্পানির প্রতারণাঃ মানববন্ধন।

রোজি আক্তার হ্যাপী : কুয়াকাটা (পটুয়াখালী) থেকে :
পটুয়াখালীর কলাপাড়ায় স্থানীয় ডিলারের কাছ থেকে সিনজেনটা কোম্পানির ড্রাগন তরমুজ বীজ কিনে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ায় মানববন্ধন করেছে ভুক্তভোগী চাষিরা। বৃহষ্পতিবার সকালে উপজেলার ধানখালী ইউপির লোন্দা গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ভুক্তভোগী কৃষক পরিবারের শতাধিক চাষী অংশ গ্রহন করে।
এসময় কৃষকরা জানান, স্থানীয় ডিলারের মাধ্যমে ৩ হাজার টাকা করে সিনজেনটা কোম্পানির ড্রাগন জাতের বীজ প্যাকেজ ক্রয় করে ক্ষেতে বপন করেছেন তারা। তবে ড্রাগন বীজ বপন করলেও কৃষকের ক্ষেতে ছোট ছোট বিভিন্ন জাতের তরমুজের ফলন হয়েছে। যা বাজারজাত করতে পারেনি কৃষকরা। ফলে ড্রাগন তরমুজ চাষীদের প্রায় অর্ধকোটি টাকার লোকশান হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »