1. md.zihadrana@gmail.com : admin :
কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তৃণমূলের পছন্দের তালিকায় আলী আকবর! - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১০:৩৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বায়োফার্মা পেলো ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড” নরসিংদীতে আবারো পল্লী বিদ্যুতের হরিলুট, মাঠকর্মী আটক ! কেরানীগঞ্জে পরিত্যক্ত ট্রাঙ্কে যুবকের লাশ কুমিল্লায় মোবাইল ফোন ও নগদ টাকাসহ তিন ছিনতাইকারী গ্রেফতার সাগরদাঁড়ীতে প্রতিষ্ঠাতা অধ্যক্ষর সমাধি’র পাশে অশ্লীল নৃত্য, সুশীল সমাজের ক্ষোভ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত পুকুরে গোসল করতে গিয়ে সর্প দংশনের শিকার চতুর্থ শ্রেণীর ছাত্র বন্যা পরিস্থিতি মোকাবেলার লক্ষ্যে বিশ্বনাথে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রেস ব্রিফিং পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ বিএফইউজে-ডিইউজের পাটুরিয়া ঘাটে বাস চালকদের সিন্ডিকেট, যাত্রী হয়রানি চরমে !
কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তৃণমূলের পছন্দের তালিকায় আলী আকবর!

কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তৃণমূলের পছন্দের তালিকায় আলী আকবর!

মাহফুজ বাবুঃ
রাজনীতি মানুষ ও দেশের কল্যাণে করি। নিজে লাভের জন্য নয়, রাজনীতি আমার পেশা নয় এটা অনেকটা নেশার মতই। দেশ ও মানুষের সেবার জন্যই রাজনীতি করি। আর সেই অভিপ্রায় নিয়েই দীর্ঘ সময় ধরে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক কুমিল্লা জেলা আওয়ামী লীগ নেতা আলী আকবর। তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা বিনির্মান। সমাজ ও জনগনের সেবার মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অংশীদার হওয়া। সেই সাথে আধুনিক ডিজিটাল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মিশন ও ভিশন বাস্তবায়নের জন্য আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন আশা করছি। গত ৩৫ বছরের রাজনীতিতে কখনো মনোনয়ন চাইনি। ছাত্রলীগ যুবলীগ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ, তৃণমূল নেতাকর্মীদের সাথে সম্পৃক্ত থেকে দেশ দল ও মানুষের কল্যানে কাজ করেছি। স্বচ্ছতার সাথে সাংগঠন, রাজনৈতিক, সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের যথাযথ মূল্যায়ন করে কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে মাননীয় নেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন, ইনশাআল্লাহ। নির্বাচত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার পাশাপাশি তার মিশন ও ভিশন বাস্তবায়নে গ্রামকে শহর ও একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে বেকারত্ব সমস্যা সমাধানকে প্রধান্য দিয়ে কাজ করতে চাই। নেত্রীর সীদ্ধান্তই চুরান্ত, দল যদি আমার চেয়ে যোগ্য কাউকে মনোনীত করে অবশ্যই তার পক্ষে কাজ করবো। ভোটার ও কুমিল্লাবাসী তথা সকলের দোয়া ও সমর্থন চাই”

গত ৪ অক্টবর দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে আসন্ন জেলা পরিষদ নির্বাচন (২০২২ইং) চেয়ারম্যান পদে মনোনয়ন মনোনয়নপত্র ক্রয় ও দাখিল করেন।

রাজনৈতিক অভিভাবক হিসেবে সংসদ সদস্য ও সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এর নেতৃত্বে সুখে দুখে সবসময় রাজপথে থেকে দেশ ও মানুষের কল্যাণে লড়াই সংগ্রাম করে যাচ্ছেন। দেশ ও জনসেবার পরিধিকে আরো বিস্তৃত করতে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলী আকবর। বিগত দিনের রাজনৈতিক কর্মকাণ্ড, দলীয় নির্দেশনা পালন, আর্থ-সামাজিক উন্নয়ন, মানবিক ও জনকল্যাণমুলক কাজের মূল্যায়ন এবং তৃণমূল নেতাকর্মীদের প্রত্যাশা পূরনে আওয়ামী লীগ মনোনীত জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনিই আওয়ামী লীগের মনোনয়ন পাবেন বলে মনে করছেন তৃণমূল আওয়ামী সংগঠনের নেতাকর্মী সহ রাজনৈতিক বোদ্ধারা।

জেলা পরিষদ চেয়ারম্যান পদে আলোচনা ও তৃণমূলের পছন্দের শীর্ষে অবস্থানকারী আলী আকবর এর ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিক বিবরণ
—————–
মোঃ আলি আকবর বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, নিরহংকারী ও পরোপকারী এই মানুষটি নিজ এলাকা সহ আশেপাশের এলাকায় সকলের কাছে একটি প্রিয়মুখ ও স্বচ্ছ রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে। আপাদমস্তক একজন মানব দরদী ও সমাজ সেবক এই মানুষটি ১৯৭১ সালের ১৬ জুলাই কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১নং কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামের চেয়ারম্যান বাড়িতে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। সামাজিক ও উন্নয়নমুলক কর্মকাণ্ডের কারনে এলাকায় সুপরিচিত ছিলেন পিতা মরহুম হাজী আব্দুর রহমান। বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবীত হয়ে ১৯৮৬ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনীতির প্রথম হাতেখড়ি। মুক্তিযুদ্ধের স্বপক্ষে আওয়ামী লীগের সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সরব উপস্থিত ও সাংগঠনিক দক্ষতার কারনে ১৯৮৭ সালে কালির বাজার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। তৃণমুল রাজনৈতিক কর্মী হিসেবে দলের দুঃসময়ে সামনের সারিতে থেকে রাজপথের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রাখেন। পদ পদবীর প্রত্যাশী না হলেও রাজনৈতিক কর্মকাণ্ডে নানা অবদানের কারনে ২০১৬সাল থেকে কুমিল্লা জেলা (দঃ) আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে অদ্যবধি দায়িত্ব পালন করে যাচ্ছেন স্বচ্ছতার সাথে। স্থানীয় আওয়ামিলীগের রাজনীতিতে সক্রিয় ৪ ভাইয়ের মাঝে ৩য় আলী আকবর শিক্ষাগত যোগ্যতায় বি.এ পাশ। বড় ভাই শিল্পপতি বিশিষ্ট সমাজ সেবক ও প্রতিষ্ঠিত প্রবাসী ব্যবসায়ী ধনুয়াখলা আদর্শ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি নূরুল ইসলাম। মেঝ ভাই উপজেলা আওয়ামীলীগ নেতা ও কালির বাজার ইউনিয় পরিষদের একাধিকবারের নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব সেকান্দর আলী এবং ছোট ভাই সমাজ সেবক প্রবাসী ব্যবসায়ী আলি আশ্রাফ আশু। শশুর আওয়ামিলীগ লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, মুজাফফর আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক সাংসদ সদস্য মরহুম মুজাফ্ফর আলী (১৯৭০ ও ১৯৭৩-১৯৭৫ ইং)।

আলী আকবর জনপ্রতিনিধি না হয়েও একাধারে রাজনীতি, সামাজিক উন্নয়নমূলক কর্মাকান্ড ও ব্যবসায়ীক ভাবে কর্মসংস্থান সৃষ্টি সহ সেবামূলক প্রতিষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষ ও আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের কাছে নিজ মেধা এবং দক্ষতায় গ্রহনযোগ্যতা ও জনপ্রিয়তায় শীর্ষ অবস্থানকারীদের একজন হয়ে উঠেছেন। আওয়ামী লীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচার ও প্রসারে সক্রিয় থাকার পাশাপাশি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও পরিচালনা করছেন তিনি। এর মধ্যে রয়েছে ধনুয়াখলা গ্রামে অসহায় সুবিধা বঞ্চিত এতিম শিশু কিশোরদের শিক্ষাদানের জন্য মায়ের নামে তার প্রতিষ্ঠিত ❝করফুলের নেছা ফাউন্ডেশন❞ । প্রতিষ্ঠাতা ও সভাপতি ❝ক্রিয়েটিভ ইন্টারন্যাশনাল কলেজ❞ কুমিল্লা। পরিচালক ও পৃষ্ঠপোষক ❝মুজাফ্ফর আলী ফাউন্ডেশন❞ পিরোজপুর সোনারগাঁও, নারায়নগঞ্জ। বিদ্যুৎ সাহি সদস্য ❝ধনুয়াখলা আদর্শ পাবলিক ডিগ্রী কলেজ❞ নিয়মিত সদস্য কুমিল্লা ক্লাব। এছাড়াও মানবিক নানা কাজের সাথেই তার সম্পৃক্ততা তো রয়েছেই। প্রাকৃতিক দুর্যোগে বা করোনা কালে ফ্রী অক্সিজেন সেবা ও ত্রাণ সামগ্রী বিতরণের মাধ্যমে সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।

শুধু রাজনৈতিক, সামাজিকও মানবিক ক্ষেত্রেই নয় ব্যবসায়ীক ক্ষেত্রেও সফল একজন মানুষ আলী আকবর, শতশত মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন দেশে বিদেশে।
রিয়েল এস্টেট ব্যবসা প্রতিষ্ঠান সিভিক ডেভেলপমেন্টস্ লিঃ, ১০৫, নর্দান রোড বাড়িধারা, ঢাকা। মা ও শিশু স্পেশালাইজড হাসপাতাল, সিভিক স্কয়ার, ঝাউতলা, কুমিল্লা। ম্যাট্রিক্স ফুডস লিঃ ফ্লাওয়ার মিল, বিসিক শিল্প এলাকা, কুমিল্লা।হোটেল নূর মহল, রেস্টুরেন্ট ও আবাসিক হোটেল, ডুবাইরচর, সৈয়দপুর, কুমিলা। নূর এন্ড ব্রাদার্স সিএনজি ফিলিং ষ্টেশন, সিএনজি গ্যাস ষ্টেশন ডুবাইরচর, সৈয়দপুর, কুমিল্লা। সিভিক মিডিয়া এন্ড পাবিকেশন্স, ইলেক্ট্রিক মিডিয়া এন্ড প্রিন্ট মিডিয়া, হালিম ম্যানর, টমছম ব্রিজ, কুমিল্লা। এছাড়া সৌদি আরবে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তার।
জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে দলের তৃণমূল নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন। সুসম উন্নয়নের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন ও জননেত্রী শেখ হাসিনার মিশন ভিশন বাস্তবায়নে কাজ করার ইচ্ছে তার। সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন ও দেশের উন্নয়নে শরিক হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে তুলতে চান সকলের পছন্দের তালিকায় থাকা ক্লিন ইমেজের রাজনৈতিক ও মানবিক ব্যক্তিত্বের অধিকারী আলী আকবর। বেশ কয়েকজন প্রার্থী আলোচনায় থাকলেও বরাবরের মতই দলের নেতাকর্মীদের পছন্দকে প্রাধান্য দিয়ে আওয়ামীলীগ সভানেত্রী স্বচ্ছতাকে প্রাধান্য দিয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলী আকবর’কেই দলীয় মনোনয়ন দেবেন এমনটাই প্রত্যাশা করেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »