1. md.zihadrana@gmail.com : admin :
কুমিল্লা বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান : কমিটি বাতিলে বিক্ষোভ-সমাবেশ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১০:৩১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার
কুমিল্লা বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান : কমিটি বাতিলে বিক্ষোভ-সমাবেশ

কুমিল্লা বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান : কমিটি বাতিলে বিক্ষোভ-সমাবেশ

 

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লার বুড়িচং উপজেলা যুবদলের নবগঠিত কমিটি প্রত্যাখ্যান করে বিক্ষোভ করেছে পদবী বঞ্চিত নেতাকর্মীসহ শত শত যুবক।

২৫ জানুয়ারি বুধবার সকালে বুড়িচং উপজেলা সদরের প্রধান সড়কে এ বিক্ষোভ-সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশ থেকে মনগড়া পকেট কমিটি বাতিল করে ত্যাগী নেতা-কর্মীদের সমন্বয়ে গণতান্ত্রিক উপায়ে কমিটি গঠনের দাবী জানান।

বিক্ষোভ শেষে সমাবেশে বক্তৃতা করেন বুড়িচং উপজেলা যুবদলের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবু নাসের মুন্সী। তিনি বলেন, উপজেলা যুবদলের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন পদে থাকা নেতাকর্মীদের বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে।

আবু নাসের বলেন, নতুন কমিটিতে যাদের নাম এসেছে তারা অনেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। বুড়িচংয়ে যাকে আহ্বায়ক করা হয়েছে সে ২০০৬ সালে উপজেলা যুবদলের আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করে বিদায় নেন। পরবর্তীতে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও যুগ্ম আহবায়কের দায়িত্বও পালন করেন। ২০ বছর আগে যুবদল থেকে বিদায় নেয়া
এমন একজনকে দিয়ে পকেট কমিটি গঠন করা হয়েছে। এতে দলকে সংগঠিত করার পরিবর্তে বিভক্ত করা হলো। যা চলমান আন্দোলনকে ক্ষতিগ্রস্ত করবে এবং নতুন নেতৃত্ব বিকাশের পথকে রুদ্ধ করা হলো।

আবু নাসের বলেন, নবগঠিত পকেট কমিটির আহ্বায়ক জাভেদ কাউছার সবুজ ২০১৮ সালের পর নৌকা ও আওয়ামীলীগের পক্ষে স্থানীয় রাজনীতি ও নির্বাচনে মাঠে ময়দানে সক্রিয় ভূমিকা রেখে চলেছেন। তার ভুমিকা ও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং স্থানীয় গণমাধ্যমে প্রকাশ ও প্রচারিত হয়েছে। এমন একজন বিতর্কিতকে আহ্বায়ক করে যুবদলের কমিটি উপজেলার ত্যাগী যুবদল নেতা-কর্মী ও যুব সমাজ প্রত্যাখান করেছে।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আবু নাসের দাবী করে বলেন, কোন প্রকার সম্মেলন, কিংবা আলোচনা ছাড়া টাকার বিনিময়ে কেন্দ্র থেকে কমিটি নিয়ে আসা হয়েছে বলে।

নাসের বলেন, নিয়ম আনুযায়ী কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল নেতৃবৃন্দ কমিটি অনুমোদন দেয়ার কথা থাকলেও জেলা কমিটিকে বাদ দিয়ে, কুমিল্লা জেলা বিএনপির সদস্য সচিব হাজী মো: জসিম উদ্দিনের (পাগলা জসিম) নগ্ন হস্তক্ষেপে কেন্দ্রীয় যুবদলকে ভুল বুঝিয়ে ঢাকা থেকে কমিটি আনা হয়েছে। তৃনমূল নেতাকর্মীদের অবমূল্যায়ন করে অর্থের বিনিময়ে দেয়া কমিটি প্রত্যাখান করা হয়েছে।

উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ সহ অন্যন্য বক্তারা আরো আশংকা করে বলেন, গুঞ্জন শোনা যাচ্ছে বুড়িচং উপজেলা ছাত্রদলের আসন্ন কমিটিতেও একই ভাবে ছাত্রলীগের ক্যাডার ও থানা শেখ রাসেল স্মৃতি সংসদের নেতা এবং বিভিন্ন ঔষধ কোম্পানিতে চাকুরীরত বিবাহিত ছেলেদের দিয়ে কমিটি আনার চেষ্টা করতেছে এই জেলা বিএনপির সদস্য সচিব পাগলা জসিম উদ্দিন। যা কখনোই আমরা মেনে নেবো না।

ছাত্রদলের সভাপতি ও আহ্বায়ক হওয়ার মতো অনেক ত্যাগী ও কারানির্যাতিত নেতা রয়েছেন। যাদের নামে অসংখ্য মামলা রয়েছে। অন্য দল থেকে এনে কাউকে ছাত্রদলের দায়িত্ব দিলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধসহ তীব্র আন্দোলন করা হবে বলে হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা আরো বলেন, এতোদিন যারা যুবদলের নেতৃত্বে ছিলেন তাদের নামে ডজন ডজন মামলা চলমান রয়েছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে অর্থের বিনিময়ে এই কমিটি গঠন করায় তারা এই কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

বিক্ষোভ মিছিলে আরো বক্তৃতা করেন-বুড়িচং উপজেলা যুবদলের সদ্য বিদায়ী সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ, প্রচার সম্পাদক আবু যাহের শিপু, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হামজা অরুণ প্রমূখ।

ঘোষিত যুবদলের কমিটির বিষয়ে যোগাযোগ করলে জেলা যুবদলের সভাপতি ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমের ফোন বন্ধ পাওয়া যায়। উনি বিদেশে সফরে রয়েছেন বলে জানা গেছে।

কমিটির বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, আমি বুড়িচং উপজেলা যুবদলের কমিটির বিষয়ে অবগত নই। সোস্যাল মিডিয়ায় দেখেছি কমিটি গঠন হয়েছে। এ বিষয়ে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হননি।

গত ১৮ জানুয়ারী ২০২৩ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না স্বাক্ষরিত ৫১ সদস্য বিশিষ্ট বুড়িচং উপজেলা যুবদলের কমিটি অনুমোদন দেন। ঘোষিত কমিটিতে উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদককে জাভেদ কাউছার সবুজকে আহবায়ক করা হয়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »