1. md.zihadrana@gmail.com : admin :
জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদিসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৬:১১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদিসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদিসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

মোঃ হাসানঃ

রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় প্রায় ৬০ কোটি টাকা সমমূল্যের জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদিসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল ৩০ অক্টোবর হতে আজ ৩১ অক্টোবর ২০২২ ইং তারিখে সকাল পর্যন্ত র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার রূপনগর থানাধীন ইস্টার্ন হাউজিং ও মিরপুর-০২ এলাকায় একটি অভিযান পরিচালনা করে প্রায় ৬০,০০,০০,০০০/- (ষাট কোটি) টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি, নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও সেগুলো তৈরির প্রায় ২০ লক্ষ টাকার সরঞ্জামাদিসহ উক্ত কারখানার মালিকসহ ০৩ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের নাম ১। মোঃ মোতাহার মিয়া (২৬), ২। মোঃ মিকাইল মিয়া (২০) ও ৩। মোছাঃ আম্বিয়া পারভেজ লুপা (২০) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ৫০০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প ২৫৫৫০০ পিস, ২০০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প ১৮০০০০ পিস, ১০০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প ৩৬৯০০০০ পিস, ৫০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প ৪১৮০০০ পিস, ১০ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প ২০৪০০০০ পিস, ১০ টাকার জাল ডাক টিকেট ২২৬০০০ পিস, ১০০ টাকার ননজুডিসিয়াল জাল স্ট্যাম্প ১৭০০০০০ পিস, ২০ টাকার জাল কোর্ট ফি ৩৬৮০০০ পিস, ১০ টাকার জাল কোর্ট ফি ৮৮০০ পিস, ০২টি ননজুডিসিয়াল জাল স্ট্যাম্প/রেভিনিউ স্ট্যাম্প তৈরীর মেশিন, ০১টি সিপিইউ, ০১টি মনিটর, ০১টি প্রিন্টার, ০১টি কী-বোর্ড, ০১টি মাউস, ০৩টি পাওয়ার ক্যাবল, ০২টি ডাটা ক্যাবল, ০২টি জাল স্ট্যাম্প বিক্রি সংক্রান্ত রেজিস্ট্রার, ০১টি কেমিক্যাল সহ জারিকেন, ০৯টি বিভিন্ন প্রকার জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরীর জন্য টিনের ডাইচ, ২০০০ পাতা জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরীর কাগজ, ০৪টি ননজুডিসিয়াল স্ট্যাম্পে জলছাপ দেওয়ার ডাইচ এবং জালকৃত বিভিন্ন মানের রেভিনিউ স্ট্যাম্প বিক্রির নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃতরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা প্রায় ছয় মাসের অধিক সময় ধরে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রনযোগ্য বিভিন্ন সরকারী রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রয়কারী প্রতিষ্ঠানের নিকট সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়ধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »