1. md.zihadrana@gmail.com : admin :
ঢাকা কলেজের বিজ্ঞান বিভাগে শতভাগ জিপিএ ৫ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:২৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা সমবায় লুটে আগষ্টিন পিউরিফিকেশনের সম্পদের পাহাড়ের উৎস কোথায় ? গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন ডেমরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার দুই ব্যাক্তি সমবায় অধিদপ্তরের কামাল-মিজান-রুহুল-জয়নাল-শাকিল চক্রের ইন্ধনে এমসিসিএইচএসএল-এ লুটপাট !
ঢাকা কলেজের বিজ্ঞান বিভাগে শতভাগ জিপিএ ৫

ঢাকা কলেজের বিজ্ঞান বিভাগে শতভাগ জিপিএ ৫

এইচএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করা হয়েছে আজ। এবার বিজ্ঞান বিভাগে শতভাগ জিপিএ ৫ এসেছে। সব বিভাগ মিলিয়ে পাসের হার ৯৫ দশমিক ২৬ শতাংশ।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফলাফল ঘোষণা করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে ঢাকার ঐতিহ্যবাহী কলেজ ঢাকা কলেজ ধরে রেখেছে তার ইতিহাস। এবারও প্রতিষ্ঠানটিতে এইচএসসিতে পাসের হার ৯৯ দশমিক ৯১ শতাংশ। গত বছরের তুলনায় এবার ঢাকা কলেজে পাসের হার বেড়েছে।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবার ঢাকা কলেজ থেকে এইচএসসিতে অংশ নেয় ১ হাজার ১৬৭ জন। যেখানে উত্তীর্ণ হয়েছে ১ হাজার ১৬২ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ১১৪৭ জন।

এবছর ঢাকা কলেজরে বিজ্ঞান বিভাগ থেকে ৯১৭ জন শিক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে কৃতকার্য ৯১৫ আর অনুপস্থিত রয়েছে ২ জন, অকৃতকার্য হয়েছেন ১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৯১৫ পরীক্ষার্থী।

বাণিজ্য বিভাগ থেকে ১২৪ জন শিক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে কৃতকার্য হয়েছে ১২৪ জনই আর জিপিএ-৫ পেয়েছে ১১৮ জন পরীক্ষার্থী।

মানবিক বিভাগ থেকে ১২৩ জন শিক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে কৃতকার্য হয়েছে ১২১ জন আর অনুপস্থিত রয়েছে ২ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১১৮ জন পরীক্ষার্থী।

ফলাফলের বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার বলেন, এ অভাবনীয় সাফল্যের অংশীদার কলেজ শিক্ষক, ছাত্র অবিভাবক সবাই। করোনা পরিস্থিতির মধ্যে অনলাইন ক্লাস এক যুগন্তকারী পদক্ষেপ, যার কারণে এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে। সাফল্যের যে ধারাবাহিকতা সেটা অব্যহত থাকবে। আগামীতে শতভাগ পাসের আওতায় আনার চেষ্টা অব্যহত থাকবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »