1. md.zihadrana@gmail.com : admin :
ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্বে আনাস-হাকিম - দৈনিক সবুজ বাংলাদেশ

২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:১১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার
ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্বে আনাস-হাকিম

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নেতৃত্বে আনাস-হাকিম

এম,এ,এস হুমায়ুন কবার,স্টাফ রিপুর্টারঃ

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) কার্যনির্বাহী পরিষদ ২০২২-২৩ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী এবং শেয়ার বাজার নিউজের বিজনেস প্রতিবেদক এ জেড ভূঁইয়া আনাস। এছাড়া সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পেয়েছেন ইংরেজি সাহিত্য বিভাগের শিক্ষার্থী ও দৈনিক মানবকণ্ঠের নিজস্ব প্রতিবেদক আব্দুল হাকিম।

রোববার (১৭ এপ্রিল) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) নিজস্ব অফিস কক্ষে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার।

এ দিন নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ, পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবায়দুল করিম, সমিতির সদ্য বিদায়ী দুই সভাপতি (ছয় মাস করে ছিলেন) নাসমুস সাকিব ও বিল্লাল হোসেন সাগর এবং সাবেক সভাপতি তবিবুর রহমান।

এদিকে, নির্বাচনে সহ-সভাপতি পদে ঢাকা পোস্টে’র ক্যাম্পাস প্রতিবেদক রাকিবুল হাসান তামিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন বাংলাভিশনের সাঈদুর রহমান তানভীর। পাশাপাশি অর্থ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ঢাকা মেইলের নিজস্ব প্রতিবেদক দেলাওয়ার হোসাইন দোলন।

অন্যদিকে দফতর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ওবাইদুর সাঈদ এবং নির্বাহী সদস্য পদে স্পাইস টেলিভিশনের ফরহাদ বিন নূর, একুশে টেলিভিশন অনলাইনের ক্যাম্পাস প্রতিনিধি আব্দুল কাইউম ও ইত্তেফাকের নাসরুল্লাহ শাকুরি নির্বাচিত হয়েছেন।

ফলাফল ঘোষণার পর ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, ঢাকা কলেজ যেমন উপমহাদেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঠিক তেমনিভাবে এ প্রতিষ্ঠানের সাংবাদিক সমিতিও ঐতিহ্যবাহী সংগঠন। আমার সমিতির নবনির্বাচিত কমিটির প্রতি অনুরোধ- তারা ইতিবাচকভাবে কলেজকে তুলে ধরবে।

প্রশাসনের কর্মকাণ্ডে ত্রুটি থাকলে সেটাও তুলে ধরার বিষয়ে তাদের অবাধ স্বাধীনতা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমি চাই ঢাকা কলেজ সাংবাদিক সমিতিতে সংগঠিত সাংবাদিকরা ক্যাম্পাসে সবসময় একত্রে কাজ করুক। আশা করছি, যারা নির্বাচিত হয়েছেন তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি প্রতিষ্ঠা লাভ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »