1. md.zihadrana@gmail.com : admin :
দূর্বার তারুণ্যের "আমরা মালি' কর্মসূচী এখন সুনামগঞ্জে! - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৭:৩৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
দূর্বার তারুণ্যের “আমরা মালি’ কর্মসূচী এখন সুনামগঞ্জে!

দূর্বার তারুণ্যের “আমরা মালি’ কর্মসূচী এখন সুনামগঞ্জে!

স্টাফ রিপোর্টার:

‘আমার যত্নে, আমার গাছ’ এই স্লোগানকে সামনে রেখে সামজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দূর্বার তারুণ্য ‘আমরা মালি’ শীর্ষক বৃক্ষরোপনের একটি ব্যতিক্রমী কার্যক্রম পুরো দেশব্যাপী নিয়মিত পালন করে আসছে। গাছ লাগানোর পাশাপাশি সেই গাছ নিয়মিত পরিচর্যার মাধ্যমে বাঁচিয়ে রেখে সবুজায়নে সজ্জিত করাই এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

তারই ধারাবাহিকতায় আজ ১২ আগষ্ট (শনিবার) সুনামগঞ্জ জেলায় সদর থানায় শতাধিক বৃক্ষরোপন করে দূ্র্বার তারুণ্য সুনামগঞ্জ জেলা শাখা কমিটি। দূর্বার তারুণ্য সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি অক্ষয় কুমার দে জয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্বার তারুণ্যের সিলেট বিভাগীয় সমন্বয়ক ইমন আহমেদ বাপ্পি।

অনুষ্ঠানে নাদের বখত বলেন, পরিবেশগত  ভারসাম্য রক্ষায় একটি দেশের  আয়াতনের শতকরা ২৫ ভাগ এলাকায় বনভূমি থাকা একান্ত প্রয়োজন। তাই বৃক্ষ রোপন ও সঠিক পরিচর্যা পরিবেশগত ভারসাম্য রক্ষার পাশাপাশি একজন ব্যক্তির পরিবারের আর্থিক স্বাচ্ছন্দ্য বিধান এবং দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখবে।

অক্ষয় কুমার দে জয় বলেন, সমাজ সচেতনতায় এরকম একটি প্রকল্প হাতে নেয়ার জন্য দূর্বার তারুণ্য এর চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমাদের জেলায় এই বৃক্ষরোপণ কর্মসূচি অব্যহত থাকবে। বৃক্ষরোপণ করেই আমাদের দায়িত্ব শেষ নয়, বৃক্ষের সঠিক পরিচর্যাই এই প্রকল্পের মূল অংশ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক জাহির উদ্দিন মিলন, রিদয় পাল, আপন দেব, বাবু আহমেদ, সাহিন মিয়া,রাফি ইসলাম,আবুল মিয়া, অরুপ সহ অন্যান্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »