1. md.zihadrana@gmail.com : admin :
দূর্বার তারুণ্য এর "আমরা মালি" এবার সন্দ্বীপে - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:৪০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর রয়েল আমলকী প্লাস দুর্দান্ত প্রতাপে বাজারজাত করা হচ্ছে টঙ্গীর মাদক সম্রাজ্ঞী আরফিনার প্রকাশ্যে মাদক ব্যবসা ও অবৈধ সম্পদের পাহাড় টঙ্গীতে মহাসড়ক দখল করে চাঁদাবাজি এ যেনো দেখার কেউ নেই পূর্ব তিমুরের মতো খ্রিষ্টান দেশ বানানোর চক্রান্ত চলছে! শার্শায় মিটার ‘রিডিং’ না দেখেই অফিসে বসে করা হচ্ছে বিদ্যুৎ বিল,গ্রাহকদের মাঝে ক্ষোভ বাংলাদেশ সংবাদপত্র শিল্প পরিষদের ৮ম সভা অনুষ্ঠিত: সংবাদপত্র শিল্প টিকিয়ে রাখতে প্রধানমন্ত্রীর  সহযোগিতা কামনা ভেজাল কোম্পানীর ভেজাল বাণিজ্যে স্বাস্থ্যসেবায় হুমকি  পত্রিকার প্যাডে সুইসাইড নোটসহ নদীতে মিলল যুবকের অর্ধগলিত লাশ ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরামের সভাপতি আহসান কামরুল, সম্পাদক জিয়াউর রহমান জমি দখল করতে না পারায় ইমরান কর্তৃক খালেদ আল মামুনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার 
দূর্বার তারুণ্য এর “আমরা মালি” এবার সন্দ্বীপে

দূর্বার তারুণ্য এর “আমরা মালি” এবার সন্দ্বীপে

স্টাফ রিপোর্টারঃ

 

বাংলাদেশের জনপ্রিয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দূর্বার তারুণ্যের ‘আমরা মালি’ শীর্ষক প্রকল্পে দেশব্যাপী বৃক্ষরোপণের ব্যতিক্রমী কার্যক্রম অব্যাহত রয়েছে। ‘আমার যত্নে, আমার গাছ’ এই স্লোগানকে সামনে রেখে মালি তৈরির কার্যক্রম গতবছরের সেপ্টেম্বর মাস থেকে দেশের বিভিন্ন জায়গায় চালিয়ে যাচ্ছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় আজ ১৫ জুলাই শনিবার বেলা ১১টায় চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় বাউরিয়া ইউনিয়নে বৃক্ষরোপণের মাধ্যমে প্রজেক্টটির কার্যক্রম সন্দ্বীপে উদ্ভোধন করা হয়।

দূর্বার তারুণ্যের চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা।

প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুর রহমান মিতা বলেন, সুস্থভাবে বেঁচে থাকার জন্য প্রয়োজন দেশের মোট আয়তনের ২৫ ভাগ বনভূমি। অথচ বাংলাদেশে তার চেয়ে অনেক কম আছে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে প্রয়োজন প্রচুর পরিমাণে বৃক্ষরোপণ। কেবল বৃক্ষরোপণ করলেই এই সংকট কাটানো সম্ভব নয়। এ জন্য প্রয়োজন গাছের সঠিক পরিচর্যা। সর্বস্তরের মানুষকে সচেতন করতে এবং বৃক্ষরোপণ কর্মসূচির পরিসর বাড়াতে ‘আমরা মালি’ কর্মসূচিকে স্বাগত জানানো হয়েছে।

সংগঠনটির চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ বলেন, গাছ রোপণ এর ক্ষেত্রে আমি একটাই কথা বলি, বছরে ২ টি করলে ভালো হয়, ৩ টির বেশি নয়। আপনি একজন মানুষ হিসাবে কতটি গাছের পরিচর্যা করতে পারবেন? তা ভেবেই গাছ রোপণ করা উচিৎ। যদি আমরা সকলে মালি হয়ে যাই তাহলেই সম্ভব বৃক্ষের পরিচর্যা নিশ্চিত করা। ‘আমরা মালি’ এই প্রকল্পের মাধ্যমে বনভূমির যে সংকট মুহুর্ত তৈরি হয়েছে তা মোচন করা সম্ভব।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, মোঃ কামরুল ইসলাম, হযরত আলী মোবারক, মেহেদী হাসান সাগর, মোঃ শাহাদাত, শরীফ হোসেন, আহমেদ বিন মহব্বতসহ দূর্বার তারুণ্য এর সাবেক কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »