1. md.zihadrana@gmail.com : admin :
  2. dailysobujbangladesh@gmail.com : Admin ID : Admin ID
  3. uch.khalil@gmail.com : Md. Ibrahim Khalil Molla : Md. Ibrahim Khalil Molla
  4. masud@dailysobujbangladesh.com : Md. Masud : Md. Masud
দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন - দৈনিক সবুজ বাংলাদেশ

২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ । রাত ২:০০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বাংলাদেশের সাংবাদিকতার ইতিহাসে সাংবাদিক আতাউস সামাদ উজ্জ্বল দৃষ্টান্ত” হোমনায় মাদ্রাসা ছাত্রকে পৈশাচিক নির্যাতন! শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ সাংবাদিকরা নির্বাচনে মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন লাউ সবজির উপকারিতা ও অপকারিতা ভালুকায় ভয়ভীতি ও আশংকায় দিন কাটাচ্ছেন সাংবাদিক সজীব। শ্বশুর বাড়িতে এসে নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জামাই কুষ্টিয়া প্রেসক্লাব নির্বাচন: ধর্মীয় সম্পাদক পদে নির্বাচিত  সাইফ উদ্দীন আল-আজাদ মাদ্রাসায় ছাত্র বলাৎকারে পুলিশ সাংবাদিক অবরুদ্ধ সাংবাদিক নেতা রাজুর উপর হামলার ঘটনায় সোনারগাঁও থানায় মামলা: অবিলম্বে আসামীদের গ্রেফতার দাবি পিতা ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ করায় নিরাপত্তাহীনতায় ভুগছেন ছেলে রাসেল ও তার পরিবার
দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন

দেবীগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ উদ্ভোধন

 

এনামুল,পঞ্চগড়,প্রতিনিধি:

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১২ জুন)  দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে ‘জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩’ এর অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ও উপজেলা চেয়ারম্যান পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা আব্দুল মালেক চিশতি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসিনুর রহমানের সভাপতিত্বে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ অনুষ্ঠিত হয় ।

মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত- এই প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা:হাসিনুর রহমান

এ সময় উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার স্বদেশচন্দ্র প্রমুখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোছাঃরিতু আক্তার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সারাবান তাহুরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোঃ সলিমুল্লাহ । আরও উপস্থিত ছিলেন ১০ ইউনিয়নের সম্মানিত চেয়ারম্যান বর্গ সহ আরো অনিকেই।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামীর প্রজন্মকে একটি সুস্থ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হলে জন্মের শুরু অর্থাৎ গর্ভে থাকা অবস্থাতেই শিশুর পুষ্টি নিশ্চিত করতে হবে। এ জন্য গর্ভবতী মায়ের পুষ্টি নিশ্চিত করতে হবে। জন্মের পরপরই নবজাতককে মায়ের বুকের শাল দুধ খাওয়াতে হবে। ৬ মাস বয়স পর্যন্ত বাচ্চাকে শুধুমাত্র মায়ের বুকের দুধ খাওয়াতে হবে। ৬ মাসের পর বুকের দুধের পাশাপাশি অন্যান্য পুষ্টিকর খাবার খাওয়াতে হবে। কৈশোরকালীন সময়ে কিশোর-কিশোরীদের খাবারের তালিকায় পুষ্টিকর খাবার নিশ্চিত করতে বলেন বক্তারা।

শুভেচ্ছা বক্তব্যে ৩ নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ কৃষক- লীগ দেবীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু বলেন এই।জাতীয় পুষ্টি কার্যক্রম ২০২৩।উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিটা ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে মা-বোন সহ সকল মানুষের কাছে পৌছানো গেলে আরো বেশি সুফল পাওয়া যাবে বলে মনে করি সুতরাং এই অনুষ্ঠান থেকে আমি জোর দাবি জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »