1. md.zihadrana@gmail.com : admin :
দেবীগঞ্জ পৌরসভায় যত্রতত্র আবর্জনার স্তুপে জনগণ অতিষ্ঠ - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৭:০০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
দেবীগঞ্জ পৌরসভায় যত্রতত্র আবর্জনার স্তুপে জনগণ অতিষ্ঠ

দেবীগঞ্জ পৌরসভায় যত্রতত্র আবর্জনার স্তুপে জনগণ অতিষ্ঠ

 

এনামুল,পঞ্চগড়,প্রতিনিধি:
পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভায় ময়লা-আবর্জনা অপসারণে অব্যবস্থাপনার ফলে পরিবেশ দূষিত হয়ে পড়ছে। পৌর শহরের ব্যবসায়ী ও বাসাবাড়ির নিত্যদিনের ময়লা-আবর্জনা যেখানে-সেখানে ফেলায় শহরের পরিবেশ নোংরা হচ্ছে। এসব ময়লা-আবর্জনা যথা সময়ে অপসারণে ব্যবস্থা গ্রহণ না করায় দুর্গন্ধ ছড়াচ্ছে। ফলে পথচারী সাধারণ মানুষ, শিক্ষার্থীসহ সকলকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দেবীগঞ্জ পৌরসভায় প্রতিদিনের আবর্জনা অপসারণে কার্যকর কোনো ব্যবস্থা গড়ে উঠেনি এখনো। পরিচ্ছন্নতাকর্মী সংকটের কারণে প্রতিদিনের আবর্জনা অপসারণে তাই কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে ব্যার্থ হচ্ছে পৌর কর্তৃপক্ষ। মাত্র দুইজন পরিচ্ছন্নতা কর্মী গোটা পৌর শহরের আবর্জনা অপসারণের দায়িত্ব পালন করছেন।

পৌরসভার সাধারণ মানুষের দাবি, ময়লা ফেলার ডাস্টবিন সময় মতো পরিষ্কার না করার কারণে দুর্গন্ধ ছড়াচ্ছে। এসব ময়লা-আবর্জনা নির্দিষ্ট স্থানে না ফেলার কারণে গন্ধ আরও তীব্রভাবে ছড়িয়ে পড়ছে শহরজুড়ে। ময়লা-আবর্জনার দুর্গন্ধের কারণে শহরের মানুষ এখন অতিষ্ঠ। আবার কিছু ক্ষেত্রে পৌরবাসীর অসচেতনতায় রাস্তা-ঘাটে ময়লা ও আবর্জনা ফেলায় পরিবেশ দূষিত হচ্ছে। পৌরবাসীর দাবি ময়লা-আবর্জনা ফেলার জন্য পর্যাপ্ত সংখ্যক ডাস্টবিন স্থাপন করতে হবে।

এবিষয়ে জানতে দেবীগঞ্জ পৌরসভা কার্যালয়ে গেলে মেয়র আবু বক্কর সিদ্দিক অফিসে কক্ষে না থাকায় মুঠোফোনে কল দিলে ফোনটি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »