1. md.zihadrana@gmail.com : admin :
নবীনগরে প্রাইভেট হাসপাতালে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:১০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
রেল বিটের সংগঠন আরআরএফের সভাপতি হাবিবুল্লাহ মিজান, সম্পাদক নিশাত বিজয় স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা
নবীনগরে প্রাইভেট হাসপাতালে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

নবীনগরে প্রাইভেট হাসপাতালে ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

 

বিপ্লব নিয়োগী তন্ময় নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি।

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে সিজারের আগেই শান্তা আক্তার (২৬) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে নবীনগর সদর থানাধীন আহমেদ প্রাইভেট হাসপাতালে। নিহতের পরিবারের দাবি ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে।

নিহত শান্তার স্বামী আম্বিয়া রহমান বলেন, চিকিৎসার জন্য শনিবার ভোর ৫ টার দিকে শান্তা কে আহমেদ প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। শান্তার প্রস্রাব পায়খানায় সমস্যা হচ্ছিল তাই বিভিন্ন ওষুধের মাধ্যমে প্রস্রাব পায়খানা ক্লিয়ার করা হয়। পরে ডা. বিলকিস আক্তারের নেতৃত্বে আমার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন এনেসথেসিয়া ডাক্তার সেও একজন মহিলা। তারা রোগীর শরীরে এনেসথেসিয়া ইনজেকশন দিয়ে সিজার করার জন্য নিয়ে যায় কিন্তু আধা ঘন্টা পরে শান্তার শরীল বেশি খারাপ হয়ে পড়ে তাই তাৎক্ষণিক কিছু পেপারে আমার স্বাক্ষর রাখে।

তারা নিজেরাই অ্যাম্বুলেন্স নিয়ে এসে বলে আপনার রোগী কুমিল্লা নিয়ে যান এখানে চিকিৎসা করা সম্ভব না। মৃত অবস্থায় শান্তাকে কুমিল্লা নেওয়ার নির্দেশ দেন হাসপাতাল কর্তৃপক্ষ।কুমিল্লা নিয়ে গেলে ওইখানে কর্তব্যরত ডাক্তার শান্তাকে মৃত বলে ঘোষণা করেন।

আম্বিয়া রহমান আরো বলেন, হাসপাতালে ডাক্তার অপারেশনের পূর্বে আমার পরিবারের কোনো সদস্যের লিখিত অনুমতিও তারা নেয়নি। আমার স্ত্রীর সুস্থ ছিল। সিজারের সময় ভুলভাবে চিকিৎসা করা হয়েছে। তখনই আমার স্ত্রী মৃত্যুবরণ করেছেন। বিষয়টি ডাক্তার লুকিয়ে রেখে উন্নত চিকিৎসার কথা বলে কুমিল্লা হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে হাসপাতালের বারান্দায় নিহতের মা প্রলাপ করে কান্না করছিল এবং গ্রাম থেকে প্রায় শতাধিক মানুষ এসে হাসপাতালে গনজামায়েত সৃষ্টি হয়।

এসব বিষয়ে আহমেদ প্রাইভেট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. বিলকিস আক্তারের সঙ্গে সরাসরি কথা হলে তিনি প্রথমে কথা বলতে না চাইলেও পরে জানান, এই হাসপাতালে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা নেই। সিজারের এনেসথেসিয়া ইনজেকশন দেওয়ার পরে এলার্জিজনিত সমস্যায় ওষুধের রিঅ্যাকশন হয়েছে।রোগীর উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, রোগী সেখানেই মারা যায়। তবে কুমিল্লার কর্তব্যরত ডাক্তার বলেন, রোগী আগেই মারা গেছে।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুদ্দিন আনোয়ার বলেন, এ ব্যাপারে আমরা লাশ সহ এম্বুলেন্স থানায় নিয়ে এসেছি।নিহতের স্বজনরা মামলা দিলে মামলা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »