1. md.zihadrana@gmail.com : admin :
নারীর অগ্রযাত্রায় অবদানের জন্য অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের বিশেষ সম্মাননা প্রদান - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:৫৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
নারীর অগ্রযাত্রায় অবদানের জন্য অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের বিশেষ সম্মাননা প্রদান

নারীর অগ্রযাত্রায় অবদানের জন্য অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের বিশেষ সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীদের অগ্রযাত্রায় অবদান রাখায় পাঁচজনকে বিশেষ সম্মাননা প্রদান করেছে অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড। এছাড়াও পেশাগত ক্ষেত্রে নারী কর্মীদের অধিকার ও নারীদের দক্ষ করে তুলতে অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড নিজস্ব উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে। সেই সাথে স্থানীয় নারী ক্ষুদ্র উদ্যোক্তাদের কর্মচঞ্চল ও আগ্রহী করে তুলতে এবং অনুপ্রেরণা যোগাতে ‘অগ্রণী পুরস্কার’ প্রদান করেছে।

বুধবার (৮ মার্চ) রাজধানীতে নারী দিবসের এই বিশেষ সম্মাননা প্রদান অনুষ্ঠানে নারীদের অগ্রযাত্রায় ভূমিকা রাখার জন্য ৫ জনের হাতে অ্যাওয়ার্ড ও সনদ তুলে দেন ” অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড এর COO জনাব সামসুদ্দিন খান নাসিম। উক্ত পুরস্কার বিতরণীর সময় নারী উদ্যোক্তায় জনাবা কহিনুর বেগম, নারী শিক্ষায় জনাবা তানিয়া বেগম ও জনাবা নাজমা বেগম এবং নারীর ক্ষমতায়নে কমলা বেগম ও রেক্সোনা বেগম কে বিশেষ অবদান রাখার জন্য পুরস্কার প্রদান করা হয়।

১৯৭৫ সালে জাতিসংঘ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন শুরু করার পর থেকে ধীরে ধীরে বিশ্বের প্রায় সবদেশেই নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা শুরু হয়। এমব্রেসইক্যুইটি প্রতিপাদ্যে ৮ মার্চ বিশ্বজুড়ে উদযাপন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩। অন্যান্য বছরের ধারাবাহিকতায়, বাংলাদেশেও বিভিন্ন আয়োজন ও উদ্যোগ গ্রহণ করার মাধ্যমে এ দিবস উদযাপন করা হচ্ছে। ঢাকায় অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড এর অফিসে অনুষ্ঠিত এ আয়োজন শুরু হয় একটি আলোচনা সভার মধ্য দিয়ে। পেশাগত ক্ষেত্রে জেন্ডার বৈষম্য নিরসন শীর্ষক এ আলোচনা সভায় বক্তব্য রাখেন অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড এর COO জনাব সামসুদ্দিন খান নাসিম। আলোচনায় নারীর উপযুক্ত অধিকার, ব্যবসার ক্ষেত্রে নারীর জন্যে কার্যকরী পরিবেশ নিশ্চিতকরণ, ও দেশের সার্বিক আর্থসামাজিক উন্নয়নে নারীর অগ্রগামী ভূমিকার প্রয়োজনীয়তার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করা হয়।

অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড এর COO জনাব সামসুদ্দিন খান নাসিম জানান, এবারের আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকা শহরের ঐতিহ্যবাহী ব্যবসা প্রতিষ্ঠান “অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিমিটেড” মাঠপর্যায়ে কর্মরত নারী ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নারীদের প্রতি শ্রদ্ধা ও কর্মক্ষেত্রে অনুপ্রেরণা ও স্পৃহা জাগাতে আলোচনা সভা, ব্যবসায় বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কর্মক্ষেত্রে বৈষম্য দূরীকরণের ওপর গুরুত্ব দিয়ে নারীদের পথচলাকে আরও সুগম করতেই এসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দেশের আর্থসামাজিক উন্নয়ন ও নারীর অগ্রযাত্রায় প্রতিষ্ঠানটির এমন ধারাবাহিক কার্যক্রম কে স্বাগত জানিয়েছেন সুশীল সমাজের অনেকেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »