1. md.zihadrana@gmail.com : admin :
নৌপরিবহন মন্ত্রণালয়ের পদক্ষেপ গ্রহণ: বিআইডব্লিউটিএর সিবিএ সভাপতি আবুল হোসেনের ৮দফা অপরাধের তথ্য তলব! - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১২:১৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
নৌপরিবহন মন্ত্রণালয়ের পদক্ষেপ গ্রহণ: বিআইডব্লিউটিএর সিবিএ সভাপতি আবুল হোসেনের ৮দফা অপরাধের তথ্য তলব!

নৌপরিবহন মন্ত্রণালয়ের পদক্ষেপ গ্রহণ: বিআইডব্লিউটিএর সিবিএ সভাপতি আবুল হোসেনের ৮দফা অপরাধের তথ্য তলব!

স্টাফ রিপোর্টারঃ

প্রায় একযুগ ধরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) তে অবিশ^াস্য দাপট প্রদর্শন করে অবৈধ পথে কোটি কোটি টাকা উপার্জন ও সংস্থাটির কর্মচারি নিয়োগ, বদলী, পদন্নোতি বাণিজ্য এবং নিজের মেয়ের জামাই দ্বারা ঠিকাদারী ব্যবসা পরিচালনা, অন্যান্য ঠিকাদারদের কাছ থেকে সিবিএর নামে চাঁদাবাজী,জাতির জনক বঙ্গবন্ধুর ছবি ভাংচুর, উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারিদের লাঞ্ছিত করা, সর্বশেষ একজন সিনিয়র সাংবাদিককে বিআইডব্লিউটিএ ভবনের মধ্যে পিটিয়ে জখম করাসহ প্রায় এক ডজন গুরুতর অভিযোগ আমলে নিয়ে তার সম্পর্কে ৮ দফা তথ্য তলব করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়।
গত ২৮/৬৩/২০২৩ ইং তারিখে নৌ পরিবহন মন্ত্রণালয়ের চুক্তি ও প্রটৌকল শাখা থেকে এই পত্র ইস্যু করা হয়। যার স্মারক নং ১৮.০০.০০০০.০৩৭.২৪.১২০.২৩-৪৩।উপ সচিব এস এম মোস্তফা কামাল স্বাক্ষরিত এই পত্রটি বিআইডব্লিউটিএর চেয়ারম্যান বরাবরে প্রেরণ করা হয়েছে। ৭ কর্ম দিবসের মধ্যে তথ্যগুলো নৌ পরিবহন মন্ত্রণালয়ে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় থেকে যে সব তথ্য তলব করা হয়েছে সেগুলো হলো: ১.আবুল হোসেনের বিরুদ্ধে এ যাবত কতগুলো অভিযোগ জমা পড়েছে তার বিস্তারিত ফটোকপি। ২ নৌ পরিবহন মন্ত্রণালয় কর্তৃক আবুল হোসেনের বিরুদ্ধে এ পর্যন্ত যতোগুলো তদন্ত কমিটি হয়েছে সেই তদন্ত প্রতিবেদনের চুড়ান্ত রায়ের সত্যায়িত ফটোকপি এবং বর্তমানে কি কি তদন্ত চলমান আছে তার হাল নাগাদ অগ্রগতির তথ্য বিবরণী। ৩.আবুল হোসেন শ্রমিক কর্মচারি ইউনিয়ন (সিবিএ) সভাপতির বৈধতা সংক্রান্ত কাগজ পত্রাদির সত্যায়িত ফটোকপি। ৪.আবুল হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে দোষী সাব্য¯ত হওয়ার পরে তার বিরুদ্ধে কি কি ব্যবস্থা গ্রহন করা হয়েছে বা কি কারণে ব্যবস্থা গ্রহন করা হয়নি সেই সংক্রান্ত কাগজপত্রের সত্যায়িত ফটোকপি। ৫.আবুল হোসেন বিআইডব্লিউটিএতে চাকুরীর শুরু হতে এ পর্যন্ত যতোগুলো পদন্নোতি পেয়েছেন তার অফিস আদেশের সত্যায়িত ফটোকপি। ৬.আবুল হোসেন একই পদে কত বছর কর্মরত আছেন তার তথ্যাদি। ৭.আবুল হোসেনের জামাতা (মেয়ের জামাই) এস এম আরিফ এর ঠিকাদারী প্রতিষ্ঠানএ আর এল বিডি লি:এর নামে বিআইডব্লিইটিএ থেকে যতগুলো ঠিকাদারী কাজ পেয়েছে তার বিস্তারিত তথ্যের সত্যায়িত কপি ও ট্রেড লাইসেন্সের ফটোকপি। ৭. আবুল হোসেনের বিরুদ্ধে ২০১৯ সালের ২১ জুলাই নেী পরিবহন মন্ত্রণালয়ের প্রশাসন শাখার স্মারক নং ১৮০১৬.০২৭.০০.০০.০০২.২০১০.১২৩৩ মোতাবেক ঢাকার বাইরে বদলী সহ ৫টি শাস্তিযোগ্য ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করা হয়েছিলো এই সুপারিশের প্রেক্ষিতে তার বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহন করা হয়েছে তার বিস্তারিত তথ্য। ৮. আবুল হোসেনের বিরুদ্ধে যদি কোন মামলা চলমান থাকে তবে সেই মামলার বিস্তারিত তথ্য বিবরণী ।

উল্লেখ্য যে, মো: আবুল হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনেও একাধিক অভিযোগ তদন্তাধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »