1. md.zihadrana@gmail.com : admin :
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. নুরুন্নাহারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৮:২১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. নুরুন্নাহারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. নুরুন্নাহারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার:

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. নুরুন্নাহার বেগমের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ডা. নুরুন্নাহার বেগম ক্ষমতার অপব্যবহার করে একই পদে দীর্ঘদিন ধরে বহাল আছেন। নানা অনিয়মের অভিযোগ এনে জনৈক ঘনজিত ধীমন প্রধানমন্ত্রী বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে জানা গেছে, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. নুরুন্নাহার অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন যেসব এনজিও লিস্টেট রয়েছে তাদেরকে কোন বরাদ্দ না দিয়ে নাম সর্বস্ব এনজিওকে নিয়ম বহির্ভূতভাবে বরাদ্দ দেয়া হয়েছে। আর অবৈধভাবে তিনি পেয়েছেন মোটা অংকের নজরানা।
তাছাড়া টেন্ডার প্রক্রিয়ায় জড়িত ঔষধ ও মালামাল এবং যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত যাবতীয় কাজ তার হাতে থাকার কারণে সেখান থেকেও তিনি অনিয়মের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। বর্তমানে নিয়োগ বাণিজ্য থেকে শুরু করে যতগুলো রেগুলার প্রোগ্রাম হয় তা সবকিছুই তিনি তাদের কি করেন। ডাক্তার নুরুন্নাহার বেগম একই পদে চার বছর ধরে বহাল রয়েছেন। গত বছরও তার নানা অনিয়মের অভিযোগ এনে সচিব বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। তিনি কাউকে তোয়াক্কা করেন না। সরকারি ক্রয় সংক্রান্ত বিধি লঙ্ঘন করে ডা. নুরুন্নাহার বেগম তালিকাভুক্ত ভুঁইফোড় এনজিওকে বিধি বহির্ভূতভাবে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। ঠিকাদারদের উপেক্ষা করে তার পছন্দমত ঠিকাদারকে কাজ ভাগিয়ে দেয়ার অভিযোগ রয়েছে।
ডা. নুরুন্নাহার বেগমের চাকরির বয়স সীমা বেশিদিন না থাকলেও তিনি ইতিমধ্যে তার আখের গুটিয়ে নিয়েছেন। কিছুদিন আগেও তার নানা অনিয়মের সচিত্র প্রতিবেদন পত্রিকায় প্রকাশিত হয়েছে যা সচিব বরাবর পাঠানো হয়েছে ।কিন্তু তার বিরুদ্ধে রহস্যজনক কারণে কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নাই। ডা. নুরুন্নাহার বেগম তার অধীনস্থ কর্মচারীদের সাথে অসাধাচারণ করছেন কিন্তু তার কেউ মুখ খুলতে পারছেন না। এ ব্যাপারে ডা. নুরুন্নাহার বেগুন এর কাছে জানতে চাইলে তিনি জানান, তার বিরুদ্ধে আনিতো অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তিনি কোন অনিয়মের সাথে জড়িত না। একটি মহল তার সুনাম নষ্ট করার জন্য মিথ্যা তথ্য দিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »