1. md.zihadrana@gmail.com : admin :
পর্যটকদের হয়রানি করবে এমনটা বরদাস্ত করা হবে না-  অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১২:২৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
৬০ বছরে বিটিভি আজ ডুবছে, বাঁচাও বিটিভি এই শ্লোগানে সকল শিল্পী কলাকুশলীরা আন্দোলনে নামছে গুলশানে স্পার অড়ালে বাহার রানা সুমনের মাদক বাণিজ্য ও নারী দিয়ে ফাঁদ সাংবাদিক হাসান মেহেদীর মৃত্যুর তদন্ত ও বিচার দাবি রিপোর্টার্স উইদাউট বর্ডারসের কোটা সংস্কার আন্দোলনে দায়িত্ব পালনকালে শিক্ষার্থীদের হামলায় ১২ পুলিশ সদস্য আহত পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে রণক্ষেত্র যাত্রাবাড়ী থেকে শনিরআখড়া যুগান্তরের সাংবাদিক ও তার পরিবারের প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন এক মাসেই পদোন্নতি, প্রায় ১৭ কোটি টাকা ছাড়, বদলী দুই! অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে কালবের অবৈধ চেয়ারম্যান আগষ্টিনের পিউরিফিকেশন গ্যাং এর অনিয়ম দুর্নীতির মহোৎসব চলছে জবির ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ
পর্যটকদের হয়রানি করবে এমনটা বরদাস্ত করা হবে না-  অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ

পর্যটকদের হয়রানি করবে এমনটা বরদাস্ত করা হবে না-  অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ

স্টাফ রিপোর্টার:

সমুদ্র সৈকতের স্মার্ট নিরাপত্তা জোরদার করতে ট্যুরিস্ট পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। বিচে পর্যটকরা যেন সরাসরি পুলিশের সেবা পেতে পারে সেজন্য ইন্টার কম লাগানো হয়েছে।পাশাপাশি ইমারজেন্সি প্রেস বাটন লাগানো হয়েছে। বাটনে চাপ দেওয়ার সাথে সাথে বেল বেজে উঠবে এবং আওয়াজ শুনার সাথে সাথে টুরিস্ট পুলিশ টিম হাজির হবে।
এইবার কক্সবাজারে ঈদের পর থেকে আসা পর্যটকরা এমন নিরাপত্তা সেবা উপভোগ করতে পারবেন। চুরি, চিন্তায়, হারিয়ে যাওয়া জিনিসপত্রসহ একাধিক বিষয়ে সেবা নিশ্চিত করা যাবে পুলিশের এই ব্যতিক্রম উদ্যোগ। ট্যুরিস্ট পুলিশের এমন উদ্যেগকে স্বাগত জানিয়েছে ভ্রমন প্রেমী নেটিজেনরা। বিগত সময়ে এমন উদ্যেগগুলো না থাকায় কক্সবাজার সমুদ্র সৈকতে হরেক রকম চাঞ্চল্যকর ঘটনা ঘটিয়েছে। যার মধ্যে ছিল পর্যটকের গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি, ছিনতাই নারী গঠিতসহ একাধিক ঘটনা।

এবিষয়ে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ (কক্সবাজার রিজিয়ন) বলেন, সমুদ্র সৈকতের সকল ধরনের নিরাপত্তা জোরদার করতে সবসময় বদ্ধপরিকর। সৈকতে কেউ নাশকতা করলে ইমার্জেন্সি কল সেন্টার থেকে সরাসরি সেবা উপভোগ করতে পারবে। নির্দিষ্ট স্থানে দেওয়া বাটনে ক্লিক করলেই মুহূর্তের মধ্যেই পাওয়া যাবে পর্যটন সেবা। ধাপে ধাপে পর্যটকদের জন্য সকল ধরনের প্রস্তুতি নিচ্ছে ট্যুরিস্ট পুলিশ । পুরো সমুদ্র সৈকতকে নিরাপত্তার চাদরে ঢেলে সাজানো হবে বলে জানান এই কর্মকর্তা। ট্যুরিস্ট পুলিশ সবসময় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বাগ্রে সর্বোচ্চ সহযোগিতা করতে প্রস্তুত।ইন্টারকম সংযুক্ত ডিজিটাল নিরাপত্তার আওতায় কক্সবাজার সমুদ্র সৈকতের ইমার্জেন্সি সিকিউরিটি বক্স উদ্বোধন করেন কক্সবাজার রিজিয়ন টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।

 রোববার ৩১ মার্চ বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে এমন ব্যতিক্রমী সেবা চালু করেন। এইসব কল সেন্টার ও সেবা মূলক বক্সগুলো থেকে মূহুর্তেই সেবা পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন।

শুধু তাই নই, সাদা পোশাকধারী নারী পুরুষ মিলে একাধিক ট্যুরিস্ট পুলিশের গোয়েন্দা টিমের টহল জোরদার করা হবে। পাশাপাশি দিনের বেলায় ড্রোন ক্যামরা ধারা পর্যবেক্ষণ করা হবে।

সে কারনে আপেল মাহমুদ এর প্রশংসায় বাসছে গোটা পর্যটন এলাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »