1. md.zihadrana@gmail.com : admin :
বর্ণাঢ্য আয়োজনে জবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - দৈনিক সবুজ বাংলাদেশ

২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৭:৫৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
শার্শায় মিটার ‘রিডিং’ না দেখেই অফিসে বসে করা হচ্ছে বিদ্যুৎ বিল,গ্রাহকদের মাঝে ক্ষোভ বাংলাদেশ সংবাদপত্র শিল্প পরিষদের ৮ম সভা অনুষ্ঠিত: সংবাদপত্র শিল্প টিকিয়ে রাখতে প্রধানমন্ত্রীর  সহযোগিতা কামনা ভেজাল কোম্পানীর ভেজাল বাণিজ্যে স্বাস্থ্যসেবায় হুমকি  পত্রিকার প্যাডে সুইসাইড নোটসহ নদীতে মিলল যুবকের অর্ধগলিত লাশ ঢাকাস্থ ভোলা সাংবাদিক ফোরামের সভাপতি আহসান কামরুল, সম্পাদক জিয়াউর রহমান জমি দখল করতে না পারায় ইমরান কর্তৃক খালেদ আল মামুনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার  প্রবেশন সুবিধা পেল জবি শিক্ষার্থী তিথি কিশোরগঞ্জ জেলা পরিষদের হিসাব রক্ষক শত কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনে, দুদকে অভিযোগ লেগুনা ড্রাইভার সোহেল ৩ থানায় গড়ে তুলেছে বিশাল এক সন্ত্রাসী বাহিনী যশোরে শীর্ষ সন্ত্রাসী জনপ্রতিনিধি দ্বারা খুন-১ আহত-১
বর্ণাঢ্য আয়োজনে জবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে জবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 

উম্মে রাহনুমা, জবি প্রতিনিধি

দিনব্যাপী নানা আয়োজনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

উপাচার্যের কনফারেন্স রুমে আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. কামাল উদ্দীন আহমদ (ট্রেজারার)।উক্ত সভায় উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা ইমতিয়াজ উদ্দীন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড.আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক ড.লুৎফর রহমান। সভায় আরো উপস্থিত ছিলেন জবি ছাত্রী হলের প্রভোস্ট ড.দীপিকা রাণি সরকার, প্রক্টর মোস্তফা কামাল, সহকারী প্রক্টর মাহিউদ্দিন মাহি,প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী, ছাত্র কল্যাণ পরিচালক জি এম আল আমিন।রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু হানিফ ও সাধারণ সম্পাদক রিসাত রহমান স্বচ্ছ সহ অন্যান্য সাংবাদিক সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রেজারার বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দিন দিন সাংবাদিকের সংখ্যা বাড়তেছে এটা সত্যিই আনন্দের তবে সাংবাদিকদের উদ্দেশ্য আমার পরামর্শ আপনারা আক্রমনাক্তক না হয়ে বরং বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরেন এবং রিপোর্টারস ইউনিটে যারা নবীন তাদের জন্য অবশ্যই কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলবেন।

রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা ইমতিয়াজ উদ্দীন বলেন, সততা সাহসিকতা ও অসাম্প্রদায়িকতা এই মূলমন্ত্রকে ধারণ করে আমাদের সামনের দিনগুলোকে পাড়ি দিতে হবে। নানা প্রতিবন্ধকতা ও প্রতিকূলতাকে উপেক্ষা করে আপসহীনভাবে কাজ করে যাবে জবিরিইউ এবং সারাদেশে ক্যাম্পাস সাংবাদিকতার রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হবে জবিরিইউ।

সভায় রিপোর্টার্স ইউনিটির ‘বঙ্গবন্ধু’ বাংলাদেশ ও গণমাধ্যম শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়
সভা শেষে ভিসি ভবনের সামনে থেকে র্যালি বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য,২০১৭ সালের ২৩ নভেম্বর যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীলতার চেতনাকে ধারণ করে ‘হোক সত্যের পক্ষে প্রবল পক্ষপাতিত্ব’ স্লোগানকে সামনে রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চা করে আসছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »