1. md.zihadrana@gmail.com : admin :
বিএনপি নেতা এখন ইউনিয়ন আ. লীগের সভাপতি - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১২:০৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বিএনপি নেতা এখন ইউনিয়ন আ. লীগের সভাপতি

বিএনপি নেতা এখন ইউনিয়ন আ. লীগের সভাপতি

কুমিল্লা প্রতিনিধি ||
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নে একই ব্যক্তি দুই দলের পদধারী নেতা। বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে তিনি সভাপতি আবার একই ইউনিয়নের বিএনপি কমিটিতেও সিনিয়র যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

গত বছর অত্র ইউনিয়নের আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি নেতা নাছিম আহাম্মদকে সভাপতি নির্বাচিত করা হয়। সভাপতি হওয়ার পর থেকেই এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। বিক্ষুদ্ধ হয়ে উঠে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এদিকে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিকে বাতিল করতে সিনিয়র নেতরা উপজেলা এবং জেলা নেতাদের কাছে বিষয়টি জানালেও এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

স্থানীয়রা জানান, ২০২১ সালের ৮ ডিসেম্বর বিএনপি ঘোষিত ইউনিয়ন কমিটিতে নাছিম আহাম্মদকে সিনিয়র যুগ্ম আহবায়ক করা হয়। ২০২২ সালের ২৪ অক্টোবর ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলে এক তরফা ঘোষণার মাধ্যমে বিএনপি নেতা মো.নাছিম আহমেদকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ইউনিয়ন বিএনপি নেতারা জানান, মো. নাছিম আহমেদ ৪ দলীয় জোট সরকারের শাসনামলে বিএনপির নেতা মনিরুল হক চৌধুরীর ঘনিষ্ঠ জন হিসেবে পরিচিত ছিলেন। মো. নাছিম আহামেদ দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় ২০২১ সালে গলিয়ারা ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটিতে তাকে সিনিয়র যুগ্ম আহবায়ক করা হয়। তিনি এখনো বিএনপি থেকে পদত্যাগ করেননি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা বলেন, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান গোলাম সরওয়ারকে এই কমিটির বিষয়ে জবাব দিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তলব করা হয়েছিল। বিএনপি নেতা মো. নাছিম আহমেদকে আওয়ামী লীগের পদে রাখায় ক্ষোভ প্রকাশ করে ওই নেতা বলেন, যে দিন দল ক্ষমতায় থাকবে না সে দিন নেতারা টের পাবেন, ত্যাগীদের বাদ দেওয়ার পরিনাম কি।

গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মিনহাজ হোসেন শামিম বলেন, মো. নাছিম আহমেদ বিএনপি রাজনীতি করেছে। তার ভাইয়েরাও শিবির করে। জঙ্গলপুর এলাকার মানুষও এ বিষয়ে অবগত আছে।

গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নাছিম আহমেদ বলেন, ‘আমি বিএনপির কমিটিতে কখনও ছিলাম না।আমার রাজনীতি ক্যারিয়ার নষ্ট করতে কেও ফাইজলামি করতেছে।‘

সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আবদুর রহিম বলেন, ‘তিনি (মো. নাছিম আহমেদ) বিএনপি করেন এমন তথ্য আমার ও আমার সভাপতির কাছে নেই।

এ বিষয়ে সাবেক রেলপথ মন্ত্রী ও কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব বলেন, ‘বিষয়টি নেতারা দেখবেন। আমি এই বিষয়ে মন্তব্য করতে চাচ্ছি না।

উল্লেখ্য, গত বছরের ১৬ অক্টোবর কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা (উওর) ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »