1. md.zihadrana@gmail.com : admin :
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চট্টগ্রাম-১৪ আসনে নির্বাচন সম্পন্ন, গাড়ী ভাংচুর সহ আহত ১৫ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৯:১৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
গণপূর্তের ইএম কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী ইউসুফের ভুয়া বিল ও কমিশন বাণিজ্য কার বলে বলিয়ান এলজিইডির বাবু নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে আনসার এবং দালালদের চলছে প্রকাশ্যে ঘুষ বাণিজ্য  বেনাপোল কাস্টমস কর্মকর্তা এসি নুরের অবাধ ঘুষ বাণিজ্য গুচ্ছের পছন্দক্রমে সর্বোচ্চ আবেদন জবিতে টঙ্গীর মাদক সম্রাজ্ঞী আরফিনার বিলাসবহুল বাড়ী-গাড়ী রেখে থাকেন বস্তিতে! শরীয়তপুরে কিশোরীকে অপহরণের পর গনধর্ষণ বেনাপোল কাস্টমসে ফুলমিয়া নাজমুল সিন্ডিকেটের ডিএম ফাইলে অবাধ ঘুষ বাণিজ্য নারীঘটিত কারন দেখিয়ে জবির ইমামকে অব্যাহতি, শিক্ষার্থীরা বলছে সাজানো নাটক মিটফোর্ডের জিনসিন জামান এখন ইমপেক্স ল্যাবরেটরীজ (আয়) এর গর্বিত মালিক
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চট্টগ্রাম-১৪ আসনে নির্বাচন সম্পন্ন, গাড়ী ভাংচুর সহ আহত ১৫

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চট্টগ্রাম-১৪ আসনে নির্বাচন সম্পন্ন, গাড়ী ভাংচুর সহ আহত ১৫

 

এস.এ.এম. মুনতাসির, চট্টগ্রাম ব্যাূরো:
চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া আংশিক) আসনে বিচ্ছিন্ন কয়েকটি ঘটনার মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
চন্দনাইশ উপজেলার ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন এবং সাতকানিয়া উপজেলার ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনে ১০০টি কেন্দ্রের মধ্যে বেশিরভাগ কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো খুবই কম।

তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটগ্রহণ চলাকালে চন্দনাইশ পৌরসভার হাজী বশরত আলী উত্তর গাছবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। এসময় পুলিশের গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটেছে।

সরেজমিনে ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখা গেছে কয়েকটি কেন্দ্রে কিছু কিছু মহিলা ভোটার দেখা গেলেও অধিকাংশ কেন্দ্রে দুপুর একটা পর্যন্ত ভোটারদের উপস্থিতি ছিলো খুবই কম। সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও বেলা বাড়ার সাথে সাথে কয়েকটি ভোটকেন্দ্রের বাইরে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।
দুপুরে চন্দনাইশ পৌরসভার হাজী বশরত আলী উত্তর গাছবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় পুলিশের গাড়ীও ভাংচুর হয় বলে জানা গেছে। এসময় পুলিশের গাড়ি চালক দোহাজারী দেওয়ানহাট এলাকার নজির আহমদের ছেলে নুরুদ্দীন (৩৫) আহত হয়। এছাড়া চন্দনাইশ-সাতকানিয়া আংশিক এলাকায় কয়েকটি কেন্দ্রে সংঘটিত ঘটনায় আহতরা হলেন সাতবাড়িয়া হাজী পাড়া এলাকার ফজলুল করিমের ছেলে মিজানুর রহমান (২৮), মোহাম্মদখালী এলাকার আব্দুল মান্নানের ছেলে আবদুল্লাহ আল নোমান (২৪), খাগরিয়া রসূলপুর এলাকার মো. তৈয়্যবের ছেলে পারভেজ (২৪), হাজী আহমদুর রহমানের ছেলে মো. মুন্না (৩২), জোয়ারা মোহাম্মদপুর এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে আমিনুল ইসলাম চৌধুরী (৪৭), কালিয়াইশের নুরুল ইসলামের ছেলে মাহাবুবুল আলম (২৮), ললিত চৌধুরীর ছেলে নারায়ণ চৌধুরী (৫০), বিওসির মোড় এলাকার আবুল বশরের ছেলে নজরুল ইসলাম মুন্না (৫৪), দোহাজারী সদর উল্লাপাড়া এলাকার মৃত মো. মুছা সওদাগরের ছেলে বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু(৭২), নুরুল ইসলামের ছেলে মিজান (৩৩), উত্তর চাগাচর এলাকার আবুল হোসেনের ছেলে আমজাদ হোসেন (২১), সমন খানের ছেলে ভুট্টো খান (৫০), উত্তর চাগাচর বাবুল নাথের ছেলে রাজীব নাথ (৩২)।
এছাড়া দোহাজারী জামিজুরী আহমুদুর রহমান উচ্চ বিদ্যালেয়র ভোট সম্পন্ন হওয়ার ১০ মিনিট পূর্বে নৌকা ও ট্রাক প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার মতো ঘটনা ঘটে, এসময় ইট পাটকেল নিক্ষেপের কারণে একটি বেসরকারি হাসপাতালসহ বেশ কয়েকটি দোকান ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনার সময় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের দোহাজারী এলাকায় দোকানপাটসহ যানবাহন চলাচল বন্ধ থাকে, ঘটনাটি রাত আটটা পর্যন্ত স্থায়ী ছিলো, খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে, যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে। এ ব্যাপারে এলাকার জনগণ সংশ্লিষ্ট প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন।
অপরদিকে নির্বাচনের ফলাফলে জানা যায় চট্টগ্রাম চন্দনাইশ সাতকানিয়া (আংশিক) ১৪ আসনে নির্বাচনী ফলাফলে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী পেয়েছেন ৭১১২৫ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী (ট্রাক) পেয়েছেন ৩৬৮৮৬ ভোট। নির্বাচন কালীন সময়ে স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী অভিযোগ করে বলেন তার নির্বাচনী এলাকার বিভিন্ন কেন্দ্র থেকে তার মনোনীত এজেন্টদেরকে প্রতিপক্ষ জোর করে বের করে দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »