1. md.zihadrana@gmail.com : admin :
বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল - দৈনিক সবুজ বাংলাদেশ

২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৫:৩৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বটিয়াঘাটার মাখঝানুল উলুম নুরানী ও মহিলা মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করায় চাকরিচ্যুত হলো এক শিক্ষিকা  বিএমইটির ১১ স্মার্ট কার্ড জালিয়াতি: বিদেশ যেতে না পেরে দুর্ভোগে কর্মীরা কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনী সাধারণ সম্পাদক মোস্তফা কামাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ও দোয়া অনুষ্টিত মাদারীপুরে প্রতিবন্ধী ভাতার টাকা দুই সহকারী সমাজসেবা অফিসারের পকেটে যমুনা লাইফের গ্রাহক প্রতারণায় ‘জড়িতরা’ কে কোথায় মেয়র বলে কথা: একাধিক পত্রিকায় পৌরসভার দুর্নীতি ও ভূমিদুস্যতার সংবাদ প্রকাশিত হলেও নিরব প্রশাসন বাংলাদেশে উদ্বোধন হলো টাটা মটরস-এর ‘টাটা যোদ্ধা ঔষধ প্রশাসনের দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রত্যাক্ষ মদদে ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব স্নাতকের মেধা তালিকায় তৃতীয় স্থানে অবন্তীকা
বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বিশ্বনাথ (সিলেট)প্রতিনিধি আরকুম আলী:

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য ‘৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে’ প্রতিদ্বন্ধিতা করতে সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে ‘আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াত’ সমর্থিত ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত অনলাইনের মাধ্যমে ওই ৩টি পদে মোট ২০ জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে রয়েছেন ৮জন প্রার্থীই ‘যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র’ প্রবাসী।
ভোটের দিন (৮ মে) বিশ্বনাথ উপজেলায় ১ লাখ ৮৮ হাজার ৩৭ জন (পুরুষ ৯৭ হাজার ৬ জন ও মহিলা ৯১ হাজার ৩১ জন) ভোটার ৭৪টি ভোট কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করে আগামী ৫ বছরের জন্য নিজেদের পছন্দের প্রার্থীদেরকে ‘উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান’ পদে নির্বাচিত করবেন। আর নির্বাচিতরা বিশ্বনাথ উপজেলাবাসীকে কাঙ্খিত উন্নয়ন উপহার দেবেন, নাকি উন্নয়ন বাণিজ্য করে নিজের আখের গুছাবেন, তা অবশ্য এখনই জানেন না কোন ভোটারই। তাই এবারের নির্বাচনে অনেক সর্তক অবস্থানে রয়েছেন ভোটাররা, যাতে করে সত্যিকার জনপ্রতিনিধিদেরকে নিজেদের অভিভাবক হিসেবে নির্বাচিত করা যায়।
বিগত ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর থেকেই বিশ্বনাথে ‘৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে’ ৩টি পদে প্রতিদ্বন্দিতা করতে ইচ্ছুক সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণা শুরু হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই ‘উপজেলা পরিষদ নির্বাচন’কে কেন্দ্র করে গ্রাম থেকে শহরে চষে বেড়ান সম্ভাব্য প্রার্থীরা। তবে এবারের উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে না হলেও ‘আওয়ামী লীগ-বিএনপি ও জামায়াত’ সমর্থিত প্রার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিতব্য নির্বাচন জমে উঠার আভাস রয়েছে নির্বাচনী মাঠে। উপজেলা নির্বাচনের ৩টি পদের মধ্যে কোনটিতে প্রতিদ্বন্দিতা করছেন না জাতীয় পার্টি সমর্থিত কোন প্রার্থী।
দলীয় প্রতীক ছাড়া এবারের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ফলে শুরুর দিকে প্রচার-প্রচারণায় থাকা প্রার্থীদের মধ্যে যেমন কিছু সংখ্যক সড়ে দাঁড়িয়েছেন, তেমনি আবার নতুন কিছু প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দিতায় যুক্ত হয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও আসন্ন ‘বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে’ প্রতিদ্বন্ধিতা করতে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন বিএনপি ঘরণার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে ৩টি পদেই ক্ষমতাশীন দল আওয়ামী লীগের রয়েছেন অধিক সংখ্যক প্রার্থী। এবার চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন দলটির। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আঞ্জুমানে আল-ইসলাহ’র ১ জন প্রার্থী রয়েছেন।
উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ঘরণার প্রার্থীরা হলেন- জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও যুক্তরাজ্য প্রবাসী আকদ্দুছ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম।
বিএনপি ও জামায়াত ঘরণার প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী সুহেল আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান, যুক্তরাজ্য বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও বিশ্বনাথ স্পোটর্স ডেভোলাপমেন্ট ট্রাস্ট ইউকের যুগ্ম সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী সেবুল মিয়া, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন এবং উপজেলা জামায়াতে ইসলামের আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী।
উপজেলা ভাইস পদে আওয়ামী লীগ ঘরণার প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা যুবলীগ নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু।
বিএনপি ও আঞ্জুমানে আল-ইসলাহ ঘরণার প্রার্থীরা হলেন- উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব সরকার এবং উপজেলা আঞ্জুমানে আল-ইসলাহ’র সদস্য ইসলাম উদ্দিন।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলিয়া বেগম, আওয়ামী লীগ নেত্রী ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার করিমা বেগম এবং উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »