1. md.zihadrana@gmail.com : admin :
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কমিটি ঘোষণা - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৯:০৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কমিটি ঘোষণা

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কমিটি ঘোষণা

হাফসা আক্তার:
জাতীয়তাবাদী ছাত্রদলের অন্যতম গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে সংগঠনটি। শুক্রবার সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এ কমিটির অনুমোদন দেন।
গত বছরের ৩০ জুন মো. আবু হোরায়রা সভাপতি ও এম রাজিবুল ইসলাম তালুকদার বিন্দুকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। দীর্ঘ এক বছরের বেশি সময় পর এ কমিটিকে পূর্ণাঙ্গ করা হলো।

একইদিন এই ইউনিটের অন্তর্ভুক্ত দেশের নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ আরও নতুন করে ২১টি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদন দেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আবু হোরায়রা এবং সাধারণ সম্পাদক এম রাজীবুল ইসলাম তালুকদার বিন্দু।

অনুমোদিত বিশ্ববিদ্যালয়গুলো হলো:

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা), ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সাইন্স, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা, ইস্টার্ন ইউনিভার্সিটি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এর আগে গত ১৪ নভেম্বর ৯টি বিশ্ববিদ্যালয়ের কমিটি দেয়া হয়। বিশ্ববিদ্যালয়গুলো হলো-

১. নর্থ সাউথ ইউনিভার্সিটি ছাত্রদল।

২. উওরা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

৩. ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ শাখা ছাত্রদল।

৪. স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি ছাত্রদল।

৫. ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রদল।

৬. বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

৭. ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ শাখা ছাত্রদল।

৮. ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক শাখা ছাত্রদল।

৯. ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ শাখা ছাত্রদল।

উল্লেখ্য, বাংলাদেশের মোট বেসরকারি বিশ্ববিদ্যালয় সংখ্যা প্রায় ১০৯টি। এর মধ্যে ৩০টি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কমিটি ঘোষণা হলো। বাকি বিশ্ববিদ্যালয়গুলোর কমিটিও খুব দ্রুত সময়ের মধ্যে ঘোষণা করা হবে বলে জানান নেতারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »