1. md.zihadrana@gmail.com : admin :
ব্রাজিলের ১০০ ফুট উঁচু যিশু মূর্তির উপর বজ্রপাত - দৈনিক সবুজ বাংলাদেশ

২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৫:৪৪ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার
ব্রাজিলের ১০০ ফুট উঁচু যিশু মূর্তির উপর বজ্রপাত

ব্রাজিলের ১০০ ফুট উঁচু যিশু মূর্তির উপর বজ্রপাত

আন্তর্জাতিক ডেস্কঃ

ব্রাজিলের রিও ডি জেনেইরোতে অবস্থিত সপ্তম আশ্চর্য খ্যাত ১০০ ফুট উঁচু যিশু খ্রিস্টের মূর্তির একটি ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল। মাটি থেকে অন্তত ২ হাজার ফুট উঁচু সেই বিশাল ভাস্কর্যের ওপর বিশালাকার এক বজ্রপাতের ছবি দেখে অনেকেরই চোখ কপালে ওঠার মতো অবস্থা। এ ঘটনার পরও মূর্তিটি সম্পূর্ণ অক্ষত থাকায় ভক্তদের ভাষ্য, ‘এ ঘটনা অলৌকিক’। খবর এনডিটিভির।

ফার্নান্ডো ব্রাগা নামে এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এ ঘটনার কিছু ছবি ও ভিডিও আপলোড করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘অলৌকিক আলো’। আজ শুক্রবার।’ ১০ ফেব্রুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট এবং ৭টা ৩ মিনিটে বজ্রপাত হয় ‘ক্রাইস্ট দ্য রিডিমার’ নামে ওই মূর্তির উপর। তবে এত বড় বজ্রপাতের পরও মূর্তিটি সম্পূর্ণ অক্ষত আছে বলে দাবি করা হচ্ছে। আর এতেই ভক্তরা বলছেন, এটি কোনো সাধারণ বজ্রপাতের ঘটনা নয়। এটি আসলে একটি অলৌকিক আলো।

অবশ্য এই মূর্তির ওপর বজ্রপাতের ঘটনা এটিই প্রথম নয়। বিবিসির প্রতিবেদন অনুযায়ী, ২০১৪ সালে আরও একবার বজ্রবিদ্যুৎ আছড়ে পড়েছিল বিশাল এ মূর্তির মাথায়। সেই ঘটনায় মূর্তির বুড়ো আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছিল। তারপর সেটিকে মেরামতও করা হয়।

‘ক্রাইস্ট দ্য রিডিমার’ নামে যিশু খ্রিস্টের এই মূর্তিটি কর্কোভাডো পাহাড়ের উপর ভূপৃষ্ঠ থেকে ২ হাজার ফুট উচ্চতায় অবস্থিত। ২০০৭ সালে পৃথিবীর সপ্তম আশ্চর্যের মধ্যে এই স্থাপত্যকে অন্তর্ভুক্ত করা হয়। মূর্তিটি বানাতে ৭০০ টন কংক্রিট ব্যবহার করা হয়েছে। ১৯২৬ সালে মূর্তিটি বানানো শুরু হয়। ৫ বছর পর মূর্তিটি তৈরির কাজ শেষ হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »