1. md.zihadrana@gmail.com : admin :
যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন শিল্প মন্ত্রী - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১১:৩৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন শিল্প মন্ত্রী

যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন শিল্প মন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদকঃ
‘যুক্তরাজ্যের শিক্ষা সম্পর্কে বাংলাদেশের প্রত্যেকে অবগত আছে। আমাদের প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য শিক্ষিত জনগোষ্ঠী দরকার হবে। বাংলাদেশের বর্তমান যুব শক্তির বৃহৎ অংশ উচ্চ শিক্ষিত। তাদের অনেকেই যুক্তরাজ্যের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ শিক্ষা অর্জন করেছেন। বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের জন্য যে শিক্ষিত জনগোষ্ঠী দরকার, তা আমাদের দেশে আছে। বিনিয়োগ করার মতো উপযুক্ত পরিবেশ আছে। ইকোনমিক জোনসহ অনেক শিল্প স্থাপনার উন্নতি হয়েছে দেশে। এই সময়ে যুক্তরাজ্যের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করতে পারেন।’ বলেছেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুর হুমায়ূন, এমপি।

অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড যুক্তরাজ্য ও বিজনেস সামিট- ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ২০ মার্চ রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত হয় এ বিজনেস সামিট। সোসাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন, যুক্তরাজ্য ও ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইআইসিসিআই) এর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মোনেম লি. এর ব্যবস্থাপনা পরিচালক এএসএম মাইনুদ্দিন মোনেম, সম্মানিত অতিথি ও যুক্তরাজ্য ব্যবসায়ীদলের প্রতিনিধি হিসেবে ছিলেন লন্ডনের কেমডেন এর মেয়র নাসিম আলী ওবিই।

সোসাল এমপাওয়ারমেন্ট
ফাউন্ডেশন যুক্তরাজ্যের চেয়ারম্যান শেখ ইয়াওর এর সভাপতিত্বে অনুষ্ঠিত- অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড ইউকে ২০২৩ ও বিজনেস সামিটে স্বাগত ভাষণ প্রদান করেন- ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (আইআইসিসিআই) এর প্রধান নির্বাহী সুকান্ত কাসারী সুমন।

অষ্টম জিনিয়াস অ্যাওয়ার্ড ইউকে বিজয়ী ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বাংলাদেশ ও যুক্তরাজ্যে ব্যাবসায়ীক ক্ষেত্র গুরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরুপ এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়াও বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির বিভিন্ন বিভাগে অবদানের জন্য পুরস্কার অর্জন করেছেন- তারিন জাহান, মাহফুজা মম, ইভান শাহরিয়ার সোহাগ, পিযুষ সাহা, তাসিক আহমেদ প্রমূখ।

এর আগে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে একটি দক্ষতা উন্নয়ন শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ শিক্ষা কার্যক্রমে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: ফরহাদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »