1. md.zihadrana@gmail.com : admin :
রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১১:৩৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!
রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ

রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ রেলওয়েচাহিদা ছিল ১০৮৬ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় ১৭৭২ জন বাকী,নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফল প্রকাশ হয়, ১৭৭২ জনের তালিকা। প্রশ্ন হলো চাহিদা ছিল বিজ্ঞপ্তি প্রকাশ করলো ১০৮৬ জন। কিন্তু চুড়ান্ত ভাবে ফলাফল প্রকাশ করলো ১৭৭২ জন বাকী ৬৮৬ জনের তালিকা সম্পূর্ণ অবৈধ। এতবড় অনিয়ম করার জন্য সরাসরি সাক্ষাতকালে এ কে এম আবদুল্লাহ আল বাকী অতিরিক্ত মহাপরিচালক (এম এন্ড সিপি) বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বহির্ভুত কর্মচারী নিয়োগ রেলওয়ে, রেলভবন ঢাকা ও আহবায়ক বিধিমালা ২০২০ এবং ৮ ডিসেম্বর, ২০২১ বিভাগীয় নির্বাচন/পদোন্নতি কমিটি এর সাথে তারিখে জারিকৃত বাংলাদেশ রেলওয়ের দেখা করলে, এ কে এম আবদুল্লাহ আল বাকী খালাসী পদে নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক বলেন আমি মন্ত্রী, সচিব এর নির্দেশে এই সব রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীরা খালাসী পদে করেছি আপনি মন্ত্রী, সচিব কে জিজ্ঞেস মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনের জন্য বিবেচিত করেন। যখন এ কে এম আবদুল্লাহ আল বাকী ফলাফল প্রকাশ করা হয় ৮ই ডিসেম্বর কে জিজ্ঞেস করা হলো বিজ্ঞপ্তি দিলেন ১০৮৬ ২০২২ তারিখে মোট ৫৫১৯ জনের তালিকা, জনের চুড়ান্তভাবে নিলেন ১৭৭২ জন বাকী ২৬ জানুয়ারী ২০২৩ সালে খালাসী পদে ৬৮৬ জনের সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া রাজস্বখাতভুক্ত স্থায়ী শুন্যপদ পূরণের শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা হয় ৮ডিসেম্বর ২০২১ তারিখ।
খালাসী গ্রেড-২০ পদে সংখ্যা ১০৮৬টি অনলাইন আবেদন শেষ হওয়ার পরখালাসী পরিক্ষার লিখিত
পরীক্ষা হয় ২৫ নভেম্বর২০২২ তারিখে। বাংলাদেশ এত বড় অনিয়ম কিভাবে সম্ভব। কোন সংবাদপত্র ও আপনাদের রেলওয়ের অফিসিয়াল ফেইজে ও সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া ৬৮৬ জন অবৈধ নয় কি। তখন এ কে এম আবদুল্লাহ আল বাকী বলেন কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল / সংশোধন করার অধিকার সংরক্ষন করেন। আর আমি মন্ত্রী, সচিব এর কথায় করেছি আপনি মন্ত্রী, সচিব কে জিজ্ঞেস করেন। সংশোধিত বিজ্ঞপ্তি ছাড়া ৬৮৬ জন এর ফলাফল প্রকাশ করাদের আইনের আওতায় এনে বিচার করা অতীব জরুরী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »