1. md.zihadrana@gmail.com : admin :
রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ - দৈনিক সবুজ বাংলাদেশ

১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:৩৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
দৈনিক সবুজ বাংলাদেশ এর সাংবাদিক মোঃ আলম আর নেই জমে উঠবে উপজেলা নির্বাচন সাংবাদিক নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সাংবাদিকতায় আপনার জীবন নিরাপদতো ? সাগর-রুনি হত্যা: তদন্ত প্রতিবেদন পেছাল ১০৮ বার ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন! ঘরে বসে ইনকাম করতে গিয়ে উল্টো লাখ টাকা হারালেন তরুণ! সাবেক পুলিশ কর্মকর্তা বি.করিমের বিরুদ্ধে দখলবাজী ও হয়রানির অভিযোগ মানিকনগরে সমাজ কল্যাণ সোসাইটি উদ্যোগে মতবিনিময় সভা অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন কর্তৃক ‘মহান শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে
রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ

রেলওয়ে খালাসী নিয়োগে গুরুতর অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ রেলওয়েচাহিদা ছিল ১০৮৬ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয় ১৭৭২ জন বাকী,নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফল প্রকাশ হয়, ১৭৭২ জনের তালিকা। প্রশ্ন হলো চাহিদা ছিল বিজ্ঞপ্তি প্রকাশ করলো ১০৮৬ জন। কিন্তু চুড়ান্ত ভাবে ফলাফল প্রকাশ করলো ১৭৭২ জন বাকী ৬৮৬ জনের তালিকা সম্পূর্ণ অবৈধ। এতবড় অনিয়ম করার জন্য সরাসরি সাক্ষাতকালে এ কে এম আবদুল্লাহ আল বাকী অতিরিক্ত মহাপরিচালক (এম এন্ড সিপি) বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বহির্ভুত কর্মচারী নিয়োগ রেলওয়ে, রেলভবন ঢাকা ও আহবায়ক বিধিমালা ২০২০ এবং ৮ ডিসেম্বর, ২০২১ বিভাগীয় নির্বাচন/পদোন্নতি কমিটি এর সাথে তারিখে জারিকৃত বাংলাদেশ রেলওয়ের দেখা করলে, এ কে এম আবদুল্লাহ আল বাকী খালাসী পদে নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক বলেন আমি মন্ত্রী, সচিব এর নির্দেশে এই সব রেজিস্ট্রেশন নম্বরধারী প্রার্থীরা খালাসী পদে করেছি আপনি মন্ত্রী, সচিব কে জিজ্ঞেস মৌখিক পরীক্ষায় অংশ গ্রহনের জন্য বিবেচিত করেন। যখন এ কে এম আবদুল্লাহ আল বাকী ফলাফল প্রকাশ করা হয় ৮ই ডিসেম্বর কে জিজ্ঞেস করা হলো বিজ্ঞপ্তি দিলেন ১০৮৬ ২০২২ তারিখে মোট ৫৫১৯ জনের তালিকা, জনের চুড়ান্তভাবে নিলেন ১৭৭২ জন বাকী ২৬ জানুয়ারী ২০২৩ সালে খালাসী পদে ৬৮৬ জনের সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া রাজস্বখাতভুক্ত স্থায়ী শুন্যপদ পূরণের শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা হয় ৮ডিসেম্বর ২০২১ তারিখ।
খালাসী গ্রেড-২০ পদে সংখ্যা ১০৮৬টি অনলাইন আবেদন শেষ হওয়ার পরখালাসী পরিক্ষার লিখিত
পরীক্ষা হয় ২৫ নভেম্বর২০২২ তারিখে। বাংলাদেশ এত বড় অনিয়ম কিভাবে সম্ভব। কোন সংবাদপত্র ও আপনাদের রেলওয়ের অফিসিয়াল ফেইজে ও সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া ৬৮৬ জন অবৈধ নয় কি। তখন এ কে এম আবদুল্লাহ আল বাকী বলেন কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল / সংশোধন করার অধিকার সংরক্ষন করেন। আর আমি মন্ত্রী, সচিব এর কথায় করেছি আপনি মন্ত্রী, সচিব কে জিজ্ঞেস করেন। সংশোধিত বিজ্ঞপ্তি ছাড়া ৬৮৬ জন এর ফলাফল প্রকাশ করাদের আইনের আওতায় এনে বিচার করা অতীব জরুরী বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »