1. md.zihadrana@gmail.com : admin :
র‍্যাব'র যৌথ অভিযানে নানা অনিয়মে জরিমানা-২৫লক্ষ - দৈনিক সবুজ বাংলাদেশ

১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৭:৩০ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
র‍্যাব’র যৌথ অভিযানে নানা অনিয়মে জরিমানা-২৫লক্ষ

র‍্যাব’র যৌথ অভিযানে নানা অনিয়মে জরিমানা-২৫লক্ষ

বিশেষ প্রতিনিধিঃ

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর মোগলটুলী,পশ্চিম মাদারবাড়ি এবং জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের সমন্বয়ে র‌্যাব-৭,এর বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০টি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানকে সর্বমোট ২৪লক্ষ ৭০হাজার টাকা জরিমানা করা হয়।

আজ ১৪ ও গত ১২মার্চ এই দুদিনের অভিযানে র‌্যাব-৭, এর বিশেষ ভ্রাম্যমাণ আদালত কর্তৃক মোট ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৪ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করে সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের সমন্বয়ে র‌্যাব-৭, চট্টগ্রাম এর আভিযানিক দল বর্ণিত এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। র‍্যাব সূত্রে জানা যায়,স্বাস্থ্যকর খাবার জনসাধারনের মাঝে পরিবেশনের জন্য মোগলটুলী, পশ্চিম মাদারবাড়ি এবং জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এরই ধারাবাহিকতায় গত বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক প্রকাশ্যে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার উৎপাদন, পচাঁ, দুর্গন্ধ, বাসী খাদ্য, ক্ষতিকর রাসায়নিক পদার্থ খাবারে মিশানো,অনেকদিন ধরে খাবার ফ্রিজে সংরক্ষণ করে এবং বিএসটিআই এর অনুমোদন ব্যতিরেকে তা সাধারণ জনগণের নিকট বিক্রয়পূর্বক প্রতারণা করার অপরাধে মোগলটুলী ও পশ্চিম মাদারবাড়ি এলাকার বিউটিফুল বেকারী’কে ৪ লক্ষ টাকা, মাহফুজ বেকারী ও কনফেকশনারি’কে ৪ লক্ষ টাকা, প্রগতি ফুডস’কে ৫ লক্ষ টাকা, চট্টলা বেকারী’কে ২ লক্ষ টাকা এবং তামান্না বেকারী’কে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ডসহ সর্বমোট ০৫টি প্রতিষ্ঠানকে ১৭ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং অর্থদন্ডের অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া অদ্য ১৪ মার্চ ২০২২ ইং তারিখ মঙ্গলবার জিইসি মোড় ও মুরাদপুর এলাকায় অবস্থিত কাচ্চি ডাইন’কে ১,২০,০০০ টাকা, এশিয়ান কাবাব ও বিরিয়ানি হাউজ’কে ১,০০,০০০ টাকা, মক্কা হোটেল’কে ১,৫০,০০০ টাকা, বাগদাদ হোটেল ও বিরানী হাইজ’কে ২,০০,০০০ টাকা এবং খাবার মেলা রেস্তোরাঁ’কে ও বিরানী হাউজকে ১,৫০,০০০টাকাসহ সর্বমোট ৫টি প্রতিষ্ঠানকে ৭ লক্ষ ২০ হাজার টাকা অর্থদন্ড এবং অর্থদন্ডের অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »