1. md.zihadrana@gmail.com : admin :
সম্পত্তিই কাল হলো প্রতিবন্ধী এলেমের: ভাইয়ের হাতে হতে পারে খুন! - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । ভোর ৫:৪৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
সম্পত্তিই কাল হলো প্রতিবন্ধী এলেমের: ভাইয়ের হাতে হতে পারে খুন!

সম্পত্তিই কাল হলো প্রতিবন্ধী এলেমের: ভাইয়ের হাতে হতে পারে খুন!

রায়হান হোসাইন, চট্টগ্রাম প্রতিনধিঃ

দলিল যার ভূমি তার আদালতের এমন নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জোরপূর্বক প্রতিবন্ধি ভাইয়ের জমি দখলে নিতে মরিয়া আপন ভাই। জায়গা জমি কিংবা সম্পত্তি পার্থিব জগতের মূল্যবান বস্তু। তবে সেই সম্পদ-ই এখন কাল হয়ে দাড়িয়েছে এক প্রতিবন্ধীর জীবনে৷ বলছিলাম প্রতিবন্ধী এলেম উদ্দিনের কথা।

সম্পত্তির কারণে দুভাইয়ের মাঝে যেকোন সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা। হত্যা কিংবা খুনের মত ঘটনাও ঘটে যেতে পারে বলে আশংখা করছেন প্রতিবন্ধী এলেম উদ্দিন ও স্থানীয়রা । আর এত সবকিছুই হতে পারে একই রক্তের মায়ের পেটের দুভাইয়ের মাঝে। সাবেক কারাভোগ করা দাগী আসামী ইব্রাহিম আনিসের হাতে খুন হতে পারে প্রতিবন্ধী এলেম উদ্দিন।

বন্দরনগরীর ইপিজেড থানার সিমেন্স হোস্টেল এলাকার কুরবান আলী সওদাগর পাড়ার চাঁদ মুন্সী বাড়ির মৃত আব্দুল মন্নানের তিন পুত্র ও তিন মেয়ের মধ্যে এক পুত্র ও এক কন্যা মারা যান। বাকি অন্যদের মধ্যে কারো সাথে কারো তেমন বিরোধ না থাকলেও প্রতিবন্ধী এলেম উদ্দিন এর সাথে আপন বড় ভাই ইব্রাহিম আনিস এর সাথে দীর্ঘ দুই বৎসর যাবত পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে এমনকি বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে । বিজ্ঞ আদালত  উক্ত জায়গায় ১৪৪ ধারা জারি করে কোন প্রকারের স্থাপনা কিংবা পূর্ণনির্মানের নিষেধাজ্ঞা জারী করে। তবে তাতে কি? পেশীশক্তিকে পুজি করে দাগী আসামী ভাই মামলা তুলে নিতে এলেম উদ্দিনকে দীর্ঘ দিন ধরে চাপ প্রয়োগ করে আসছে। শুধু তাই নয়, ভাড়াটিয়া গুন্ডা দিয়ে এলেমের ঘড় ভাংচুরসহ তার উপর হামলা করে। আর এরই প্রেক্ষিতে ইপিজেড থানায় সাবেক দাগী আসামী ইব্রাহিম আনিসের বিরুদ্ধে জানের নিরাপত্তাহীনতা এবং এটেম টু মাডারের অভিযোগ দায়ের করে প্রতিবন্ধী এলেম উদ্দিন।

বিবাদী ইব্রাহিম আনিসের কাছে উক্ত অভিযোগের বিষয়ে জানতে চাইলে উনি বলেন আদালতে মামলা চলছে এ বিষয়ে আপনার সাথে কথা বলার কোন প্রয়োজন আমি মনে করছি না।

পাশাপাশি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন মহোদয়ের আন্তরিক সহযোগিতা কামনা করছেন প্রতিবন্ধী এলেম উদ্দিন। প্রতিবন্ধী এলেম উদ্দিন এর দাবি আমি পৃথিবীর অন্যান্য আট দশ জন মানুষের মত আমার স্ত্রীর সন্তান দের নিয়ে আশঙ্কা মুক্ত জীবন যাপন করতে চাই ও আইন যেন আমার ন্যায্য অধিকার আমাকে ফেরত দেয়।

জানের নিরাপত্তার কথা বিবেচনা করে প্রশাসন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহনপূর্বক জায়গাজমির কাগজপত্রাদি যাচাই বাচাই করে প্রকৃত মালিকের কাছে জমিখানা হস্তান্তর করবে বিজ্ঞ আদালত আর এমনটাই মনে করছেন এলাকাবাসীসহ সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »