1. md.zihadrana@gmail.com : admin :
সরকারের লোকজনই আচরণবিধি ভঙ্গ করছেন - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৯:৪৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
গণপূর্তের ইএম কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী ইউসুফের ভুয়া বিল ও কমিশন বাণিজ্য কার বলে বলিয়ান এলজিইডির বাবু নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে আনসার এবং দালালদের চলছে প্রকাশ্যে ঘুষ বাণিজ্য  বেনাপোল কাস্টমস কর্মকর্তা এসি নুরের অবাধ ঘুষ বাণিজ্য গুচ্ছের পছন্দক্রমে সর্বোচ্চ আবেদন জবিতে টঙ্গীর মাদক সম্রাজ্ঞী আরফিনার বিলাসবহুল বাড়ী-গাড়ী রেখে থাকেন বস্তিতে! শরীয়তপুরে কিশোরীকে অপহরণের পর গনধর্ষণ বেনাপোল কাস্টমসে ফুলমিয়া নাজমুল সিন্ডিকেটের ডিএম ফাইলে অবাধ ঘুষ বাণিজ্য নারীঘটিত কারন দেখিয়ে জবির ইমামকে অব্যাহতি, শিক্ষার্থীরা বলছে সাজানো নাটক মিটফোর্ডের জিনসিন জামান এখন ইমপেক্স ল্যাবরেটরীজ (আয়) এর গর্বিত মালিক
সরকারের লোকজনই আচরণবিধি ভঙ্গ করছেন

সরকারের লোকজনই আচরণবিধি ভঙ্গ করছেন

স্টাফ রিপোর্টার॥

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, নির্বাচন কমিশনের পক্ষ থেকে সবাইকে আচরণবিধিমালা মেনে চলার জন্য বলা হয়েছে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে, সরকারের লোকজনই আচরণ বিধিমালা ভঙ্গ করছেন বেশী।

রোববার (৩০ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মো. আলমগীর বলেন, সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। মেনে চলতে তারা বাধ্য। আমরা কমিশন থেকে যেটা অনুরোধ করেছি, সবাই যেন বিধিমালা মেনে চলেন। তারপরও কারো কারো মধ্যে দেখা যাচ্ছে, কিছুটা হলেও কৌশল করে না মানার একটা প্রবণতা দেখা যাচ্ছে। সেক্ষেত্রে বিভিন্ন ক্লিপস, গণমাধ্যমের সূত্র আমাদের কাছে আসছে, যেখানে কোনো কোনো প্রার্থী বা প্রার্থীর শুভাকাঙ্ক্ষীদের মধ্যে আচরণবিধি না মানার প্রবণতা দেখছি।

তিনি বলেন, আজকে আমরা বসেছিলাম। যে সিদ্ধান্ত হয়েছে সেটা হলো– যারা সরকারে থাকেন তারাই আচরণ বিধিমালা ভঙ্গ করে থাকেন, সরকারে যারা থাকেন আরও দায়িত্বশীল আচরণ আশা করি আমরা। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের পাশাপাশি সরকারি দলের দায়িত্বও অনেক বেশি। সেক্ষেত্রে আমরা যেটা সিদ্ধান্ত নিয়েছি যে, কেবিনেট সেক্রেটারিকে আমরা একটা পত্র দেব উনি যেন এটা যথাযথ কর্তৃপক্ষের সম্মতি নিয়ে মাননীয় যারা মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য আছেন, তাদের যেন অন্তত অনুরোধ রাখেন যেন এ ধরনের কোনো আচরণবিধি ভঙ্গ না হয়। একইভাবে সরকারি দল যেহেতু আওয়ামী লীগ, এই দলের সাধারণ সম্পাদককেও আমরা চিঠি দিয়ে অনুরোধ করব যে গাসিক সিটি সংসদ নির্বাচনের প্রারম্ভে হচ্ছে, এই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য-নিরপেক্ষ হওয়ার জন্য তাদের দায়িত্ব আরেকটু বেশি। দলের যারা আছেন তারা যেন আচরণবিধি মেনে চলেন, সে নির্দেশনা দেন।

আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নপত্র দাখিলের সময় শোডাউন করেছেন– এ বিষয়ে নির্বাচন কমিশনার বলেন, প্রার্থীকে ইসির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। আজমত উল্লাহ সাহেবকে কারণ দর্শানোর সিদ্ধান্ত হয়েছে। উনি কেন আচরণবিধি লঙ্ঘন করেছেন, তার ব্যাখ্যা চাওয়া হবে। কমিশনে এসে উনাকে ব্যাখ্যা দিতে হবে।

মো. আলমগীর বলেন, কেবিনেট সচিবকে অনুরোধ করে চিঠি দেওয়া হবে। কেননা, আমরা যে সমস্ত চিঠি জারি করি বা আইনে কি আছে সেটা হয় ওইভাবে সবাই দেখেন না, এজন্য এটা দেওয়া হবে যেন সবাইকে তিনি অবহিত করেন। আজই চিঠি দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »