1. md.zihadrana@gmail.com : admin :
সাত অতিরিক্ত আইজিপি ও ডিআইজিকে বদলি - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:২৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সাত অতিরিক্ত আইজিপি ও ডিআইজিকে বদলি

সাত অতিরিক্ত আইজিপি ও ডিআইজিকে বদলি

স্টাফ রিপোর্টার॥
পুলিশের সাত অতিরিক্ত আইজিপিকে নতুন দায়িত্ব দিয়েছে সরকার।বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, সদ্য ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পাওয়া চার কর্মকর্তাকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের মধ্যে- মো. হুমায়ুন কবিরকে পুলিশ সদরদপ্তরে, জামিল আহমদকে পুলিশ সদরদপ্তরে, ওয়াই এম বেলালুর রহমানকে রাজারবাগ পুলিশ টেলিকমের অতিরিক্ত আইজিপি এবং মীর রেজাউল আলমকে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল করা হয়েছে।

এর আগে গত ২৫ জানুয়ারি ডিআইজি পদমর্যাদার চার কর্মকর্তা পদোন্নতি পেয়ে অতিরিক্ত আইজিপি হন। ২ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনে পদোন্নতি পাওয়া এই চার কর্মকর্তাকে স্বপদে থেকে তাদের দায়িত্ব পালন করতে বলা হয়।

এছাড়া সারদার প্রিন্সিপাল আবু হাসান মুহম্মদকে তারিককে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি, পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খানকে হাইওয়ে পুলিশের প্রধান এবং হাইওয়ে পুলিশের মল্লিক ফখরুল ইসলামকে ঢাকা পুলিশ স্টাফ কলেজের রেক্টর করা হয়েছে। অন্যদিকে ডিআইজি (উপ-মহাপরিদর্শক) পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

বদলি কর্মকর্তাদের মধ্যে- সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদকে এন্টি টেররিজম ইউনিটে, খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) মহা. আশরাফুজ্জামানকে ডিএমপির অতিরিক্ত কমিশনার, পুলিশ সদরদপ্তরের ডিআইজি মো. মাহবুবুর রহামান ভূইয়াকে রেলওয়ে পুলিশে, এন্টি টেররিজম ইউনিটের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমানকে সিলেট রেঞ্জের ডিআইজি, সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফকে খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি), রেলওয়ে পুলিশের ডিআইজি জয়দেব কুমার ভদ্রকে পুলিশ সদরদপ্তরের ডিআইজি এবং ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মো. ইলিয়াছ শরীফকে সিলেট মহানগর পুলিশের কমিশনার করা হয়েছে।

একইদিন পৃথক আরেক প্রজ্ঞাপনে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার সাত কর্মকর্তাকে নতুন দায়িত্ব দেওয়া হয়। তাদের মধ্যে- মো. হুমায়ন কবিরকে পুলিশ সদরদপ্তরে, জামিল আহমদকে পুলিশ সদরদপ্তরে, ওয়াই এম বেলালুর রহমানকে রাজারবাগ পুলিশ টেলিকমের অতিরিক্ত আইজিপি এবং মীর রেজাউল আলমকে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল করা হয়েছে। একই প্রজ্ঞাপনে সারদার প্রিন্সিপাল আবু হাসান মুহম্মদকে তারিককে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি, পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খানকে হাইওয়ে পুলিশের প্রধান এবং হাইওয়ে পুলিশের মল্লিক ফখরুল ইসলামকে ঢাকা পুলিশ স্টাফ কলেজের রেক্টর করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »