1. md.zihadrana@gmail.com : admin :
সিহাবের পরকীয়ার প্রতারনায় সংসার ভাঙ্গছে অনেকের - দৈনিক সবুজ বাংলাদেশ

২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৫:৪১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বটিয়াঘাটার মাখঝানুল উলুম নুরানী ও মহিলা মাদ্রাসার সুপারের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করায় চাকরিচ্যুত হলো এক শিক্ষিকা  বিএমইটির ১১ স্মার্ট কার্ড জালিয়াতি: বিদেশ যেতে না পেরে দুর্ভোগে কর্মীরা কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনী সাধারণ সম্পাদক মোস্তফা কামাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা সভা ও দোয়া অনুষ্টিত মাদারীপুরে প্রতিবন্ধী ভাতার টাকা দুই সহকারী সমাজসেবা অফিসারের পকেটে যমুনা লাইফের গ্রাহক প্রতারণায় ‘জড়িতরা’ কে কোথায় মেয়র বলে কথা: একাধিক পত্রিকায় পৌরসভার দুর্নীতি ও ভূমিদুস্যতার সংবাদ প্রকাশিত হলেও নিরব প্রশাসন বাংলাদেশে উদ্বোধন হলো টাটা মটরস-এর ‘টাটা যোদ্ধা ঔষধ প্রশাসনের দুর্নীতিবাজ কর্মকর্তাদের প্রত্যাক্ষ মদদে ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব স্নাতকের মেধা তালিকায় তৃতীয় স্থানে অবন্তীকা
সিহাবের পরকীয়ার প্রতারনায় সংসার ভাঙ্গছে অনেকের

সিহাবের পরকীয়ার প্রতারনায় সংসার ভাঙ্গছে অনেকের

স্টাফ রিপোর্টার॥
ভাগ্য বদলের লক্ষ্যে প্রবাসে পাড়ি দিয়েছিলেন তারা। দেশে তাদের উপার্জিত অর্থে আসে অনেক রেমিটেন্স। একদিকে যেমন জীবনের পরম অধ্যায় ত্যাগ করে প্রবাসে নিজেকে নিয়োজিত করেছেন অন্যদিকে পরিবার -পরিজন,আত্মীয় স্বজন সহ সকলেই সামান্য স্বার্থে ব্যাঘাত ঘটলেই প্রবাসীদের বিপরীত মুখী হয়ে উঠে। প্রবাসে থাকা মানেই অনেকেই ভাবেন আলাদিনের চেরাগ। অথচ, কত দু:খ কষ্ট, নির্ঘুম রাত কাটে প্রবাসীদের এটা তারা বুজতে চান না। দু:খ করে কথা বলছিলেন এক প্রবাসী। দেশের অন্যতম প্রাচীন নগরী বরিশাল। এখানকার বেশির ভাগ পরিবারের সদস্যদের লক্ষ্য প্রবাস যেয়ে ভাগ্য পরিবর্তন করা। কিন্তু প্রবাসীদের ভাগ্য বদলের অনেক গল্প দু:খের বোজা নিয়ে আসেন। বরিশাল সহ দেশের বিভিন্ন স্থানে সম্প্রতি সময়ে প্রবাসীরা দেশে ফেরে দেখেন তাদের বউ নেই অর্থও নেই। সুখের সাজানো সংসার ভেঙ্গে অন্যের হাত ধরে পরকীয়া করে পালিয়ে যাচ্ছেন অনেকেই। বরিশাল অহরহ ঘটছে রকম ঘটনা। দিনের পর দিন ঘটনা ঘটলেও মামলা,অভিযোগ হলেও সেই সংসার অনেক ক্ষেত্রে ভেঙ্গে যাচ্ছে। কখনো কখনো সন্তানদের মুখের দিকে চেয়ে শেষ জীবনে এসেও সুখটা হারাচ্ছেন প্রবাসীরা।

জুন মাসের মাসের ঘটনা। রাজধানীতে প্রবাস থেকে পাঠানো স্বামীর কষ্টার্জিত অর্থ ও গচ্ছিত টাকা পয়সা নিয়ে সিহাবের প্রতারনায় পরে হাতধরে পরকীয়া প্রেমিক সিহাবের হাত ধরে পালিয়ে যায় তার স্ত্রী।

অনেক প্রবাসী ঋন করে বিদেশে পাড়ি জমান। এবং প্রবাসে যেয়ে দেখেন তার সাথে প্রতারণা করেছেন কথিত দালাল। প্রবাসীদের এতো কষ্ট দেখার কেউ নেই। পরকীয়া ঘটনায় ভাঙ্গছে প্রবাসীদের সংসার। সন্তান হারাচ্ছেন মা- বাবার আদর ভবিষ্যত যাচ্ছের হুমকির দিকে।
জানাযায় এই সিহাব বরিশাল শহরের ফলপট্টি এলাকায় বসবাস করে আর একটি মোবাইল কোম্পনীতে মাের্কটিং বিভাগে চাকুরি করে আর এ কারনে সে ঢাকা টু বরিশালের লঞ্চে চলাচল করে আর সেখানে সুন্দুরী মেয় দেখলে তাদেরকে ফাদে ফেলার চেষ্টা করে এর পর তাদের সাথে প্রতারনা করে হাতিয়ে নেয লাখ লাখ টাকা এমনকি ব্ল্যকমেইল র্পযন্ত করা শুরু করে, ধরা পরার ভয়ে সে মেয়েদের ফাসিয়ে দেয় বলে অভিযোগ রয়েছে।
বরিশালে একাধিক স্থানীয় জনপ্রতিনিধিদের মতে বিয়ে করে অনেকে প্রবাসে চলে যাচ্ছেন,কেউ কেউ দেশে এসে কদিন পর ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে বিদেশে পাড়ি দিচ্ছেন। সঠিক গাইডলাইনের অভাবে অহরহ পরকীয়ার মত ঘটনা ঘটছে। একবার কি ভাবা যায় না প্রবাসীদের কথা! শপথ হোক স্বপ্ন ভাঙ্গার চর্চা বন্ধ করি। প্রবাসীদের এতো ক্ষতি, এত কষ্ট, এতো ত্যাগ, দালালদের প্রতারণা এই সব কি কোন ভাবে পুষিয়ে নেয়া সম্ভব? তবুও অবিরাম পথচলা।……।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »