1. md.zihadrana@gmail.com : admin :
সুনেরাহ’র ‘অগ্নিপুরুষ’ মুক্তি ৪ মে - দৈনিক সবুজ বাংলাদেশ

১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সন্ধ্যা ৬:৩৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুনেরাহ’র ‘অগ্নিপুরুষ’ মুক্তি ৪ মে

সুনেরাহ’র ‘অগ্নিপুরুষ’ মুক্তি ৪ মে

বিনোদন প্রতিবেদকঃ

মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। চলচ্চিত্রের পাশাপাশি ওয়েব সিরিজে অভিনয় নিয়েও ব্যস্ত সময় কাটছে। এবার তাকে দেখা যাবে ‘অগ্নিপুরুষ’ নামের একটি ওয়েব সিরিজে। এটি পরিচালনা করছেন আবু হায়াত মাহমুদ। ওয়েব সিনেমাটি আসন্ন আন্তর্জাতিক ফায়ার ফাইটারস ডে উপলক্ষে আগামী ৪ মে মুক্তি দেওয়া হবে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা নিজেই।

‘অগ্নিপুরুষ’ ওয়েব সিনেমাটিতে সুনেরাহর বিপরীতে দেখা যাবে অভিনেতা সোহেল মণ্ডলকে। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন আহমেদ খান হীরক।

ওয়েব সিনেমাটি নিয়ে নির্মাতা আবু হায়াত মাহমুদ বলেন, ফায়ার ফাইটাররা আমাদের বিপদের সময় পাশে দাঁড়ায়। অথচ সমাজে তাদের কাজের জন্য তেমনভাবে কৃতজ্ঞতা প্রকাশ হয় না। আমরা খুব সহজভাবে তাদের জীবন সংগ্রামটা তুলে ধরতে চেয়েছি।

সুনেরাহ বিনতে কামাল বলেন, গল্পে নতুনত্ব আছে, আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং। এতে আমাকে ফায়ার ফাইটারের স্ত্রীর চরিত্রে দেখা যাবে। এমন চরিত্রে প্রথম কাজ করা। চেষ্টা করছি, অভিনয় দিয়ে চরিত্রটি দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার। গল্প, চরিত্র, নির্মাণ—সবকিছু মিলিয়ে সিনেমাটি অনেকের ভালো লাগবে বলেই আশা করছি।

সোহেল মণ্ডল বলেন, এই সিনেমা তৈরি হয়েছে ফায়ার ফাইটারদের আত্মত্যাগের গল্প নিয়ে। আমি অভিনয় করেছি একজন ফায়ার ফাইটারের চরিত্রে, আমার স্ত্রীর চরিত্রে সুনেরাহ বিনতে কামাল। কাজটা করতে গিয়ে বুঝতে পেরেছি ফায়ার ফাইটাররা কত কষ্ট করেন আমাদের সুরক্ষার জন্য। কখন বিপদের ফোন বেজে উঠবে, সবসময় সে আশঙ্কায় থাকেন ফায়ার ফাইটাররা। আগুন নেভানোর জন্য তারা শারীরিকভাবে কতটা কষ্ট করে, সেটা এরই মধ্যে সবাই জেনে গেছেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে কয়েকটি ঘটনায় আবারও আমরা দেখেছি তাদের সংগ্রামের চিত্র। তবে সিনেমাটি করতে গিয়ে আমার কাছে বিস্ময়কর লেগেছে তাদের মানসিকভাবে প্রস্তুত থাকাটা। ফায়ার ফাইটারদের সেই সংগ্রামী জীবনের চিত্রটার একটা অংশ আমরা অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। সবাই ভালো কাজ করেছে। বাকিটা দর্শক বলবে।

ওয়েব সিনেমাটি দেখা যাবে দেশের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের জগতে নতুন সংযোজন ‘দীপ্ত প্লে’তেও।

ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা আবু হায়াত মাহমুদ। ২০১৩ সালের শেষ দিকে ‘ভালোবাসার সুবাতাস’ নামে একটি নাটক নির্মাণ করেন। এরপর দশ বছরে তিনি ২৫০টিরও বেশি একক নাটক নির্দেশনা দিয়েছেন। পাশাপাশি ধারাবাহিক নাটক, টেলিছবি, ওয়েব ফিল্মসহ বিভিন্ন মাধ্যমে কাজ করছেন নিয়মিত। তিনি প্রতিটি কাজেই নিজস্বতা তুলে ধরার চেষ্টা করেন। যে কারণে দর্শক-সমালোচকদের কাছে তার নির্মাণশৈলী ও কাজগুলো ভীষণ প্রশংসা কুড়ায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »