1. md.zihadrana@gmail.com : admin :
সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৭:১৮ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
পিরোজপুর জেলার নেছারাবাদ থানার সন্ধ্যা নদীর ভাংগন ঠেকানো যাচ্ছে না ইট ভাটার কারনে দুর্নীতির সংবাদ প্রকাশের পর সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হেনা মোস্তাফার বদলি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের বিরুদ্ধে ব্যাপক দূর্ণীতির অভিযোগ তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে মিথ্যাচার ইউনিয়ন আ’লীগের পদের বসেই বিপুল অর্থবৃত্তের মালিক জাতীয় সাংবাদিক সংস্থা’র বুড়িচং উপজেলা কমিটি গঠন রিকশা এমদাদ বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ বাড্ডাবাসী, থানায় মামলা আবুল মোল্লার বাড়িতে ভয়াবহ ডাকাতি ! শহর সমাজসেবা কার্যালয়-১,ঢাকা কর্তৃক বাস্তবায়িত কার্যক্রম সমূহ জোরদার করন” শীর্ষক সেমিনার ইউনিক হাসপাতালে সংবাদ সংগ্রহে গিয়ে মারধর ও হয়রানির শিকার সাংবাদিক
সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার

সুস্থ ও আদর্শ সংস্কৃতি বিকাশে তারাকান্দা পরিবার

হুমায়ুন কবির,স্টাফ রিপুর্টারঃ বর্তমান যুগকে বলা হয় আধুনিক তথ্য ও প্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তির সুষ্ঠু ও সুন্দর ব্যবহারই পারে সামাজিক ও আঞ্চলিক সাংস্কৃতিক বন্ধন মজবুত করে সকলকে ঐক্যবদ্ধ করতে।

যদিও এর অপব্যবহারে প্রায়ই নানাধরনের অপ্রীতিকর ঘটনা শুনা যায় এবং বলা হয়ে থাকে প্রযুক্তির কারনে মানুষ দিন দিন অসামাজিক হয়ে যাচ্ছে। কিন্তু এর পুরোপুরি উল্টা চিত্র তারাকান্দা পরিবার নামক একটি ফেসবুক গ্রুপের। যা ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার একদল উদ্যমি তরুণের মাধ্যমে প্রতিষ্ঠিত হয়।

উপজেলার নানা ধরনের সমস্যা তুলে ধরে প্রশাসনের নজরে আনা থেকে শুরু করে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে উপজেলার মানুষের অংশগ্রহণ ও তাদের সুপ্ত প্রতিভার বিকাশে এই পরিবারের ভূমিকা অপরিসীম। অসহায় মানুষের সাহায্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি বিভিন্ন অনলাইন প্রতিযোগিতার আয়োজন ও অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কৃত করে থাকে।

যেখানে তথ্য প্রযুক্তির অপব্যবহারে দিন দিন মানুষ সামাজিকতা হারাচ্ছে ঠিক তার বিপরীতে সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে উপজেলার মানুষকে একত্রিত করায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উক্ত ফেসবুক গ্রুপের উদ্যমি তরুণরা।

সাংস্কৃতিক কর্মকান্ডের অংশ হিসাবে দেশাত্মবোধক গান, নাচ, কবিতা আবৃত্তি, হামদ-নাত প্রতিযোগিতা ও বিভিন্ন ফটো কনটেস্ট এর আয়োজন করে। তারই অংশ হিসাবে আজ ফটো কনটেস্ট–৫ অংশগ্রহণকারী ২ জন বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উক্ত গ্রুপের উদ্যমি তরুণরা।

 

 

“তারাকান্দা পরিবার” নামক এই গ্রুপের বিষয়ে জানতে চাওয়া হলে তারা বলেন মানুষকে তথ্য প্রযুক্তির অপব্যবহার থেকে বাঁচাতে ও এর সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে উপজেলার সর্বস্তরের জনগণকে একত্রিত করার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি ও উপজেলার উন্নতি সাধন করা তাঁদের লক্ষ্য ও প্রধান উদ্দেশ্য। তাছাড়া জনগনের সুপ্ত প্রতিভার বিকাশে ভূমিকা রাখাও তাদের অন্যতম লক্ষ্য বলে জানা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »