1. md.zihadrana@gmail.com : admin :
হাটহাজারীতে সওজের উচ্ছেদকৃত জায়গা ফের বেদখল দ্রুত উচ্ছেদে অভিযান- সওজ - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১২:০২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
হাটহাজারীতে সওজের উচ্ছেদকৃত জায়গা ফের বেদখল দ্রুত উচ্ছেদে অভিযান- সওজ

হাটহাজারীতে সওজের উচ্ছেদকৃত জায়গা ফের বেদখল দ্রুত উচ্ছেদে অভিযান- সওজ

হাটহাজারী চট্টগ্রাম প্রতিনিধি ঃ
চট্টগ্রামের হাটহাজারীর সরকারহাট বাজার এলাকায় সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদকৃত ২ একর জায়গা ফের বেদখলের অভিযোগ উঠেছে। মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে বিগত ২০১৯ সালের ৩ মার্চ মির্জাপুর মৌজা আরএস ১০০নং খতিয়ানের আরএস ৭৮০৯নং দাগের তৎসামিল বিএস ০৪নং খতিয়ানের ৬১৪৩,৬১৪২নং দাগের আন্দরে বেদখলীয় ২ একর সরকারি খাস জায়গা উপজেলা প্রশাসন, সড়ক ও জনপথ চট্টগ্রাম বিভাগ, পুলিশ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুত ও স্থানীয় চেয়ারম্যানের সমন্বয়ে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছিল। যার বাজার দর দেখানো হয়েছিল ১০ কোটি টাকা। উদ্ধারের পর সওজ কর্তৃপক্ষের উদাসীনতার কারণে তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন ও সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট (উপসচিব) মনোয়ারা বেগমের নেতৃত্বে টানা ৭ ঘন্টার অভিযানে দখল নেয়া জায়গা আবারো বেদখলে যাচ্ছে। স্থানীয় নাজিম নামে এক ব্যক্তি দখলে সহযোগিতা করছেন বলে অভিযোগ উঠেছে। পেশায় নিজেকে ক্ষুদ্র মাছ ব্যবসায়ী দেখালেও জায়গা দখলে রয়েছে তার নেতৃত্ব। তবে দখল কিংবা দখলে নেতৃত্বের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, তার নিজস্ব কোন দোকান নেই। এক সময় তার পিতার করা একটি দোকানে তার ছোট ভাই বসে। রহিম নামে আরেক মাছ ব্যবসায়ীর সাথে যৌথভাবে মাছ বাজারের গল্লিতে বসে মাছ বিক্রি করে।
এদিকে সওজের জায়গা দখলের বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী (হাটহাজারীর দায়িত্বে) প্রকৌশলী আহসান মোস্তফা বলেন, দেশব্যাপী সওজের জায়গা ও সরকারি খাস জায়গায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান চলছে। যেকোনো মুহূর্তে এই দখল উচ্ছেদ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »