1. md.zihadrana@gmail.com : admin :
৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:২২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বায়োফার্মা পেলো ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড” নরসিংদীতে আবারো পল্লী বিদ্যুতের হরিলুট, মাঠকর্মী আটক ! কেরানীগঞ্জে পরিত্যক্ত ট্রাঙ্কে যুবকের লাশ কুমিল্লায় মোবাইল ফোন ও নগদ টাকাসহ তিন ছিনতাইকারী গ্রেফতার সাগরদাঁড়ীতে প্রতিষ্ঠাতা অধ্যক্ষর সমাধি’র পাশে অশ্লীল নৃত্য, সুশীল সমাজের ক্ষোভ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক সংকটসহ নানা সমস্যায় জর্জরিত পুকুরে গোসল করতে গিয়ে সর্প দংশনের শিকার চতুর্থ শ্রেণীর ছাত্র বন্যা পরিস্থিতি মোকাবেলার লক্ষ্যে বিশ্বনাথে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রেস ব্রিফিং পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ বিএফইউজে-ডিইউজের পাটুরিয়া ঘাটে বাস চালকদের সিন্ডিকেট, যাত্রী হয়রানি চরমে !
৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ

৮ সিবিএ নেতার বিরুদ্ধে মামলা বিআইডব্লিউটিএ ফ্লোটিং ইউনিয়ন তহবীলের ২৫ লাখ টাকা আত্মসাৎ

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ আভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএএর ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন রেজি নং বি ১৩২০ এর কল্যাণ তহবিলের নানা খাতে আয় কৃত ২৫ লক্ষ ২৮ হাজার১০৩ টাকা পর্যায়ক্রমে আত্মসাৎ এর দায়ে সিবিএ সভাপতিসহ বর্তমান সিবি এর সহযোগী কমিটি ও সাবেক ফ্লোটিং এর ৮ নেতার নামে মামলা দায়ের হয়েছে।
মাননীয় আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেন।
মামলাটি দায়ের করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন রেজিঃ নং নং বি ১৩২০ এর আহবায়ক মোহাম্মদ ওসমান গনি । এই মামলায় বিআইডব্লিউটিএ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ব্র্যাকেডের সিবিএ সভাপতিসহ সিবিএর সহযোগী কমিটির ও ফ্লোটিং এর সাবেক ৮ জন নেতাকে আসামি করা হয়েছে।
গত ৪ জানুয়ারি ২০২৩ তারিখে মাননীয় তৃতীয় শ্রম আদালত ঢাকায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং ০১/২০২৩ ধারা বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৯৬ ও ২৯৮। মামলায় অভিযোগ করা হয়েছে যে,আসামি মোঃ আলাউদ্দিন ড্রাইভার সাবেক সাধারণ সম্পাদক মোঃ মনির আহমেদ, চৌধুরী মাস্টার, সাবেক দপ্তর সম্পাদক মোঃ খবির উদ্দিন বিশ্বাস লিভারম্যান সাবেক সদস্য মোঃ গোলাম মোস্তফা মাস্টার, সাবেক সভাপতি মোঃ আবুল কালাম আজাদ মাস্টার, সাবেক ঊর্ধ্বতন সহ সভাপতি মোঃ নুরুল ইসলাম মাস্টার, সাবেক কোষাধক্ষর , আবুল হোসেন সভাপতি শ্রমিক কর্মচারী ইউনিয়ন সিবিএ বি ২১৭৬ ও মোঃ সাব্বির খান দোকান
পরিচালনাকারীগণ পরস্পর জোক সাজোসে বিআইডব্লিউটিএ ফ্লোটিং ওয়ার্কার্স ইউনিয়ন এর কল্যাণ তহবিলের নামে বরাদ্দকৃত দোকান ভাড়া ও চাঁদা বাবদ সর্বমোট ২৫ লক্ষ ২৮ হাজার একশত তিন টাকা আদায় করে ইউনিয়নের ব্যাংক হিসাবে জমা না দিয়ে আত্মসাৎ করেন।
বিষয়টি আহ্বায়ক কমিটি দায়িত্ব নেওয়ার পর ব্যাংক স্টেটমেন্ট ধরা পড়লে তাদেরকে আত্মসাৎকৃত টাকা ইউনিয়নের তহবিলে জমা দিতে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা টাকা জমা দেননি। ফলে ফ্লোটিং ইউনিয়নের সভায় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়।
ঢাকা তৃতীয় শ্রম আদালতে বিজ্ঞ বিচারক মামলাটি গ্রহণ করে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »