1. md.zihadrana@gmail.com : admin :
আজ শেষ হচ্ছে বাণিজ্য মেলা - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১০:৫৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট!

আজ শেষ হচ্ছে বাণিজ্য মেলা

অনলাইন ডেস্কঃ

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসরের পর্দা নামছে আজ মঙ্গলবার। গত ১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসব্যাপী এ মেলা উদ্বোধন করেন।

দ্বিতীয়বারের মতো ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শন কেন্দ্রে অনুষ্ঠিত মেলার ২৫তম দিনে ব্যবসায়ীরা এক সপ্তাহ সময় বাড়ানোর দাবি জানালেও তা বাড়ায়নি কর্তৃপক্ষ।

এবারের বাণিজ্যমেলায় ১০টি দেশের ১৭টি প্রতিষ্ঠান অংশ নিয়েছিল। মেলায় বিদেশী প্রতিষ্ঠানের জন্য ১৭টি প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল রয়েছে। এছাড়া দেশি ও বিদেশি প্রতিষ্ঠানের জন্য দু’টি হলের বাইরে মিলে মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। মেলা চলেছে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

ইতিমধ্যে বাণিজ্য মেলার আসর সমাপ্ত করার সব প্রস্তুতি শেষ হয়েছে। মেলার প্যাভিলিয়নগুলোয় সোমবার দুপুর পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতাসমাগম ছিল কম। তবে বিকেল থেকে তা বাড়তে শুরু করে। ক্রেতা-দর্শনার্থী আকর্ষণে স্টল মালিকরা পণ্যে দিয়েছেন বিশেষ ছাড়। লোভনীয় ছাড় পেয়ে ক্রেতাদের কেনাকেটা করতে দেখা যায়। যদিও ব্যবসায়ীরা সন্তুষ্ট নন।

ব্যবসায়ীরা বলেন, মেলায় দর্শনার্থী বাড়লেও কাঙ্ক্ষিত বেচাকেনা হয়নি। আমরা এক সপ্তাহ সময় বাড়ানোর দাবি জানিয়েছিলাম। কিন্তু তা নাকচ করে দিয়েছে কর্তৃপক্ষ। সময় বাড়ানো হলে ভালো হতো। কর্তৃপক্ষ সময় না বাড়ালে আমাদের কিছু করার নেই।

তারা আরও বলেন, অনেকেই শুরু থেকে স্টল চালু করতে পারেনি। শেষদিকে বেচাকেনা বাড়লেও কাঙ্ক্ষিত ব্যবসা হয়নি।

স্টল মালিক মতিন তালুকদার বলেন, আমাদের বেচাকেনা বেশ ভালো হয়েছে। তবে মেলার স্টল বরাদ্দ নিতে টাকা লেগেছে তিনগুণ বেশি। তাই বেশি লাভ হবে বলে মনে হচ্ছে না। সামনে যাতে ব্যবসায়ীরা সরাসরি স্টল বরাদ্দ নিতে পারেন, সেদিকে খেয়াল রাখতে হবে কর্তৃপক্ষের। তাহলে ব্যবসায়ীরা লাভবান হবে বলে আশা করছি।

প্রসঙ্গত, দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন, উৎপাদনে সহায়তার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আয়োজন করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »