1. md.zihadrana@gmail.com : admin :
এনবিআরের ৩৬ কর্মকর্তা বদলি, পদোন্নতি ১২ - দৈনিক সবুজ বাংলাদেশ

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৯:০৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানকারী প্রশিক্ষণার্থীদের ইফতার ও সনদ প্রদান অনুষ্ঠান বেনাপোলে পাচারকারীর পায়ূপথে পাওয়া গেল ৭০ লাখ টাকার স্বর্ণেরবার, পাচারকারী আটক বুড়িচংয়ে আইনশৃঙ্খলা কমিটির সভায় সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা ইউএনও’র! এসএসসি বন্ধন ২০০১ বাংলাদেশ এর উদ্যোগে ইফতার খাদ্য সামগ্রী বিতরণ ও দোয়া মাহফিল রাজধানীর খিলগাঁও সবুজবাগ ও মুগদা থানা জুড়ে মাদকের সয়লাব জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ
এনবিআরের ৩৬ কর্মকর্তা বদলি, পদোন্নতি ১২

এনবিআরের ৩৬ কর্মকর্তা বদলি, পদোন্নতি ১২

অর্থনৈতিক রিপোর্টার॥

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) বিভিন্ন পর্যায়ের ৩৬ কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। এদের মধ্যে ১২ জন পদোন্নতি পেয়েছেন।

রোববার এনবিআরের প্রথম সচিব (কর প্রশাসন) উপসচিব মো. শাহিনুজ্জামানের সই করা এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়, বিসিএস (কর) ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাদেরকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাদের পাশে বর্ণিত পদ, কর্মস্থল, বদলি অথবা পদায়ন করা হলো।

এদের মধ্যে ঢাকা কর অঞ্চল-৯ এর অতিরিক্ত কর কমিশনার রনজিত কুমার তালুকদারকে ঢাকা কর অঞ্চল-৪ এ বদলি করা হয়েছে। আর ঢাকা কর অঞ্চল-৪ এর অতিরিক্ত কর কমিশনার মো. নুরুজ্জামান খানকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল-৬ এ।

আদেশে আরো বলা হয়, ঢাকা কর অঞ্চল-৭ এর অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ আব্দুস শহীদ কবীরকে বদলি করা হয়েছে এনবিআরের প্রথম সচিব (কর) করে।

কর অঞ্চল-৬ এর অতিরিক্ত কর কমিশনার মো. তৌহিদুল ইসলামকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল-১ এ। কর অঞ্চল ময়মনসিংহের অতিরিক্ত কর কমিশনার কবির উদ্দিন মোল্লাকে বদলি করা হয়েছে কর পরিদর্শন পরিদপ্তর ঢাকাতে।

আদেশে উল্লেখ করা হয়, ঢাকা কর অঞ্চল-৭ এর অতিরিক্ত কর কমিশনার সৈয়দ জাকির হোসেনকে বদলি করা হয়েছে কর অঞ্চল কুমিল্লাতে। কর অঞ্চল বগুড়ার অতিরিক্ত কর কমিশনার মো. জাকির হোসেনকে বদলি করা হয়েছে কর অঞ্চল-৩ চট্টগ্রামে। জাতীয় রাজস্ব বোর্ডের প্রথম সচিব (কর) মো. শাহিন আক্তার হোসেনকে করা হয়েছে ঢাকা কর অঞ্চল-৯ এ। ঢাকা কর অঞ্চল-১২ এর অতিরিক্ত কর কমিশনার মো. শহিদুল ইসলামকে বদলি করা হয়েছে জাতীয় রাজস্ব বোর্ড এ প্রথম সচিব (কর) করে। ঢাকা কর অঞ্চল-২ এর অতিরিক্ত কর কমিশনার মো. সারোয়ার হোসেন চৌধুরীকে বদলি করা হয়েছে এনবিআরের প্রথম সচিব (কর) করে।

আর এনবিআরের প্রথম সচিব (কর) মো. শাহ আলীকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল-৭ এ। কর আপিল অঞ্চল-৩ এর অতিরিক্ত কর কমিশনার তৌহিদুল মুনিরকে বদলি করা হয়েছে কর অঞ্চল ময়মনসিংহে। এনবিআরের প্রথম সচিব (কর) মো. গোলাম কবীরকে আকর অঞ্চল-৫ এ বদলি করা হয়েছে। এনবিআরের প্রথম সচিব (কর) আসমা দিনা গণিকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল-২ এ। ঢাকা কর অঞ্চল-১ এর অতিরিক্ত কর কমিশনার এসএম আবুল কালাম আজাদকে বদলি করা হয়েছে চট্টগ্রামের কর আপিল অঞ্চলে। কর অঞ্চল নারায়ণগঞ্জ এয়ার অতিরিক্ত কর কমিশনার চলতি দায়িত্ব মো. আবদুস সবুর খানকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল- ১৩ এ।

এনবিআরের আদেশে বলা হয়, এনবিআরের প্রথম সচিব (কর) জিনাত আরাকে বদলি করা হয়েছে ঢাকা কর অঞ্চল-৮ এ। ঢাকা কর অঞ্চল-১৩ এর অতিরিক্ত কর কমিশনার শ্রাবণী চাকমাকে বদলি করা হয়েছে এনবিআরের প্রথম সচিব (কর) করে। চট্টগ্রামের কর অঞ্চল-৩ এর অতিরিক্ত কর কমিশনার হেমল দেওয়ানকে বদলি করে সিলেট কর অঞ্চলে পাঠানো হয়েছে। ঢাকা কর অঞ্চল-১১ এর অতিরিক্ত কর কমিশনার আয়েশা সিদ্দিকা শেলিকে বদলি করা হয়েছে ঢাকা কর আপীল অঞ্চল-১ এ। কর আপিল অঞ্চল-১ এর অতিরিক্ত কর কমিশনার বিপ্লব কান্তি দাসকে বদলি করে ঢাকা কর অঞ্চল-১২ এ পাঠানো হয়েছে। এনবিআরের প্রথম সচিব (কর) মো. আমিনুর রহমানকে বদলি করে ঢাকা কর অঞ্চল আপিল-৪ এ পাঠানো হয়েছে। কর অঞ্চল কুমিল্লার অতিরিক্ত কর কমিশনার সাধন কুমার রায়কে বদলি করা হয়েছে ঢাকা কর আপীল অঞ্চল-৩ এ। কর অঞ্চল সিলেটের অতিরিক্ত কর কমিশনার মো. আবু সাঈদ সোহেলকে বদলি করা হয়েছে এনবিআরের প্রথম সচিব (কর) করে। ঢাকা কর অঞ্চল-১৪ এর যুগ্ম কর কমিশনার মোহাম্মদ আব্দুর রকিবকে পদোন্নতি দিয়ে ঢাকা কর অঞ্চল-১ এর অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) দিয়ে বদলি করা হয়েছে। কর অঞ্চল গাজীপুরের যুগ্ম কর কমিশনার সৈয়দ মহিদুল হাসানকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) ঢাকা কর অঞ্চল-৯ এ বদলি করা হয়েছে। এছাড়া ঢাকা কেন্দ্রীয় কর জরিপ অঞ্চলের যুগ্ম কর কমিশনার মো. মহিদুল ইসলামকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব)করে কর অঞ্চল বগুড়ায় বদলি করা হয়েছে।

এনবিআরের আদেশে আরো বলা হয়, ঢাকা কর অঞ্চল-৭ এর যুগ্ম কর কমিশনার মো. মাসুদুর রহমান মাসুদকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কর কমিশনার করে এনবিআরের প্রথম সচিব (কর) পদে বদলি করা হয়েছে। এছাড়া ঢাকা কর অঞ্চল-২ এর যুগ্ম কর কমিশনার রুনা লায়লাকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কমিশনার করে ঢাকা কর অঞ্চল-১১ এ বদলি করা হয়েছে। কর আপিল অঞ্চল-৪ এর যুগ্ম কর কমিশনার নাজমা পারভীনকে ঢাকা কর অঞ্চল-৭ এ অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব ) করে বদলি করা হয়েছে। আদেশে আরো উল্লেখ করা হয়েছে, এনবিআরের সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেলের যুগ্ম পরিচালক (যুগ্ম কর কমিশনার) সেলিনা সুলতানাকে অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) করে পরিদর্শন পরিদপ্তরের পরিদর্শন-৪ এ বদলি করা হয়েছে। চট্টগ্রাম কর আপিল অঞ্চলের যুগ্ম কর কমিশনার ভূবন মোহন ত্রিপুরাকে কর অঞ্চল নারায়ণগঞ্জে অতিরিক্ত কমিশনার (চলতি দায়িত্ব) করে পাঠানো হয়েছে।

ঢাকা কর অঞ্চল-১ এর যুগ্ম কর কমিশনার সাহেনা আক্তারকে ঢাকা কর অঞ্চল-১৪ এ অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) করা হয়েছে। ঢাকা কর অঞ্চল-৮ এর যুগ্ম কর কমিশনার মো. নজরুল আলম চৌধুরীকে বদলি করে চট্টগ্রাম কর অঞ্চল-২ এ অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) করা হয়েছে। কর অঞ্চল বরিশালের এর যুগ্ম কমিশনার মু. মহিতুর রহমানকে কর অঞ্চল বরিশালের অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) করা হয়েছে এবং ঢাকা কর অঞ্চল-১২ এর যুগ্ম কর কমিশনার মোহাম্মদ ফজলে আহাদ কায়ছারকে ঢাকা কর অঞ্চল-৪ এর অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »