1. md.zihadrana@gmail.com : admin :
খানাখন্দে ভরা রাস্তায় দুর্ভোগ চরমে - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৫:০৬ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
খানাখন্দে ভরা রাস্তায় দুর্ভোগ চরমে

খানাখন্দে ভরা রাস্তায় দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টারঃ

সংস্কারের অভাবে কুমিল্লা মেঘনা উপজেলার ভাটেরচর হইতে ৯.৫০ কিলোমিটার মেঘনা উপজেলা বিশ্বরোড, মানিকারচর বাজার হইতে পাড়ারবন ব্রিজের ৭ কিলোমিটার, দিদার মেম্বার মোড় হইতে ৫.৫০ কিলোমিটার আলিপুর, মানিকাচর বাজার হইতে ৬.৫০ কিলোমিটার রামপুর বাজার সড়কগুলোর বেহাল দশা হয়ে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন অংশে কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় দেখা গেছে কার্পেটিং ও ইট উঠে গিয়ে মাটি বের হয়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। পথচারী ও গাড়ির যাত্রীদের দুর্ভোগ পৌঁছেছে চরমে। প্রায় তিন বছর আগে থেকেই অধিকাংশ সড়ক চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যান, ইঞ্জিনচালিত যানবাহন ও ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। এই রাস্তাগুলো দিয়ে প্রায় ছয়টি থানার (মেঘনা, হোমনা, তিতাস, বাঞ্ছারামপুর, চান্দিনা, নবীনগর) লাখেরও বেশি যানবাহন চলাচল করে। তবে দুর্ঘটনা এড়াতে যানবাহন চলে ধীরগতিতে।

এ সময় কয়েকজন অটো ড্রাইভারের সাথে কথা বললে তারা জানান, রাস্তায় অনেক খানাখন্দ থাকায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। এ রাস্তায় চলাচল করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছে অনেকেই। অনেক সময় রিকশায় বা অটোতে রোগী নিয়ে হাসপাতালে গেলে তাদের অবস্থা আরও করুণ হয়ে পড়ে। ভাঙ্গাচুরা রাস্তায় চালাতে গিয়ে প্রায়ই নাটবল্টু খুলে পড়ে যায়। ফলে সারাদিন ব্যাটারি চালিত অটো চালিয়ে যা রোজকার করি, তার একটা অংশ মেরামতেই শেষ হয়ে যায়। ২০ মিনিটের রাস্তা যেতে সময় লাগে ৪০-৪৫ মিনিট।

একজন পথচারীর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন, অনুপযোগী সড়কগুলোর কারণে কৃষিপণ্য বাজারে নিয়ে যেতে এবং কোমলমতি শিশুদের স্কুল, কলেজ ও মাদ্রাসায় যেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। জনস্বার্থে সড়কটি সংস্কার করা অতি জরুরি হয়ে পড়েছে।

এ ব্যাপারে উপজেলার প্রকৌশলী মো. অহিদুল ইসলাম সিকদার দৈনিক সবুজ বাংলাদেশকে বলেন, বৃহস্পতিবার (২৩ মার্চ) পাঁচ থেকে ছয়টি রাস্তা সংস্কারের টেন্ডার ওপেন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »