1. md.zihadrana@gmail.com : admin :
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন - দৈনিক সবুজ বাংলাদেশ

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । বিকাল ৪:৫৯ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
স্বতন্ত্র সাংসদ ওয়াহেদের বেপরোয়া আট খলিফা চৌদ্দগ্রামে পুকুরের মালিকানা নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ঋণ খেলাপী রতন চন্দ্রকে কালবের পরিচালক পদ থেকে অপসারন দাবি নীরব ঘাতক নীরব লালমাই অবৈধভাবে ফসলি জমির মাটি নিউজ করতে গিয়ে হুমকি, থানায় জিডি বিশ্বনাথের পৌর মেয়রের বিরুদ্ধে সাত কাউন্সিলরের পাহাড়সম অভিযোগ বিশ্বনাথে ১১ চেয়ারম্যান প্রার্থী’সহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল মুখে ভারতীয় পণ্য বয়কট, অথচ ভারতেই বাংলাদেশি পর্যটকের হিড়িক শার্শায় সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা গণপূর্ত অধিদপ্তরের মহা দূর্নীতিবাজ ডিপ্লোমা মাহাবুব আবার ঢাকা মেট্রো ডিভিশনে!
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন

চট্টগ্রাম অফিস॥

কক্সবাজারে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যাতায়াতের কথা বলে চট্টগ্রাম জেলা থেকে ৯৭টি বাস নিয়ে গিয়েছিল পুলিশ। তবে সেগুলো সেখানে নিয়ে গিয়ে জনসভায় মানুষ আনা নেয়ার ক্ষেত্রে ব্যবহৃত হয়। এছাড়া এই ক্ষেত্রে গাড়ির মালিকদেরকেও যথাযথ খরচ দেয়া হয়নি। এভাবে বিভিন্ন জায়গায় পুলিশ কর্তৃক গণহারে বাস রিকুইজিশন করার প্রতিবাদে উত্তর চট্টগ্রাম ও দুই পার্বত্য জেলায় আজ বৃহস্পতিবার ধর্মঘট আহ্বান করেছে পরিবহন মালিকরা।

বুধবার রাতে উত্তর জেলা মালিক শ্রমিক সমন্বয় পরিষদ এই প্রতীকী ধর্মঘট আহবান করে। আজ সন্ধ্যায় তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

জানা যায়, পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের জন্য পুলিশ আনার কথা বলে ৮ দিন আগে হাটহাজারী থেকে ২৪টি সহ চট্টগ্রাম থেকে ৯৭টি বাস নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ১৩টি বাস পুলিশ ব্যবহার করলেও বাকি বাসগুলো চট্টগ্রাম থেকে খালি নিয়ে উখিয়া-টেকনাফ থেকে কক্সবাজারের প্রধানমন্ত্রীর জনসভার লোকজন আনা-নেওয়া করেছে। এক্ষেত্রে গাড়িগুলোর জ্বালানি খরচও পর্যাপ্ত দেয়া হয়নি। এর প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা, রাঙামাটি ও খাগড়াছড়িতে আজ বৃহস্পতিবার প্রতীকী ধর্মঘট ডাকা হয়েছে।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান  বলেন, পুলিশ দেশের প্রয়োজনে গাড়ি রিকুইজিশন করেন। আমরাও আপত্তি করি না। তবে এক্ষেত্রে কিছু খরচ দেয়ার কথা।

কিন্তু সেগুলোও পর্যন্ত দিচ্ছে না। কক্সবাজার থেকে যাওয়া আসা করতে একটি গাড়ির পেছনে ১৩-১৪ হাজার টাকা খরচ হয়। সেখানে সদর থানা থেকে একটি গাড়ির জন্য ৪ হাজার টাকা ও ৩০ লিটার তেল দেয়া হয়েছে। বাকি খরচ তাহলে আমরা কোথা থেকে দিবো। মালিক শ্রমিকরা বলছে, এভাবে হলে তো আমরা গাড়ি চালাতে পারবো না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »