1. md.zihadrana@gmail.com : admin :
চরভদ্রাসন উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি - দৈনিক সবুজ বাংলাদেশ

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ২:২২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
গুলশানে স্পা অন্তরালে দিনে ও রাতে চলছে বাহারের ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক বাণিজ্য জগতে বিশেষ অবদানের জন্য এশিয়া প্যাসিফিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২৪ পেলেন হোটেল রয়্যাল প্যালেসের কর্তা আশরাফুল সেখ বিকাশে ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে দিল যাত্রাবাড়ী থানার ওসি অপারেশন মামুন ডেমরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার দুই ব্যাক্তি সমবায় অধিদপ্তরের কামাল-মিজান-রুহুল-জয়নাল-শাকিল চক্রের ইন্ধনে এমসিসিএইচএসএল-এ লুটপাট ! শার্শায় সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ ত্রিশাল সরকারি নজরুল কলেজ মার্কেটের দোকান বরাদ্দে অনিয়ম-দূর্নীতি নেপথ্যে প্রভাষক আজিজুল ইসলাম হিট অ্যালার্ট এর কারনে ডিএমপি কমিশনার এর নির্দেশে ভাটারা থানায় বিশুদ্ধ পানি বিতরন আশরাফুলকে ডুবিয়ে বহু অপকর্মের হোতা তত্ত্বাধায়ক প্রকৌশলী কায়কোবাদ এখন ঢাকায়
চরভদ্রাসন উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি

চরভদ্রাসন উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি

অনলাইন ডেস্কঃ

ফরিদপুরর চরভদ্রাসন উপজেলায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে তিন জন আহত হওয়ার পাশাপাশি ঘর বাড়ি, গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকাল থেকে রাত পর্যন্ত বয়ে যাওয়া এ ঝড়ে ৫৫টির অধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

চরভদ্রাসন সদর ইউপি চেয়ারম্যান মো. আজাদ খান জানান, তার ইউনিয়নের বেড়িবাঁধের উপর বসবাসরত হাজীডাঙ্গী ও বালিয়াডাঙ্গী গ্রামে ২০টি টিনের দোচালা ঘর ও কিছু ফলজ ও বনজ গাছের ক্ষতি হয়েছে।

চর ঝাউকান্দা ইউপি চেয়ারম্যান মো. বদরুজ্জামান বদু মৃধা জানান, তার ইউনিয়ে ৩৩টি টিনের দোচালা ঘর ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। ইতোমধ্যে বাড়ি বাড়ি যেয়ে ব্যক্তিগত তহবিল হতে তিনি সকল পরিবারে প্রত্যেককে দুই হাজার করে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন। এর মধ্যে চর কালিকাপুর ২৫টি, গোপালপুর ৫টি ও চরকল্যাণপুর গ্রামে ৩টি ঘর ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে।

গাজিরটেক ইউপি চেয়ারম্যান মো. ইয়াকুব আলি জানান, তার ইউনিয়নে নতুন ডাঙ্গী উচ্চ বিদ্যালয়ের ক্লাস রুমের বারান্দার চাল ঝড়ে উড়িয়ে অন্যত্র নিয়ে ফেলেছে। এছাড়া কলা বাগান, পাকা ধান, সব্জি ও ভুট্টা ক্ষেতের ক্ষতি হয়েছে।

চরহরিরামপুর ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবির জানান, তার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের একটি বাড়ির আংশিক ও ৬ নম্বর ওয়ার্ডে ২টি বাড়ি ঝড়ে সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি ভুট্টা ও কলা বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে।

চরভদ্রাসন হাসপাতাল সূত্র জানায়, ঝড়ের সময় দেয়াল ধসে উপজেলার সদর ইউনিয়নের বিএস ডাঙ্গী গ্রামের আব্দুল হালিম, যশোরের শ্যামনগর থানার মহিনুর ও পাইকগাছার অসিনা নামে তিন জন আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে ফরিদপুরের হাসপাতালে পাঠানো হয়েছে।

ফসলের ক্ষতির বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা তোফাজ্জেল হোসেন বলেন, চরাঞ্চলের প্রায় ২০ হেক্টর জমির পরিপক্ক ভুট্টার আংশিক ক্ষতি হয়েছে। এর মধ্যে কিছু নতুন রোপণ করা কিছু গাছ ও রয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবারে সহায়তা প্রদানের বিষয়ে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লিটন ঢালী বলেন, ইতোমধ্যে চেয়ারম্যানদের নিকট হতে ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করা হয়েছে। খুব শীঘ্রই জেলা প্রশাসকের কার্যালয় হতে ক্ষতিগ্রস্থ পরিবারে সাধ্যমত সহায়তা প্রদান করা হবে।

সূত্রঃ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »