1. md.zihadrana@gmail.com : admin :
জহির বাহিনীর তান্ডব! সোনাইমুড়ীতে জবর দখল বসত ঘর নিশ্চিহ্ন - দৈনিক সবুজ বাংলাদেশ

৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ২:৫৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
জসিমের ‘কেলেঙ্কারির’ বিরুদ্ধে ব্যবস্থার তথ্য জানতে চায় আইডিআরএ প্রকাশিত সংবাদের প্রতিবাদ নাটুয়ারপাড়ায় রহিম সরকার ও তার মেয়ের জামাই নিশাদের নেতৃত্বে চলছে অনলাইন জুয়া চট্টগ্রাম ‘কেলেঙ্কারি’র মাস্টারমাইন্ড জসিম এখন এনআরবি লাইফে! ৫০০ কোটি টাকার সম্পদ ছাড়িয়েছে সাবেক অতিরিক্ত আইজিপির সাংবাদিক তথ্যে ধর্মীয় অনুভূতিকে ভিন্নখাতে প্রভাবিত অযুহাতে ছাত্রী বহিষ্কার  সার কেলেঙ্কারির জেরে রক্তক্ষয়ী সংঘর্ষের সম্ভাবনা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাথে দ্বিতীয় মেয়াদে জেনিথ লাইফের শিক্ষার্থী বিমা চুক্তি স্বাক্ষর সখিপুরের ১’৭২ মিটার কাঁচা রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন বহিরাগতদের প্রতিহিংসার শিকার উত্তরা প্রেসক্লাবের নেতারা
জহির বাহিনীর তান্ডব! সোনাইমুড়ীতে জবর দখল বসত ঘর নিশ্চিহ্ন

জহির বাহিনীর তান্ডব! সোনাইমুড়ীতে জবর দখল বসত ঘর নিশ্চিহ্ন

 

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ

নোয়াখালী সোনাইমুড়ীতে ভূমি খেকো জহির (জহুর) বাহিনীর তান্ডবে নিরীহ বদিউল আলমের বসতি ভিটায় ভাংচুর, লুটপাট ও বসত ঘর নিশ্চিহ্ন করে জবর দখল করে পাকা দালান তৈরি অভিযোগ উঠেছে। ২০ মে’২৪ সোমবার থেকে সপ্তাহ জুড়ে এমন তান্ডবের ঘটনাটি ঘটেছে উপজেলার ১০ নং আমিশাপাড়া ইউনিয়নের ০৫নং ওয়ার্ড বিহিরগাঁও রুহুল আমিন ভূঁইয়া বাড়িতে।

সরেজমিনে অনুসন্ধান কালে স্থানীয়ভাবে জানা যায়, মৃত সুলতান আহম্মদ ভূঁইয়ার পুত্র বদিউল আলম জেলা জরিপি ৭৬ ও ৭৮, বিএস জরিপি ১২০ নং দাগে (বাড়িতে) খরিদ সূত্রে ৭২ শতাংশ ভূমির মধ্যে ১২১ নং দাগ ভূমির মালিক হয়। ভূমি ভরাট করে বসত বাড়ি তৈরি ও চৌচালা টিনের ঘর ও রান্না ঘর করে স্ত্রী পরিবার পরিজন নিয়ে বসবাস করতো। জীবিকার তাগিদে বর্তমানে অসুস্থ্য থাকার কারণ বসত ঘরে তালাবদ্ধ করে বদিউল আলম পরিবার নিয়ে ঢাকায় অবস্থান করে। মাঝে মধ্যে বাড়িতে এসে জায়গা জমি ও গাছপালা রক্ষনা বেক্ষণ করতো। গত ১ মাস আগে থেকে একই বাড়ির মৃত রুহুল আমিন ভূঁইয়ার পুত্র ভূমি খেকো জহির, সাত্তার গং লোকজন তাদের ভগ্নিপতি প্রভাবশালী কনকের ইন্দনে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে বদিউল আলমের সৃজিত গাছপালা কেটে ফেলে ও বদিউল আলমের বসত ঘর রান্নাঘর বাথরুম ইত্যাদি নিশ্চিহ্ন করে তথায় পাকা দালানঘর তৈরির বেইসমেন্টের কাজ শুরু করে। জহুর বাহিনীর এমন তান্ডবের খবর পেয়ে ভুক্তভোগী বদিউল আলম এলাকার মেম্বার ও গন্যমান্যদের অবহিত করিয়া সামাজিক বিচার দাবি করেন। সরজমিনে অনুসন্ধানকালে এই প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে জহির স্বীকার করে বলেন, এই বসত বাড়িটি বদিউল আলমের বাধানো ও তার বসত ঘরটি তাকে না জানিয়েই আমার বড় ভাই সাত্তারের নির্দেশেই লোকজন দিয়ে খুলে অন্যত্র রাখা হয়েছে। তবে উনার সাথে যোগাযোগ করে বিষয়টি সমাধান করা হবে।

এ ব্যাপারে ০৫ নং ওয়ার্ড মেম্বার শাহ আলম (লাদেন) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ঘটনাটি শুনেছি ও বদিউল আলম কে স্থানীয় ইউনিয়ন পরিষদে লিখিতভাবে অভিযোগ দেওয়ার কথা বলেছি, লিখিত অভিযোগ পেলে ইউনিয়ন পরিষদের মাধ্যমে সাত্তার গংদের দালান নির্মান কাজ বন্ধ করা যেত। ইউনিয়ন আ’লীগ সেক্রেটারি নজরুল ইসলাম বলেন, আমি ঘটনাটি শুনেই সেখানে গিয়ে সাত্তার ও জহির গংদের কাজ স্থগিত রাখতে বলি। জহির গং লোকজন বদিউল আলমের বসত ঘর নিশ্চিহ্ন ও গাছপালা কর্তন করার বিষয়ে তিনি আরও বলেন সম্পূর্ন অমানবিক ও সন্ত্রাসী কার্যক্রম করেছে, যা একেবারেই নিন্দনীয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »