1. md.zihadrana@gmail.com : admin :
দেবীগঞ্জে পৌর টোলের নামে অবৈধ চাঁদা আদায় - দৈনিক সবুজ বাংলাদেশ

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ । দুপুর ২:১৩ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
জবিস্থ হবিগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের নেতৃত্বে শাকির-তানিম দুর্গন্ধযুক্ত গরুর মাংসে কাপড়ের রং মিশিয়ে করা হয় তাজা লন্ডনে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে নিরাপদ বাংলাদেশ চাই ইউকে’র মতবিনিময় ও ইফতার সম্পন্ন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু মোঃ কায়সার হোসেনে কর্তৃক বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীকে হুমকির অভিযোগ বাংলাদেশ মাল্টিমিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত সদরঘাটে রানার জুয়া যেন ওপেন সিক্রেট! মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ বিশ্বনাথে পুলিশের ইফতার সামগ্রী বিতরণ চন্দনাইশে হাইওয়ে পুলিশের তাড়া খেয়ে সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে একজনের মৃত্যু
দেবীগঞ্জে পৌর টোলের নামে অবৈধ চাঁদা আদায়

দেবীগঞ্জে পৌর টোলের নামে অবৈধ চাঁদা আদায়

 

এনামুল,পঞ্চগড়, প্রতিনিধিঃ
পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অবৈধভাবে পৌর টোল আদায় করছেন দেবীগঞ্জ পৌরসভার কর্তৃপক্ষ। উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে সড়ক মহাসড়কের উপর যানবাহন থামিয়ে টোল আদায়ের নামে চলছে চাঁদা। টোল আদায়কে কেন্দ্র করে একদিকে লেগে থাকে রাস্তায় যানজট।

অন্যদিকে টাকা দিতে না চাইলে অল্প আয়ের চালকদের সাথে আদায়কারীদের ঝগড়া বিবাদ লেগে থাকে। উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পৌর কতৃপক্ষ চাঁদা আদায়ের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

জানা গেছে, মহাসড়কে যানবাহন থামিয়ে টোল আদায় বন্ধ করতে হাইকোর্টে দায়েরকৃত
রিট পিটিশন নং-৪৬/৪০/ ২০২২ এর ২১/০৪/২০২২ ইং মোতাবেক গত ২১ এপ্রিল আদেশের আলোকে টার্মিনাল ব্যতীরেকে কোন সড়ক বা মহাসড়ক থেকে টোল
উত্তোলন না করার জন্য সকল সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়রদের দৃষ্টি আকর্ষণ করে বিজ্ঞপ্তি জারি করে সরক পরিবহন ও সড়ক মহাসড়ক বিভাগ হতে নির্দেশনা প্রদান করা হয়।

গত ২৫ সেপ্টেম্বর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী টার্মিনাল ছাড়া ও টেন্ডার ছাড়া টোল আদায় করা যাবে না। পৌরসভার বিধানের ৯৮ ধারার ৭ নং অনুচ্ছেদ অনুসারে শুধুমাত্র পৌর মেয়র নির্মিত টার্মিনাল ছাড়া পার্কিং ফির নামে টোল আদায় সম্পূর্ণ অবৈধ।

অথচ পৌর উন্নয়নের নামে ব্যাটারি চালিত ইজিবাইক, পাগলু, নছিমন, করিমন, সিএনজি মিশুক, বঙ্গা মেশিন, ভ্যান, থেকে টোল আদায়ের রশিদ দিয়ে সড়ক মহাসড়কের একাধিক স্থানে চাঁদাবাজি চলছে। অথচ দেবীগঞ্জ পৌরসভা এলাকাধীন কোন টার্মিনাল নেই।

কিন্তু আদালতের নিষেধাজ্ঞ মানছে না দেবীগঞ্জ পৌর কর্তৃপক্ষ। দেবীগঞ্জে সড়ক মহাসড়কে ইজিবাইক, পাগলু, সিএনজি, ভ্যান সহ যানবাহন গতিরোধ করে রশিদ দিয়ে
১০/১৫ টাকা টোলের নামে প্রতি মাসে প্রায় ২/৩ লাখ টাকা চাঁদা আদায় করা হচ্ছে। যানবাহন দাঁড় করিয়ে রশিদের মাধ্যমে টোল নেওয়ার নামে চাঁদা আদায় করা হচ্ছে।

এই বিষয়ে জানতে মেয়র আবু বক্কর সিদ্দিককে ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজাদ জাহান বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনি যেহেতু অবগত করলেন আমি বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »